গরমে জেরবার? নিজের শরীর এবং পছন্দের প্রোডাক্ট ঠিক রাখতে ব্যবহার করুন এই 7 গ্যাজেট

Avatar

Updated on:

Buy This Gadgets Relief Summer Mask

গরমের দাবদাহে এখন জ্বলছে দেশের অধিকাংশ জায়গা – প্রায় সমস্ত শহরেরই তাপমাত্রা ৪০ ডিগ্রি সেলসিয়াসের বেশি। স্বাভাবিকভাবেই এই প্রবল উষ্ণতার কারণে ঘরে-বাইরে সকলেই অতিষ্ঠ হচ্ছেন, প্রয়োজন একটু শান্তি-স্বস্তির। সেক্ষেত্রে শীতলতা পেতে আপনি যদি এই মুহূর্তে আধুনিক প্রযুক্তির ওপর ভরসা করে কিছু ভালো গ্যাজেট ব্যবহার করতে চান, তাহলে এই প্রতিবেদনে আপনার জন্য রইল উইয়ারেবল ফ্যান, পার্সোনালাইজড এয়ার কুলার, পোর্টেবল মিনি মাস্ক জাতীয় কিছু সেরা বিকল্পের সন্ধান। এগুলি আপনি অনলাইন শপিং প্ল্যাটফর্ম থেকে কিনতে পারবেন।

গরম থেকে বাঁচতে যেকোনো জায়গায় ব্যবহার করা যাবে এই গ্যাজেটগুলি

১. ​​Wearable Mini Portable Fans​: কমপ্যাক্ট নেকব্যান্ড-স্টাইলের উইয়ারেবল (পরিধানযোগ্য) ফ্যানগুলি জ্বলন্ত আবহাওয়া মোকাবেলা করার ক্ষেত্রে বিশেষভাবে কার্যকর হতে পারে। এই গ্যাজেটটি একাধিক ফ্যানের স্পিড অফার করে, আবার এটি রিচার্জেবল ব্যাটারির সাহায্যে চলবে।

২. Portable Mini Mask with Cooling Fan: ফেস মাস্ক এখনকার সময়ে অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি জিনিস। কিন্তু কেমন হয় যদি এর থেকেই মেলে ঠান্ডা অনুভূতি? আসলে এখন বাজারে চার্জেবল ফেস মাস্ক উপলব্ধ রয়েছে, যা ইনবিল্ট ফ্যানের সাথে আসে। এর ব্যাটারি একক চার্জে ৪ ঘন্টা পর্যন্ত ব্যাটারি লাইফ দেওয়ার দাবি করে, যেখানে সম্পূর্ণরূপে চার্জ হতে সময় লাগে ২ ঘন্টা পর্যন্ত।

৩. ​Solar Cap with Fan: টুপির ছায়ার সাথে ঠান্ডা হাওয়া পেতে এই বিশেষ ধরণের গ্যাজেটটি কিনতে পারেন। এটিতে সোলার প্যানেল রয়েছে, যার ফলে সূর্যালোকের সংস্পর্শে আসার পরে ফ্যানগুলি স্বয়ংক্রিয়ভাবে চলতে শুরু করে।

৪. Personal Air Coolers​: এটি আদতে রেগুলার এয়ার কুলারের একটি ক্ষুদ্র সংস্করণ যাতে আইস চেম্বার, একাধিক স্পিড সেটিংস, জলের ট্যাঙ্ক, হিউমিডিফায়ার ফাংশন ইত্যাদি ফিচার রয়েছে। এই গ্যাজেটটি যেকোনো জায়গায় যেকোনো সময় ব্যবহার করা যায়।

৫. Portable Battery-Powered USB Juice Maker: এই গরমে ফলের রস খাওয়া শরীরের জন্য অত্যন্ত উপকারী। তাই রিফ্রেশমেন্টের জন্য বা ওয়ার্কআউট সেশনে এনার্জি পেতে ব্যাটারি চালিত ইউএসবি জুস মেকার ব্যবহার করতে পারেন।

৬. ​​Mini ‘Beauty Fridge’: প্রচণ্ড গরমে মেকআপ, বিউটি প্রোডাক্ট, কসমেটিকস ইত্যাদি নষ্ট হওয়া থেকে রক্ষা করা বেশ চাপের ব্যাপার। সেক্ষেত্রে একটি মিনি বিউটি ফ্রিজ কিনে আপনি নেইলপলিশ, সিরাম, ক্রিম, ময়েশ্চারাইজার, টোনার ইত্যাদি ভালো রাখতে সক্ষম হবেন।

৭. USB Desk Fan​: এই গ্রীষ্মের সময়ে ব্যবহৃত ডিভাইসগুলিকেও ঠান্ডা রাখা প্রয়োজন। সেক্ষেত্রে আপনি এই কাজের জন্য একটি ইউএসবি ডেস্ক ফ্যান ব্যবহার করতে পারেন। এটি তিনটি স্পিড সেটিং এবং শক্তিশালী বায়ুপ্রবাহ অফার করে। এছাড়া ফ্যানটি আপনার ল্যাপটপ, পাওয়ার ব্যাঙ্ক, ওয়াল চার্জার এবং আরও অনেক কিছুর সাথে সামঞ্জস্যপূর্ণ।

সঙ্গে থাকুন ➥