Yamaha আনলো ইউনিক লুকিং স্কুটার Vinoora 125, ওজন মাত্র ৯৪ কেজি এবং মাইলেজ ৫৮ কিমি/লিটার

Avatar

Updated on:

মিনিয়নস’ সিনেমার এক অ্যানিমেটেড চরিত্রের আদলে যেন একে গড়ে তোলা হয়েছে। এশিয়ান মার্কেটে আগে থেকেই উপলব্ধ ছিল৷ এখন ভিয়েতনামে সদ্য পা রাখা Yamaha Vinoora 125 স্কুটারের প্রসঙ্গেই প্রথম লাইনের অবতারণা। দূর থেকে দেখলে স্কুটারটির সামনের অংশে থাকা গোল গোল দু’টো হেডলাইটকে অনেকটা মিনিয়নসের চোখের মতো বলে মনে হবে।

টুইন সার্কুলার হেডল্যাম্প, এক্সপোজড হ্যান্ডেলবার, একটি সিঙ্গল পড কনসোল, এবং কার্ভড অ্যাপরন সহ Yamaha Vinoora 125 নান্দনিক দিক থেকে খুবই স্বতন্ত্র। আবার ফুল-ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার, একটি ইউএসবি চার্জিং পোর্ট, ইয়ামাহার স্মার্ট মোটর সিস্টেম সহ নানা আধুনিক ফিচারে Vinoora স্কুটারটি সজ্জিত।

Yamaha Vinoora 125-এ রয়েছে ১২৫ সিসি-র সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন, এয়ার কুল্ড ইঞ্জিন। এতে প্রাপ্ত পাওয়ার এবং টর্কের পরিমাণ ইয়ামাহা জানায়নি। তবে ইয়ামাহা ফ্যাসিনোর মতো এর ইঞ্জিন ৮,০৪ বিএইচপি পাওয়ার এবং ৯.৭ এনএম টর্ক উৎপন্ন করতে সক্ষম বলেই আমরা অনুমান করছি। মাইলেজের দিক থেকেও স্কুটারটি ভিয়েতনামী ক্রেতাদের দারুণ পছন্দ হবে। এক লিটার তেল ভরলে ৫৮ কিমির কাছাকাছি পথ আরামসে যাওয়া যাবে। আবার স্কুটারটির ওজনেও খুব হালকা, কার্ব ওয়েট মাত্র ৯৪ কেজি।

এই মুহূর্তে ভারতে Yamaha Vinoora 125 লঞ্চ হওয়ার তেমন কোনও সম্ভাবনা নেই। তবে সুদূর ভবিষ্যতে সে সম্ভাবনার কথা উড়িয়ে দেওয়া যায় না। যাই হোক, Yamaha কিন্তু ভারতে খুব শীঘ্রই তার এগজিস্টিং স্কুটির Ray ZR 125 ও Fascino 125 এর নতুন ভার্সন লঞ্চ করবে। Yamaha হাইব্রিড সিস্টেমের মতো উদ্ভাবনী প্রযুক্তি এবং ব্লুটুথ কানেক্টিভিটির মতো মডার্ন ফিচার দু’টি স্কুটারেই যুক্ত করেছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥