Redmi Note 10 সহ এই Samsung ও Vivo স্মার্টফোনগুলির দাম চলতি বছরে পরিবর্তন হয়েছে, দেখে নিন তালিকা

Avatar

Published on:

মূল্যবৃদ্ধির চোখ রাঙানিতে মধ্যবিত্তদের হাল বেহাল। খাদ্যদ্রব্য, খনিজ তেলের পাশাপাশি এখন স্মার্টফোনের মতো অতি প্রয়োজনীয় গ্যাজেটের দামও বাড়ানো হচ্ছে। এপ্রসঙ্গে টেক সংস্থাগুলি সাফাই দিয়েছে যে, করোনা অতিমারীর কারণে সাপ্লাই চেইনে ব্যাঘাত ঘটায় স্মার্টফোনের দাম উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে। সোজা ভাষায় বললে, ডিসপ্লে প্যানেল, ডিসপ্লে ড্রাইভার, চিপসেট এবং ব্যাটারি সহ বিভিন্ন কম্পোনেন্টের ঘাটতি দেখা দেওয়ায় কিছু হ্যান্ডসেটের দাম বাড়াতে বাধ্য হয়েছে সংস্থাগুলি। Samsung, Xiaomi, Vivo সহ আরো কয়েকটি ব্র্যান্ড গত কয়েক মাসে একাধিক স্মার্টফোনের মূল্য বৃদ্ধি করেছে। এই প্রতিবেদনে আমরা চলতি বছরে কোন কোন ফোনের দাম বেড়েছে তা আপনাদেরকে জানাবো।

১,৫০০ টাকা পর্যন্ত দাম বাড়েছে এই স্মার্টফোনগুলির

Samsung Galaxy M02: এই স্মার্টফোনের দাম ৫০০ টাকা বাড়ানো হয়েছে। যারপর এই ফোনের, ২ জিবি র‍্যাম এবং ৩২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট ৭,৪৯৯ টাকায়, আর ৩ জিবি র‍্যাম ভ্যারিয়েন্ট ৮,৪৯৯ টাকায় এখন বিক্রি করা হচ্ছে।

Samsung Galaxy F02s: স্যামসাং গ্যালাক্সি এফ০২এস স্মার্টফোনের দুটি ভ্যারিয়েন্টের দামেই ৫০০ টাকার ফারাক দেখা যাবে। অর্থাৎ, ৩ জিবি র‍্যাম এবং ৩২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৮,৯৯৯ টাকার পরিবর্তে ৯,৪৯৯ টাকা করা হয়েছে। আর ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৯,৯৯৯ টাকা থেকে বাড়িয়ে ১০,৪৯৯ টাকা করে দেওয়া হয়েছে।

Samsung Galaxy M02s: স্যামসাংয়ের এই স্মার্টফোনের বিক্রয় মূল্য ৫০০ টাকা বাড়ানো হয়েছে। ফলে, ফোনের ৩ জিবি র‍্যাম এবং ৩২ জিবি স্টোরেজ অপশনকে ৮,৯৯৯ টাকায় বদলে ৯,৪৯৯ টাকায় পাওয়া যাবে। আর, ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টকে ৯,৯৯৯ টাকার পরিবর্তে এখন ১০,৪৯৯ টাকায় কিনতে হবে।

Samsung Galaxy A12: অন্যান্য স্যামসাং স্মার্টফোনের ন্যায় এই ফোনকে কিনতেও ৫০০ টাকা বেশি খসাতে হবে। ফলে, ৪ জিবি র‍্যাম যুক্ত এই হ্যান্ডসেটে ৬৪ জিবি স্টোরেজ এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টকে যথাক্রমে, ১৩,৪৯৯ টাকা এবং ১৪,৪৯৯ টাকায় ক্রয় করা যাবে।

Poco M3: পোকো এম৩ স্মার্টফোনের দামও ৫০০ টাকা বাড়ানো হয়েছে। ফলে এখন এই ফোনের ৬ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টকে কিনলে ১১,৯৯৯ টাকার পরিবর্তে ১২,৪৯৯ খরচ করতে হবে।

Vivo Y1s: ভিভো ওয়াই১এস স্মার্টফোনের ২ জিবি র‍্যাম ভ্যারিয়েন্টের বিক্রয় মূল্য ৭,৯৯০ টাকার থেকে বাড়িয়ে ৮,৪৯০ টাকা করা হয়েছে।

Vivo Y12s: অনুরূপ ভাবে ভিভো ওয়াই১২এস স্মার্টফোনের ৩ জিবি র‍্যাম এবং ৩২ জিবি স্টোরেজ অপশনের দামেও ৫০০ টাকার ফারাক দেখা যাবে। এটির দাম বাড়িয়ে ১০,৪৯০ টাকা করে দেওয়া হয়েছে।

Vivo Y20A: ভিভো ওয়াই২০এ স্মার্টফোনের ৩ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টকে এখন ১১,৪৯০ টাকার বদলে ১১,৯৯০ টাকায় কিনতে হবে।

Vivo Y20G: ভিভো ওয়াই২০জি স্মার্টফোনের ক্ষেত্রে ১,০০০ টাকার মূল্যবৃদ্ধি করা হয়েছে। যার দরুন ফোনের, ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ, আর ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টকে যথাক্রমে ১৩,৯৯০ টাকা ও ১৫,৯৯০ টাকায় বিক্রি করা হচ্ছে।

Redmi 9 Power: মূল্য বৃদ্ধির পর, রেডমি ৯ পাওয়ার স্মার্টফোনের ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টকে কিনতে ১২,৯৯৯ টাকার জায়গায় ১৩,৪৯৯ টাকা খরচ করতে হবে।

Redmi 9A: ৭,৪৯৯ টাকা দামের রেডমি ৯এ স্মার্টফোনের ৩ জিবি র‍্যাম এবং ৩২ জিবি স্টোরেজ অপশনের দাম ৩০০ টাকা বর্ধিত করা হয়েছে। ফলে এখন এটির বিক্রয় মূল্য থাকবে ৭,৭৯৯ টাকা।

Redmi Note 10: রেডমি নোট ১০ স্মার্টফোনের দাম এই নিয়ে চার বার বাড়ানো হলো। এখন যদি আপনারা এই ফোনের ৪ জিবি র‍্যাম এবং ৬ জিবি র‍্যাম ভ্যারিয়েন্ট কিনতে চান, তাহলে যথাক্রমে, ১৩,৪৯৯ টাকা এবং ১৫,৪৯৯ টাকা ব্যয় করতে হবে। এটির দাম সম্প্রতি ৫০০ টাকা বাড়ানো হয়েছে।

Redmi Note 10T 5G: পূর্ববর্তী হ্যান্ডসেটের মতো এটির দামও ৫০০ টাকা বাড়ানো হয়েছে। তাই উক্ত ফোনের ৪ জিবি র‍্যাম ভ্যারিয়েন্টকে ১৩,৯৯৯ টাকার বদলে ১৪,৪৯৯ টাকায় বিক্রি করা হচ্ছে। আর, ৬ জিবি র‍্যাম ভ্যারিয়েন্টের বিক্রয় মূল্য ১৫,৯৯৯ টাকার থেকে বাড়িয়ে ১৬,৪৯৯ টাকা করা হয়েছে।

Redmi Note 10 Pro: রেডমি নোট ১০ প্রো স্মার্টফোনের দাম ৫০০ টাকা বাড়ানো হয়েছে। এই ফোনের ৬ জিবি র‍্যাম ভ্যারিয়েন্টকে কিনতে ব্যয় করতে হবে ১৭,৪৯৯ টাকা।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥