নামমাত্র খরচে বদলানো যাবো ফোনের ব্যাটারি, শাওমি চালু করলে রিপ্লেসমেন্ট প্রোগ্রাম

Avatar

Published on:

এখন প্রায় সমস্ত স্মার্টফোনেই নন-রিমুভাল ব্যাটারি দেখা যায়। অর্থাৎ এই ব্যাটারি আপনি খুলতে পারবেন না। সময়ের সাথে সাথে এই ব্যাটারির পারফরম্যান্স খারাপ হতে থাকে। একটা সময় পর আমরা ফোনের ব্যাটারি পাল্টানোর কথা ভাবি। তবে ফোনের অরিজিনাল ব্যাটারির দাম আমাদের ধরাছোঁয়ার বাইরে হয়। তবে আর চিন্তা নেই কারণ মানুষের সমস্যার কথা মাথায় রেখে চীনা সংস্থা Xiaomi কম খরচে ব্যাটারি রিপ্লেস করার কার্যক্রম শুরু করেছে। সংস্থাটি খুব কম দামে তার নির্বাচিত ফোনগুলির জন্য ব্যাটারি রিপ্লেসমেন্টের সুযোগ এনেছে।

শাওমি, ব্যাটারি রিপ্লেসমেন্টের জন্য ভারতীয় মূল্যে প্রায় ৫০০ টাকা ধার্য করেছে। আপনাদের জানিয়ে রাখি সংস্থাগুলি যে ফোনগুলির জন্য এই অফারটি নিয়ে এসেছে তার মধ্যে কয়েকটি ফোনের মডেল প্রায় চার বছর পুরোনো। তালিকায় MI 9 এবং Redmi Note 7 এর মতো মডেলগুলিও অন্তর্ভুক্ত রয়েছে। আপনারা হয়তো জানেন, MI 9 স্মার্টফোনটি খারাপ ব্যাটারি পারফরম্যান্সের কারণে সমালোচিত হয়েছিল অন্যদিকে, Redmi Note 7 সিরিজটি বেশ জনপ্রিয় একটি স্মার্টফোন সিরিজ, যার বিক্রিও হয়েছে প্রচুর। চলুন আর দেরি না করে দেখে নিই, কোন কোন ফোনগুলির ব্যাটারি সস্তায় বদলানো যাবে।

ব্যাটারি রিপ্লেসমেন্ট প্রোগ্রামের আওতায় শাওমি এবং রেডমির মোট ২০টি ফোন অন্তর্ভুক্ত করা হয়েছে –

Xiaomi Mi 5,
Mi 5S,
Mi 6,
Mi 6X,
Mi 8,
Mi 8 SE,
Mi 8 Youth Edition,
Mi 8 Screen Fingerprint Edition,
Mi 8 Explorer Edition
Xiaomi Mi 9,

Mi 9 SE,
Mi 9 Pro,
Mi 9 Explorer Edition,
Xiaomi Mi Max 2
Mi Mix 2,
Xiaomi Mi Mix 2S,
Redmi Note 5,
Redmi 6,
Redmi 6A
Xiaomi Redmi Note 7,
Redmi Note 7 Pro.

দুঃখের বিষয় হলো, জনপ্রিয় ইলেকট্রনিক্স ব্র্যান্ডের এই প্রোগ্রামটি বর্তমানে কেবল চীনে উপলব্ধ। তবে আশা করা হচ্ছে, সংস্থাটি শীঘ্রই অন্যান্য দেশেও এটি সুবিধাটি চালু করবে।

সঙ্গে থাকুন ➥