HomeAudioXiaomi Smart TV 5A: ভারতে আসছে এন্টারটেইনমেন্ট, 27 এপ্রিল লঞ্চ হচ্ছে নয়া...

Xiaomi Smart TV 5A: ভারতে আসছে এন্টারটেইনমেন্ট, 27 এপ্রিল লঞ্চ হচ্ছে নয়া টিভি

ভারতে শাওমি টিভি ৫এ মডেলকে আগামী ২৭শে এপ্রিল দুপুর ১২টা থেকে অনুষ্ঠিত একটি ইভেন্টে লঞ্চ করা হবে

আজ অর্থাৎ ২১শে এপ্রিল, Xiaomi তাদের আপকামিং টেলিভিশন Smart TV 5A -এর লঞ্চের তারিখ ঘোষণা করলো। টুইটারে শেয়ার করা সাম্প্রতিক একটি টিজার পোস্টার অনুযায়ী, এই স্মার্ট টিভিকে আগামী ২৭শে এপ্রিল ভারতে লঞ্চ করা হবে। সাথে আরো জানা গেছে যে, এই মডেলটি পাতলা বেজেল এবং কর্টেক্স-এ৫৫ কোর থাকা একটি অনির্দিষ্ট প্রসেসর সহ আসবে। উল্লেখিত তথ্যগুলি ব্যাতিত Xiaomi এখনও তাদের এই লেটেস্ট টেলিভিশনের ফিচার সম্পর্কে আর কিছু জানিয়নি। প্রসঙ্গত, Xiaomi Smart TV 5A স্মার্ট টিভির পাশাপাশি Xiaomi Pad 5 ট্যাবলেট এবং Xiaomi 12 Pro 5G স্মার্টফোনও একই দিনে আত্মপ্রকাশ করবে বলে অনুমান করা হচ্ছে। চলুন Xiaomi-র আপকামিং স্মার্ট টিভির লঞ্চের বিবরণী এবং আলোচ্য ট্যাবলেট ও স্মার্টফোনের বিশেষত্ব সম্পর্কে বিশদে জেনে নেওয়া যাক।

Xiaomi Smart TV 5A ভারতে কখন লঞ্চ হবে

মাইক্রোব্লগিং সাইট টুইটারের মাধ্যমে শাওমি আজ ঘোষণা করেছে যে, ভারতে শাওমি টিভি স্মার্ট ৫এ মডেলকে আগামী ২৭শে এপ্রিল দুপুর ১২টা থেকে অনুষ্ঠিত একটি ইভেন্টে লঞ্চ করা হবে। সংস্থাটি ইতিমধ্যেই আসন্ন স্মার্ট টিভির জন্য একটি ডেডিকেটেড মাইক্রোসাইট লাইভ করে দিয়েছে। যেখানে, এই আসন্ন স্মার্ট টেলিভিশনের বাহ্যিক ডিজাইন দেখা গেলেও, এর ডিসপ্লে সাইজ, স্পিকার আউটপুট, প্রসেসর প্রভৃতি সম্পর্কে কিছু জানা যায়নি।

যাইহোক, আগেই বলেছি, Xiaomi Smart TV 5A স্মার্ট টিভির পাশাপাশি Xiaomi 12 Pro 5G স্মার্টফোন এবং Xiaomi Pad 5 ট্যাবলেটটিও ভারতের বাজারে পা রাখতে পারে। এক্ষেত্রে জানিয়ে রাখি, এই স্মার্টফোনটিকে গত বছর ডিসেম্বর মাসে Xiaomi 12 এবং Xiaomi 12X মডেলের সাথে চীনে লঞ্চ করা হয়েছিল। আর, চলতি বছরের মার্চ মাসে ফোনটি গ্লোবাল মার্কেটে আত্মপ্রকাশ করে। ফিচারের কথা বললে, আলোচ্য শাওমি ১২ প্রো ৫জি ফোনে, ১২৯ হার্টজ ডায়নামিক রিফ্রেশ রেটের একটি Samsung E5 AMOLED ডিসপ্লে প্যানেল, লেটেস্ট স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর, ১২ জিবি পর্যন্ত র‍্যাম এবং ৫০ মেগাপিক্সেল Sony IMX707 প্রাইমারি সেন্সর সহ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ আছে।

অন্যদিকে, শাওমি প্যাড ৫ ট্যাবলেটটি গত বছর সেপ্টেম্বর নাগাদ গ্লোবাল মার্কেটে এসেছিল। যার দরুন মডেলটির স্পেসিফিকেশন সম্পর্কে আমরা ইতিমধ্যেই জানতে পেরেছি। এতে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের একটি ১১ ইঞ্চি ডিসপ্লে প্যানেল আছে। উক্ত ট্যাবে স্ন্যাপড্রাগন ৮৬০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এতে, ৬ জিবি পর্যন্ত র‍্যাম পাওয়া যাবে। ক্যামেরা ফ্রন্টের ক্ষেত্রে, এই ট্যাবলেটে ১৩ মেগাপিক্সেলের একক রিয়ার সেন্সর এবং ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা দেওয়া হয়েছে। এটি ৮,৭২০এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি সহ এসেছে, যা ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থন করে৷

RELATED ARTICLES

Most Popular