নতুন মোটরসাইকেলের দাম বাড়িয়ে দিল Yamaha, কিনতে কত খরচ এবার

Published on:

yamaha-mt-15-v2-price-increased-in-india

সম্প্রতি জাপানি বহুজাতিক টু-হুইলার ব্র্যান্ডের ভারতীয় শাখা ইয়ামাহা মোটর ইন্ডিয়া (Yamaha Motor India) এদেশে তাদের কয়েকটি বাছাই করা বাইক ও স্কুটারের দাম বাড়িয়েছে। যার মধ্যে রয়েছে তাদের লেটেস্ট হাইপার নেকেড বাইক Yamaha MT 15 V2। আগস্ট মাস শুরু হতেই ফের মডেলটির মূল্য বৃদ্ধির কথা ঘোষণা করল সংস্থা। উল্লেখ্য এ বছর এপ্রিলে MT 15-এর দ্বিতীয় সংস্করণ হিসেবে লঞ্চ হয়েছিল বাইকটি। কিন্তু লঞ্চের পর এই নিয়ে দ্বিতীয় বার MT 15 V2-এর দর বৃদ্ধির পথে হাঁটলো ইয়ামাহা।

Yamaha MT 15 V2-এর সমস্ত কালার ভ্যারিয়েন্টের দাম ১,৫০০ টাকা বাড়ানো হয়েছে। মেটালিক ব্ল্যাক এবং আইস ফ্লুও ভার্মিলিয়ন মডেল দুটির বর্তমান দাম ১,৬৩,৪০০ টাকা। অন্যদিকে মূল্যবৃদ্ধির পর সিয়ান স্টর্ম ও রেসিং ব্লু-এর দাম হয়েছে ১,৬৪,৪০০ টাকা। এখানে জানিয়ে রাখি, দাম বাড়ানো হলেও মডেলগুলির স্পেসিফিকেশনে কোনো পরিবর্তন ঘটানো হয়নি।

পূর্বের মতোই MT 15 V2 একটি ১৫৫ সিসি, লিকুইড কুল্ড, ইঞ্জিনে ছুটবে। যা থেকে ১৮.১৪ বিএইচপি শক্তি এবং ১৪.১ এনএম টর্ক উৎপন্ন হয়। ইঞ্জিনের সাথে সংযুক্ত ৬-স্পিড গিয়ারবক্স ও একটি অ্যাসিস্ট এবং স্লিপার ক্লাচ। নতুন ভার্সনে প্রিমিয়াম হার্ডওয়্যারের মধ্যে রয়েছে ইউএসডি ফর্ক এবং একটি অ্যালুমিনিয়াম সুইং আর্ম। ফিচারের তালিকায় উপস্থিত একটি এলসিডি ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, এলইডি হেড লাইট এবং এলইডি টেল লাইট। বাজারে বাইকটির প্রতিদ্বন্দ্বীদের তালিকায় রয়েছে KTM 125 Duke। যার দাম ১.৭৮ লক্ষ টাকা (এক্স-শোরুম)।

প্রসঙ্গত, সম্প্রতি 2022 Monster MotoGP Edition-এ লঞ্চ হয়েছে Yamaha MT 15 V2। এর ফুয়েল ট্যাঙ্ক, ট্যাঙ্ক শ্রাউড এবং সাইড প্যানেলে মোটো জিপি ব্র্যান্ডিং দেওয়া হয়েছে। যার দাম ১,৬৫,৪০০ টাকা (এক্স-শোরুম)। স্ট্যান্ডার্ড মডেলের ইঞ্জিন সহ এসেছে এটি। এতেও ৬-স্পিড গিয়ারবক্স রয়েছে।

সঙ্গে থাকুন ➥