HomeTech NewsXiaomi Mix 5 Pro আসছে 48MP আন্ডার ডিসপ্লে ক্যামেরার সাথে, ফাঁস হল...

Xiaomi Mix 5 Pro আসছে 48MP আন্ডার ডিসপ্লে ক্যামেরার সাথে, ফাঁস হল কনসেপ্ট রেন্ডার

টেকনিজো কনসেপ্ট, টেক সাইট লেটসগোডিজিট্যালের সহযোগিতায় শাওমি মিক্স ৫ প্রো ফ্ল্যাগশিপ মডেলের প্রোডাক্ট রেন্ডারের একটি সিরিজ তৈরি করেছেন

বছর শেষের চমক হিসেবে শাওমি (Xiaomi) গত ২৮ ডিসেম্বর তাদের দেশীয় বাজারে লঞ্চ করেছিল Xiaomi 12 ফ্ল্যাগশিপ স্মার্টফোন সিরিজটি। এই সিরিজে অন্তর্ভুক্ত Xiaomi 12, Xiaomi 12X এবং Xiaomi 12 Pro মডেলগুলি চীনে লঞ্চ হওয়ার সাথে সাথেই বিপুল জনপ্রিয়তা লাভ করে। তারপর থেকেই জল্পনা শুরু হয়েছে যে এই সিরিজের চতুর্থ ও সবচেয়ে প্রিমিয়াম ডিভাইস হিসেবে শীঘ্রই বাজারে পা রাখবে Xiaomi 12 Ultra মডেলটি। কয়েকদিন আগে একটি নতুন শাওমি হ্যান্ডসেটের ডামি ও ফোন কেসের রেন্ডার প্রকাশ্যে আসে, তখন মনে করা হচ্ছিল যে এটিই আসন্ন Xiaomi 12 Ultra ফোনেরই ডামি। তবে সদ্য প্রকাশ্যে আসা একটি নতুন কনসেপ্ট রেন্ডার নিশ্চিত করেছে এই স্মার্টফোনটি Xaiomi 12 Ultra হিসেবে নয়, বরং Xiaomi Mix 5 Pro নামে বাজারে আসবে।

সামনে এল Xiaomi Mix 5 Pro ফোনের কনসেপ্ট রেন্ডার

গ্রাফিক ডিজাইনার পারভেজ খান, ওরফে টেকনিজো কনসেপ্ট (Technizo Concept) টেক সাইট লেটসগোডিজিট্যালের (LetsGoDigital) সহযোগিতায় নতুন শাওমি ফ্ল্যাগশিপ মডেলের প্রোডাক্ট রেন্ডারের একটি সিরিজ তৈরি করেছেন। এই কনসেপ্ট রেন্ডারটি পূর্বে প্রকাশিত ডামি, কেস কভার ও স্পেসিফিকেশনের ভিত্তিতেই তৈরি করা হয়েছে। রেন্ডার অনুযায়ী, শাওমি মিক্স ৫ প্রো ফোনটি প্রতিসাম্য প্রান্ত যুক্ত ফুল স্ক্রিন রাউন্ডেড ডিসপ্লে সহ আসবে এবং যেহেতু ফ্রন্ট ক্যামেরার জন্য এর ডিসপ্লেতে কোনো ধরনের কাটআউট দেখতে পাওয়া যায়নি, তাই মনে করা হচ্ছে এই মডেলে ৪৮ মেগাপিক্সেলের আন্ডার-ডিসপ্লে ক্যামেরা থাকবে।

এছাড়াও জানা গেছে, Xiaomi Mix 5 Pro ফোনে ৬.৭৩ ইঞ্চির ডাব্লিউকিউএইচডি+ AMOLED ডিসপ্লে থাকবে, যার রিফ্রেশ রেট হবে ১২০ হার্টজ। এটি ১,৫০০ নিট পিক ব্রাইটনেস এবং এইচডিআর ১০ (HDR10) এবং ডলবি ভিশন সাপোর্ট সহ আসবে বলে জানা গেছে এবং নিরাপত্তার জন্য এই মডেলে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হবে।

তবে এই ফোনের সবচেয়ে আকর্ষণীয় বৈশিষ্ট্যটি হল এর বৃহৎ ক্যামেরা মডিউলটি। পিছনের প্যানেলের প্রায় এক তৃতীয়াংশ ঘিরে অবস্থান করছে এই মডিউলটি। Xiaomi Mix 5 Pro ফোনে একটি অভিনব গোলাকার আকৃতির ক্যামেরা মডিউল থাকবে, যার বেস হিসেবে একটি প্রশস্ত আয়তক্ষেত্রাকার প্রোট্রুশন দেওয়া হয়েছে। বৃত্তাকার মডিউলটিতে একটি কোয়াড-ক্যামেরা সেটআপ থাকবে, যার মাঝখানে ওয়াইড প্রাইমারি ক্যামেরা সেন্সরটি অবস্থিত। শোনা যাচ্ছে Xiaomi Mix 5 Pro- এ প্রাইমারি ক্যামেরা হিসেবে ব্যবহার করা হতে পারে ৫০ মেগাপিক্সেলের স্যামসাং আইএসওসেল জিএন ৫ ইমেজ সেন্সর ওয়াইড-অ্যাঙ্গেল ক্যামেরা।

অন্যদিকে, বাম এবং নীচের কাটআউট পূরণ করার জন্য উপস্থিত থাকবে ৪৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড ক্যামেরা এবং ৫এক্স অপটিক্যাল জুম সহ ৪৮ মেগাপিক্সেলের পেরিস্কোপিক টেলিফটো লেন্স। তবে মডিউলের ওপরে মাঝ বরাবর অবস্থিত ক্যামেরাটি সম্পর্কে স্পষ্টভাবে জানা যায়নি, যদিও অনুমান করা হচ্ছে এটি দ্বিতীয় জুম লেন্স বা মনোক্রোম ক্যামেরা হতে পারে। এই শাওমি ফোনে ট্রিপল এলইডি ফ্ল্যাশ এবং একটি dTOF লেজার অটোফোকাস সিস্টেম দেওয়া হবে, তবে ওপরের ডানদিকে বর্গাকার-আকৃতির সেন্সরের কার্যকারিতা আপাতত অজানাই রয়েছে।

পিছনের প্যানেলটির ওপরের বাম কোণে লেইকা (Leica) ব্র্যান্ডিংটি রয়েছে, যা নির্দেশ করে Xiaomi Mix 5 লেইকা ব্র্যান্ডের ক্যামেরা সহ প্রথম শাওমি স্মার্টফোন হবে। এই প্রসঙ্গে জানাই, লেইকা হল একটি বিখ্যাত জার্মান লেন্স প্রস্তুতকারক সংস্থা, যেটি গতবছর হুয়াওয়ের সাথে পার্টনারশিপ শেষ করেছে এবং শোনা যাচ্ছিল বর্তমানে ব্র্যান্ডটি একটি আসন্ন ফ্ল্যাগশিপ স্মার্টফোনের ক্যামেরায় কাজ করার জন্য শাওমির সাথে অংশীদারিত্ব করেছে।

শাওমি মিক্স ৫ প্রো – এর সম্ভাব্য স্পেসিফিকেশন (Xiaomi Mix 5 Pro Expected Specifications)

শাওমি মিক্স ৫ প্রো ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ স্টোরেজ সহ আসতে পারে এবং পারফরম্যান্সের জন্য এতে ব্যবহার করা হতে পারে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর। এটিতে সার্জ সি ২ (Surge C2) ইমেজ সিগন্যাল প্রসেসর (আইএসপি) ব্যবহার করা হবে বলেও জানা গেছে। পাওয়ার ব্যাকআপের জন্য এই ফোনে সংস্থার লেটেস্ট ২০০ ওয়াট হাইপারচার্জ ফাস্ট-চার্জিং সলিউশন সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হবে।

যদিও এখন বলা হচ্ছে শাওমির এই ফ্ল্যাগশিপ স্মার্টফোনে ৫০ মেগাপিক্সেলের স্যামসাং আইএসওসেল জিএন ৫ ইমেজ সেন্সর দেওয়া হবে। তবে আগের রিপোর্ট গুলিতে উল্লেখ করা হয়েছিল Xaiomi Mix 5 Pro -এ OIS সহ ৫০ মেগাপিক্সেল (৮,১৯২ x ৬,১৪৪ পিক্সেল রেজোলিউশন) সনি আইএমএক্স৭৬৬ বা আইএমএক্স৭০৭ প্রাইমারি সেন্সর ব্যাবহার করা হবে।

উল্লেখ্য, শাওমি এখনও Mix 5 Pro সম্পর্কে কোনো তথ্য প্রকাশ করেনি, তবে ডিভাইসটি Xiaomi Mix 5 নামের সঙ্গে এবছর মার্চ মাসে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে।

RELATED ARTICLES

Most Popular