HomeTech Newsআগামী তিন বছরে Xiaomi হবে বিশ্বসেরা স্মার্টফোন ব্র্যান্ড, সংস্থার সিইওর গলায় আত্মবিশ্বাসের...

আগামী তিন বছরে Xiaomi হবে বিশ্বসেরা স্মার্টফোন ব্র্যান্ড, সংস্থার সিইওর গলায় আত্মবিশ্বাসের সুর

আগামী তিন বছরের মধ্যে Xiaomi বিশ্বের এক নম্বর স্মার্টফোন ব্র্যান্ডে পরিণত হবে বলে সিইও লেই জুন জানিয়েছেন

হালফিল সময়ে নিজের দেশীয় বাজার এবং ভারতীয় বাজার ছাড়িয়ে গ্লোবাল মার্কেটেও নিজের আধিপত্য বিস্তার করেছে Xiaomi (শাওমি)। তবে এখানেই না থেমে থেকে আগামী তিন বছরের মধ্যে, এই চীনা টেক জায়ান্টটি বিশ্বের সেরা স্মার্টফোন বিক্রেতা হওয়ার লক্ষ্য নিয়েছে। সম্প্রতি কোম্পানির সিইও লেই জুন (Lei Jun) টুইটারে তার একটি পুরানো বক্তৃতার স্নিপেট পোস্ট করেছেন, যেখানে তিনি দাবি করেছেন যে আগামী তিন বছরের মধ্যে শাওমি বিশ্বের এক নম্বর স্মার্টফোন ব্র্যান্ডে পরিণত হবে। এক্ষেত্রে, মূলত পশ্চিমা বাজারে সংস্থার ফোনের চাহিদা বাড়ার সাথে সাথে তাদের আত্মবিশ্বাস বৃদ্ধি পেয়েছে বলে মনে হচ্ছে।

ঠিক কী বলেছেন শাওমি কর্ণধার?

লেই জুন তার পোস্টে জানিয়েছেন, “শাওমি শুধু একটি কোম্পানি নয় ভক্তদের (ফ্যান) একটি স্বপ্ন। আমাদের উপর ভরসা দেখানোর জন্য সমস্ত ভক্তদেরকে ধন্যবাদ। আমি বিশ্বাস করি আগামী তিন বছরে শাওমি বিশ্বের এক নম্বর স্মার্টফোন ব্র্যান্ড হয়ে উঠবে…।”

এই প্রসঙ্গে বলে রাখি, শাওমি বছরের দ্বিতীয় প্রান্তিকে অ্যাপলকে (Apple) পেছনে ফেলে বিশ্বের দ্বিতীয় সেরা স্মার্টফোন ব্র্যান্ডের খেতাব পায়। শুধু তাই নয়, সম্প্রতি প্রথমবারের মতো স্যামসাংকে (Samsung) হারিয়ে সীমিত সময়ের জন্য বিশ্বের শীর্ষ স্মার্টফোন ব্র্যান্ড হয়ে উঠেছিল এই জনপ্রিয় চীনা সংস্থাটি। কাউন্টারপয়েন্ট রিসার্চের মতে, শাওমি ২০২১ সালের জুন মাসে স্যামসাংয়ের থেকে বেশি ডিভাইস শিপিং করেছিল।

আসলে অন্য আরেক চীনা কোম্পানি হুয়াওয়ে (Huawei) বাজারে খানিকটা কোণঠাসা হয়ে পড়ায় এবং বৈদেশিক বাজারে (ভিয়েতনামের মত অঞ্চলে) স্যামসাংয়ের সাপ্লাই চেইন ভেঙে পড়ায় দুটি সংস্থার ব্যবসায় প্রভাব পড়েছে। আর এই সুযোগেই শাওমি এগিয়ে গেছে বলে মনে হচ্ছে। তবে যাইহোক, আশা করা যায় যে এই ফার্মের দৃঢ় পরিকল্পনা এবং গৃহীত পদক্ষেপগুলি তাদের পশ্চিমা বাজারে অনুপ্রবেশ বাড়াতে সাহায্য করবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

RELATED ARTICLES

Most Popular