150-250cc টু-হুইলার সেগমেন্টে গ্রাহকদের সর্বোত্তম অভিজ্ঞতা দেওয়াই লক্ষ্য Yamaha-র

Avatar

Published on:

ভারতে প্রিমিয়াম টু-হুইলার সেগমেন্টে নিজেদের অবস্থান শক্তিশালী করার লক্ষ্য নিয়ে এগোচ্ছে ইয়ামাহা মোটর ইন্ডিয়া (Yamaha Motor India)। সংবাদসংস্থা পিটিআই-এর একটি প্রতিবেদনে বলা হয়েছে, ১২৫ সিসি-র স্কুটার এবং ১৫০-২৫০ সিসি মোটরসাইকেলের বাজারে প্রভাব বজায় রাখতে প্রতিশ্রুতিবদ্ধ জাপানের টু-হুইলার সংস্থাটি।

বর্তমানে ভারতে ২৫০ সিসি এবং তার কম ডিসপ্লেসমেন্টের দু’চাকা গাড়ির বাজারে ২০ শতাংশ অংশীদার রয়েছে ইয়ামাহার। তবে ইয়ামাহা মোটর ইন্ডিয়ার চেয়ারম্যান মোটোফুমি শিতারা (Motofumi Shitar)-র ইঙ্গিত, সংস্থা তাঁদের মার্কেট শেয়ার ২০ শতাংশের বেশি নিয়ে যাওয়ার লক্ষ্যমাত্রা নিয়েছে।

তাঁর কথায়, ইয়ামাহার প্রোডাক্ট সমস্ত সেগমেন্টের রাইডারদের নিশানা করবে – নতুন রাইডার, অভিজ্ঞ রাইডার, বা যাঁরা টু-হুইলারে সেরা প্রযুক্তি এবং অ্যাডভান্সড কন্ট্রোলের খোঁজ করছেন।

শিতারা যোগ করে বলেছেন,” আমরা দৃঢভাবে বিশ্বাস করি যে এই সেগমেন্টে আমাদের সামনে একটি বিশাল সুযোগ রয়েছে। কারণ, গ্রাহকেরা উত্তেজনা পেতে এখন কম ডিসপ্লেসমেন্টের বাইক থেকে হাই-ডিসপ্লেসমেন্টের বাইকের দিকে ঝুঁকছেন। গ্রাহকদের ধারনাও পরির্তিত হচ্ছে। বছরের পর বছর ধরে আমরা লক্ষ্য করছি যে, তাঁদের মধ্যে হাই-পারফরম্যান্স টু-হুইলারের চাহিদা বেড়েছে”।

প্রিমিয়াম মোটরসাইকেলকে আরও জনপ্রিয় করে তুলতে ইয়ামাহার এখন লক্ষ্য, রেসিং-অনুপ্রাণিত টু-হুইলার মডেল বাজারে আনা। উদাহরণ হিসেবে খুব সম্প্রতি লঞ্চ হওয়া R15 V4 ও R15M বা Aerox 155-এর কথা ধরে নেওয়া যায়। তা ছাড়া ভারতের দু’চাকা গাড়ির বাজারে সিংহভাগ ক্রেতা অর্থাৎ তরুণ সমাজের কাছে আরও গ্রহণযোগ্য হয়ে উঠার উদ্দেশ্যে এখন মেট্রো শহর এবং তার আশেপাশের জেলাগুলিতেও মনোনিবেশ করছে ইয়ামাহা।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥