Android 12-এর স্টেবেল বিট ভার্সন ইন্সটলের পরই অচল হয়ে পড়ছে Xiaomi Mi 11 সিরিজের ফোন

Avatar

Published on:

পাইলট টেস্টারদের জন্য Xiaomi কয়েকদিন আগেই Android 12-এর স্টেবেল বিটা আপডেট রোলআউট করেছিল। সবার আগে Android-এর লেটেস্ট ভার্সনের অভিজ্ঞতা পেতে সেই পাইলট প্রজেক্টে ডিভাইস নথিভুক্ত করেছিলেন অনেকেই। কিন্তু উত্তেজনার বশে নেওয়া সেই সিদ্ধান্তের মূল্য চোকাতে হচ্ছে তাঁদেরকে। ডিভাইসে আপডেট ইন্সটল করার পর স্মার্টফোন অচল হয়ে পড়েছে বলে অভিযোগ আসছে প্রচুর।

Xiaomiui এবং শাওমির বিভিন্ন কমিউনিটির সদস্যদের মতামত, Xiaomi Mi 11 Ultra, Mi 11, ও Mi 11i-এর Android 12 আপডেট অন্তত কিছুক্ষণের জন্য ডিভাইসকে ‘হার্ড ব্রিকের’ অবস্থায় নিয়ে যাবে। সহজভাবে বললে, পাওয়ার অন করা যাবে না, স্মার্টফোন ব্র্যান্ডের নাম ফুটে উঠবে না, এবং স্ক্রিনে কোনও তথ্য দেখা যাবে না। এই অবস্থা থেকে কেউ সাধারণ অবস্থায় ডিভাইসকে ফিরিয়ে আনতে পেরেছেন কি না, তা এখনও জানা যায়নি।

Mi 11 Ultra, Mi 11, ও Mi 11i-তে Android 12-এর স্টেবেল বিটা আপডেটের 12.5.1.0.SKAMIXM, 12.5.1.0.SKBMIXM, and 12.5.1.0.SKKMIXM বিল্ড ভার্সন ঘটনাটির জন্য দায়ী বলে জানা গিয়েছে। Xiaomiui বলছে. ইন্সটল করার পর থেকেই সমস্যার সূত্রপাত।

যাঁরা ‘হার্ড-ব্রিকড’ অবস্থা থেকে স্মার্টফোনকে পুনরুদ্ধার করতে পাচ্ছেন না, তাঁদের নিকটবর্তী শাওমির সার্ভিস সেন্টারে যাওয়ার পরামর্শ দিচ্ছেন বিশেষজ্ঞরা। প্রাথমিক পর্যায়ে যে সব শাওমি ব্যবহারকারী Android 12 পরখ করে দেখতে চাইছেন, তাঁদের ওই বিল্ড নম্বরগুলি দেখলেই ইন্সটল করা থেকে বিরত থাকতে অনুরোধ করা হচ্ছে। এমনকি ভবিষ্যতে এই ধরনের কোনও আপডেট ইন্সটল করার আগে প্রয়োজনীয় ডেটাগুলির ব্যাকআপ নেওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥