HomeTech NewsXiaomi Mi 11 সিরিজে আসছে প্রথম Android 12 আপডেট, কারা পাবে জেনে...

Xiaomi Mi 11 সিরিজে আসছে প্রথম Android 12 আপডেট, কারা পাবে জেনে নিন

Mi 11 সিরিজের স্মার্টফোনের জন্য Android 12 Stable টেস্টিং প্রোগ্রাম শুরু হবে

Google সামনের মাসেই তাদের Pixel স্মার্টফোনগুলির জন্য লেটেস্ট Android 12 অপারেটিং সিস্টেমের স্টেবল ভার্সন রিলিজ করবে বলে আশা করা হচ্ছে। সেইসাথে অন্যান্য স্মার্টফোন নির্মাতারাও তাদের নতুন UI (ইউজার ইন্টারফেস)-এর পরবর্তী সংস্করণ লঞ্চ করার জন্য প্রস্তুত হচ্ছে। সম্প্রতি Oppo এবং OnePlus তাদের স্মার্টফোনের জন্য নতুন আপডেট রোলআউট করার পরিকল্পনার পাশাপাশি ColorOS 12-এর কথাও ঘোষণা করেছে। তবে এখন, আরেকটি চীনা স্মার্টফোন নির্মাতা Xiaomi-ও এই কর্মযজ্ঞে শামিল হয়েছে। চীনা স্মার্টফোন ব্র্যান্ডটি জানিয়েছে, শীঘ্রই তাদের Mi 11 সিরিজের স্মার্টফোনের জন্য Android 12 Stable টেস্টিং প্রোগ্রাম শুরু হবে।

উল্লেখ্য যে, অন্যান্য স্মার্টফোন নির্মাতাদের মতো Xiaomi-ও সফ্টওয়্যার টেস্টিং প্রোগ্রামের জন্য তাদের কমিউনিটি মেম্বারদের আমন্ত্রণ জানায়। এবারও সংস্থাটি তাদের Mi Community Global-এ Android 12 Stable টেস্টিং প্রোগ্রামের কথা ঘোষণা করেছে। স্মার্টফোন নির্মাতাটি নিম্নলিখিত ডিভাইসগুলির জন্য Android 12 Stable ROM টেস্টারের সন্ধান করছে:

Mi 11 Ultra
Mi 11
Mi 11i

যেহেতু সংস্থাটি শুধুমাত্র MIUI Global Stable ROM ইউজারদের কাছ থেকে আবেদন গ্রহণ করছে, তাই ভারতীয় ইউজারদের এখনই এই প্রোগ্রামের জন্য আবেদন করে কোনো লাভ নেই। তবে সংস্থাটি আগামী সপ্তাহগুলিতে ভারতীয় ইউজারদের জন্যও প্রোগ্রামটি ঘোষণা করবে বলে আশা করা হচ্ছে।

Xiaomi, Mi 11 সিরিজের প্রতিটি স্মার্টফোনের জন্য ফার্স্ট কাম ফার্স্ট সার্ভ বেসিসে (অর্থাৎ সর্বপ্রথম আবেদনকারী সবার আগে অগ্রাধিকার পাবে) ২০০ জন টেস্টার নিয়োগের পরিকল্পনা করছে। এই বিটা প্রোগ্রামে অংশ নিতে হলে ব্যবহারকারীদের একটি ফর্ম ফিল-আপ করতে হবে। এছাড়া Telegram অ্যাপ ইনস্টল, এবং অন্যান্য টেস্টারদের সাথে বাগ নিয়ে আলোচনা করার জন্য গ্রুপে যোগ দিতে হবে বলে মনে করা হচ্ছে।

প্রসঙ্গত উল্লেখ্য যে, গত মাসে Samsung-ও, Galaxy S21 স্মার্টফোন সিরিজের জন্য তাদের One UI 4 বিটা প্রোগ্রাম ওপেন করেছে। Samsung-এর এই নতুন One UI, Android 12-এর উপর ভিত্তি করে নির্মিত যা নতুন কাস্টমাইজেশন এবং প্রাইভেসি সেটিংস নিয়ে আসবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

RELATED ARTICLES

Most Popular