Airtel গ্রাহকদের জন্য খুশির খবর, রিচার্জে ৫০ শতাংশ পর্যন্ত ক্যাশব্যাক দিচ্ছে সংস্থা

Avatar

Updated on:

Airtel offering 50 Percent Cashback

বর্তমান ডিজিটাল যুগে মোবাইল রিচার্জ প্ল্যান ছাড়া জীবন এককথায় অন্ধকার বললেই চলে। সেজন্য ইউজারদের সুবিধার্থে দেশের সবকটি টেলিকম অপারেটরই বিভিন্ন সুবিধাযুক্ত একাধিক প্রিপেইড রিচার্জ প্ল্যান অফার করে থাকে। তবে এই চরম মূল্যবৃদ্ধির যুগে নিত্যপ্রয়োজনীয় নানাবিধ জিনিসের মতোই ক্রমশই বেড়ে চলেছে মোবাইল রিচার্জ প্ল্যানের দাম। তাই রিচার্জের জন্য বাড়তি টাকা খসাতে খসাতে চলতি সময়ে রীতিমতো নাজেহাল হয়ে যাচ্ছেন অধিকাংশ ইউজার। এমত পরিস্থিতিতে গ্রাহকদেরকে স্বস্তি দিতে সম্প্রতি এক দুর্দান্ত ক্যাশব্যাক অফার নিয়ে হাজির হয়েছে ভারতের দ্বিতীয় বৃহত্তম টেলিকম কোম্পানি Airtel। সংস্থার তরফে জানানো হয়েছে যে, এয়ারটেল পেমেন্টস ব্যাংক (Airtel Payments Bank) পরিষেবার মাধ্যমে অর্থ প্রদান করে রিচার্জ করলে হালফিলে গ্রাহকরা ৫০ শতাংশ পর্যন্ত ক্যাশব্যাকের সুবিধা পেতে সক্ষম হবেন!

কি, খবরটা শুনে নিশ্চয়ই পাঠকরা এতক্ষণে আনন্দে আত্মহারা হয়ে উঠেছেন? অবশ্য হওয়ারই কথা; কারণ ধার্যমূল্যের থেকে কম দামে কোনো জিনিস হাতের মুঠোয় পেতে আমাদের সকলেরই ভালোলাগে। আর চলতি সময়ে যদি সস্তায় মোবাইল রিচার্জ করার সুযোগ মেলে, তাহলে তো সোনায় সোহাগা। সেক্ষেত্রে এয়ারটেল পেমেন্টস ব্যাংক পরিষেবার মাধ্যমে প্রথমবার রিচার্জের ক্ষেত্রে হালফিলে গ্রাহকদেরকে কোম্পানির তরফ থেকে ৫০ শতাংশ পর্যন্ত ক্যাশব্যাক অফার করা হচ্ছে। তবে এক্ষেত্রে মনে রাখতে হবে যে, সর্বোচ্চ ৩০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক পাওয়া যাবে।

Airtel Payments Bank কী?

যারা জানেন না তাদেরকে বলে রাখি, এয়ারটেল পেমেন্টস ব্যাংক আদতে একটি ডিজিটাল ব্যাংক, যা যে-কোনো ব্যবহারকারীকে ২.৫ শতাংশ সুদে সেভিংস অ্যাকাউন্ট খোলার বিকল্প প্রদান করে। উল্লেখ্য যে, এয়ারটেল থ্যাঙ্কস অ্যাপে গিয়েও খুব সহজেই এই অ্যাকাউন্ট খোলা যাবে। এরপরে, ইউজাররা মানিব্যাগের মতো এই অ্যাকাউন্টে টাকা জমাতে পারবেন, এবং এখান থেকে যখন খুশি ইচ্ছেমতো টাকা খরচ করারও সুযোগ পাবেন।

কীভাবে ৫০% ক্যাশব্যাকের সুবিধা পাবেন জেনে নিন

আপনি যদি হালফিলে এয়ারটেলের কোনো প্রিপেইড প্ল্যান রিচার্জ করে ৫০% ক্যাশব্যাক পেতে আগ্রহী হন, তাহলে আপনাকে এয়ারটেল পেমেন্টস ব্যাংকের অ্যাপ বা এর ওয়েবসাইটটি ওপেন করতে হবে – Airtel.in/bank/mobile-prepaid /। এখানে কোম্পানি প্রথম প্রিপেইড মোবাইল রিচার্জের ক্ষেত্রে ৫০ শতাংশ ক্যাশব্যাক দিচ্ছে। তবে আবারও একবার মনে করিয়ে দিই যে, সর্বোচ্চ ৩০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক পাওয়া যাবে।

এই প্ল্যানগুলি রিচার্জ করলে মিলবে ৩০ টাকা ছাড়

আপনাদেরকে জানিয়ে রাখি, বর্তমানে কয়েকটি প্ল্যানের ওপর ৩০ টাকা, কিছু প্রিপেইড প্ল্যানের ওপর ২০ টাকা এবং কয়েকটি প্ল্যান রিচার্জের ক্ষেত্রে ১০ টাকা ক্যাশব্যাকের সুবিধা উপলব্ধ রয়েছে। বলে রাখি, এয়ারটেল পেমেন্টস ব্যাংকের সাহায্যে ২৬৫ টাকা, ২৯৯ টাকা, ৭১৯ টাকা বা ৮৩৯ টাকার প্ল্যান রিচার্জ করলে ব্যবহারকারীদেরকে ৩০ টাকা ক্যাশব্যাক দেওয়া হবে। একইভাবে, ১৭৯ টাকার প্ল্যান রিচার্জের ক্ষেত্রে ২০ টাকা ক্যাশব্যাক পাওয়া যাবে।

আবার, পেমেন্টস ব্যাংকের মাধ্যমে Airtel-এর সবচেয়ে সস্তা যে প্ল্যানটি রিচার্জ করলে ইউজাররা ক্যাশব্যাক পেতে সক্ষম হবেন, সেটির দাম হল ১৪৯ টাকা। সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে যে, হালফিলে এই প্ল্যানটি রিচার্জ করলে গ্রাহকরা ১০ টাকা ক্যাশব্যাক পাবেন। উল্লেখ্য, যে-কোনো Airtel প্ল্যান রিচার্জের পর সংশ্লিষ্ট ক্যাশব্যাকটি ইউজারদের পেমেন্টস ব্যাংক অ্যাকাউন্টে জমা হবে, যেখান থেকে তারা পরবর্তীকালে টাকাটি খরচ করতে পারবেন।

সঙ্গে থাকুন ➥