MIUI 12 ঘিরে ফের অসন্তোষ, এবার কন্ট্রোল সেন্টার নিয়ে সরব Xiaomi -র Mi ও Poco ইউজারেরা

Avatar

Published on:

Xiaomi-এর MIUI 12 কাস্টম রম নিয়ে প্রত্যাশা অনেকটাই বেশি ছিল। কিন্তু গত বছর লঞ্চ এবং তারপর রোলআউট হওয়ার পর MIUI 12-এর ইউজার ইন্টারফেস এবং ডিজাইন নিয়ে শাওমি, রেডমি, ও পোকো স্মার্টফোন ব্যবহারকারীরা মিশ্র প্রতিক্রিয়া দিয়েছিল। ইউজার এক্সপেরিয়েন্স উন্নীত করার উদ্যেশ্যে শাওমি তার কাস্টম স্কিনের কন্ট্রোল প্যানেলে বেশ কিছু পরিবর্তন এনেছিল ঠিকই। তবে এখন ইউজারেরা অভিযোগ করছেন, কন্ট্রোল সেন্টার স্ক্রোল করতে গেলেই অল্প পরিমাণে ল্যাগ হচ্ছে। আবার বাকিদের অভিযোগ, কন্ট্রোল সেন্টার খোলার পর স্ক্রিনই নাকি ফ্রিজ হয়ে যাচ্ছে।

শাওমি এবং পোকোর ফোরাম থেকে অভিযোগগুলি উঠে আসছে। Piunika Web-এর রিপোর্ট অনুযায়ী, ব্রাইটনেস কম থাকলে বাগ ব্যাকগ্রাউন্ড কালারকে প্রভাবিত করছে। একজন Mi 9T স্মার্টফোন ইউজার ফোরামে লিখেছেন, এমআইইউআই ১২.১.২-তে আপডেট করার পর লক স্ক্রিনে কন্ট্রোল সেন্টার টানার সময় ব্যাকগ্রাউন্ড কালারের ঔজ্জ্বল্য কমে যাচ্ছে।

একজন পোকো ইউজারের অভিযোগ, তার Poco X2 স্মার্টফোনে কন্ট্রোল সেন্টার খুললেই নাকি স্ক্রিন ফ্রিজ হয়ে যাচ্ছে। একাধিকবার রিস্টার্ট করলেও সমস্যা যায়নি।

অভিযোগগুলি ইঙ্গিত করছে, ইউজার ইন্টারফেসের নানা এলিমেন্ট একে অপরকে ওভারল্যাপ করলে ওই রকম সমস্যা উদ্ভূত হতে পারে। প্রচুর ব্যবহারকারী এই ধরনের সমস্যার সম্মুখীন হচ্ছে বলে আমরা মনে করছি৷ সেক্ষেত্রে শাওমি শীঘ্রই আপডেট রোলআউট করে যাবতীয় সমস্যার নিষ্পত্তি করবে বলেই আশা করা যায়।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥