MWC 2022: লঞ্চ হল ZTE Blade V40 5G, Blade V40, Blade V40 Pro ও Blade V40 Vita স্মার্টফোন

Published on:

বর্তমানে স্পেনের বার্সেলোনায় আয়োজিত মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০২২ (MWC 2022) ইভেন্টে জেডটিই তাদের নতুন ZTE Blade V40 সিরিজের স্মার্টফোনগুলির ওপর থেকে পর্দা সরালো। এই লাইনআপে অন্তর্ভুক্ত রয়েছে ZTE Blade V40 5G, ZTE Blade V40, ZTE Blade V40 Pro এবং ZTE Blade V40 Vita- এই চারটি স্মার্টফোন। যার মধ্যে একটি মডেলই শুধুমাত্র ৫জি কানেক্টিভিটি সহ এসেছে৷ জানা গেছে‌ ZTE Blade V40 5G মডেলে একটি ৩৬০ ডিগ্রি ইন্টিগ্রেটেড অ্যান্টেনা সিস্টেম এবং দ্রুত নেটওয়ার্কের জন্য সাউন্ডিং রেফারেন্স সিগন্যাল প্রযুক্তি রয়েছে। আবার ZTE Blade V40 Pro মডেলে পাওয়া যাবে ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি। আর ZTE Blade V40 Vita-এ একটি শক্তিশালী ৬,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। আসুন তাহলে এই স্মার্টফোনগুলির দাম এবং সকল স্পেসিফিকেশনগুলি জেনে নেওয়া যাক।

জেডটিই ব্লেড ভি৪০ সিরিজের দাম ও লভ্যতা (ZTE Blade V40 Series Price and Availability)

জেডটিই ব্লেড ভি৪০ ৫জি, জেডটিই ব্লেড ভি৪০, জেডটিই ব্লেড ভি৪০ প্রো এবং জেডটিই ব্লেড ভি৪০ ভিটা- এই চার মডেলেরই দাম এখনও প্রকাশ করা হয়নি। তবে জেডটিই বলেছে যে স্মার্টফোনগুলি আগামী মাস অর্থাৎ এপ্রিল থেকেই বিশ্ব বাজারে কেনার জন্য উপলব্ধ হবে।

জেডটিই ব্লেড ভি৪০-এর স্পেসিফিকেশন (ZTE Blade V40 Specifications)

জেডটিই ব্লেড ভি৪০ ফোনে আছে ৬.৬৭ ইঞ্চির ফুল-এইচডি (১,০৮০x২,৪০০পিক্সেল) পাঞ্চ-হোল ডিসপ্লে। ফোনটির স্ক্রিন-টু-বডি রেশিও ৯২.১ শতাংশ। এই ডিভাইসটি ফোনটি ইউনিসক টি৬১৮ চিপসেট দ্বারা চালিত এবং এতে ৪ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ পাওয়া যাবে। এছাড়া এই জেডটিই স্মার্টফোনটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক মাই ওএস ১১ (MyOS 11) কাস্টম স্কিনে চলে।

ফটোগ্রাফির জন্য, ZTE Blade V40-এর রিয়ার প্যানেলে ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর সহ একটি ট্রিপল ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে। প্রাইমারি ক্যামেরার সাথে একটি ম্যাক্রো শুটার এবং স্বয়ংক্রিয় এইচডিআর (HDR) সেটিংস সহ একটি ডেপ্থ ক্যামেরা সেন্সর যুক্ত রয়েছে। ফোনের সামনে ৮ মেগাপিক্সেলের এআই (AI) বিউটি সেলফি শ্যুটার রয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য, ZTE Blade V40 হ্যান্ডসেটে ২২.৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে।

জেডটিই ব্লেড ভি৪০ ৫জি-এর স্পেসিফিকেশন (ZTE Blade V40 5G Specifications)

জেডটিই ব্লেড ভি৪০ ৫জি-তে ৬.৬৭ ইঞ্চির ফুল-এইচডি (১,০৮০ x২,৪০০ পিক্সেল) ডিসপ্লে রয়েছে। এই ডিসপ্লেতেও পাঞ্চ-হোল ডিজাইন দেখতে পাওয়া যাবে। পারফরম্যান্সের জন্য এই ডিভাইসে মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ প্রসেসরটি ব্যবহার করা হয়েছে এবং এটি ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি অনবোর্ড স্টোরেজ অফার করে। জেডটিই ব্লেড ভি৪০ ৫জি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক মাই ওএস ১১ (MyOS 11) কাস্টম স্কিনে রান করে।

এছাড়া, ZTE Blade V40 5G ফোনে পাওয়া যাবে একটি ৫জি সুপার অ্যান্টেনা, ৩৬০ ডিগ্রি ইন্টিগ্রেটেড অ্যান্টেনা সিস্টেম এবং হাই-স্পিড এবং স্ট্যাবল সিগন্যাল প্রদানের জন্য সাউন্ডিং রেফারেন্স সিগন্যাল টেকনোলজি। এতেও ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর সব ট্রিপল রিয়ার ক্যামেরা সিস্টেম উপস্থিত। সর্বপরি এই হ্যান্ডসেটে ২২.৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৬,০০০ এমএএইচ ব্যাটারি থাকবে।

জেডটিই ব্লেড ভি৪০ প্রো-এর স্পেসিফিকেশন (ZTE Blade V40 Pro Specifications)

জেডটিই ব্লেড ভি৪০ প্রো-এ ৬.৬৭ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে আছে, যা অফার করে ডিসিআই-পি৩ (DCI-P3) ওয়াইড কালার গ্যামট। এই হ্যান্ডসেটটি ইউনিসক টি৬১৮ প্রসেসর দ্বারা চালিত এবং এতে ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ মিলবে। এই নতুন জেডটিই ফোনটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক মাই ওএস ১১ (MyOS 11) ইউজার ইন্টারফেস রান করে।

ফটোগ্রাফির জন্য, ZTE Blade V40 Pro মডেলের ব্যাক প্যানেলে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর সহ ট্রিপল ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে এবং এই স্মার্টফোনে ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে, যেটিতে ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সাপোর্ট করে।

জেডটিই ব্লেড ভি৪০ ভিটা-এর স্পেসিফিকেশন (ZTE Blade V40 Vita Specifications)

জেডটিই ব্লেড ভি৪০ ভিটা এসেছে ৬.৭৪৫ ইঞ্চি এইচডি+ (৭২০x১,৬০০ পিক্সেল) ডিসপ্লে সহ, যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট এবং ৯১ শতাংশ স্ক্রিন-টু-বডি রেশিও অফার করে। এই ফোনে একটি ইউনিসক চিপসেট ব্যবহার করা হয়েছে এবং এটি ৩ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ইউএফএস ২.২ স্টোরেজ অফার করে। এছাড়া,সিরিজের অন্যান্য ফোনের মতোই, জেডটিই ব্লেড ভি৪০ ভিটা হ্যান্ডসেটও অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক মাই ওএস ১১ (MyOS 11) কাস্টম স্কিনে রান করে।

ফটোগ্রাফির জন্য, ZTE Blade V40 Vita ফোনে ৪৮ মেগাপিক্সেলের ট্রিপল ক্যামেরা সেটআপ রয়েছে। সর্বোপরি পাওয়ার ব্যাকআপের জন্য, এই ডিভাইসে ২২.৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট এবং একটি এআই পাওয়ার-সেভিং সিস্টেম সহ ৬,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে।

সঙ্গে থাকুন ➥