রিলায়েন্স জিও এর ৩৯৯ টাকার প্ল্যান ঘুম উড়িয়েছে এয়ারটেলের, শীঘ্রই আসছে নতুন প্ল্যান

Avatar

Published on:

Airtel Bring New Postpaid Plan

জিও (Jio) বাজারে বেশ কয়েকটি পোস্টপেইড প্ল্যান এনেছে। দামের নিরিখে এই প্ল্যানগুলির সুবিধা চিন্তা বাড়িয়েছে অন্যান্য সংস্থার। বিশেষ করে জিও-র পোস্টপেইড প্ল্যানের কাছে পাত্তা পাচ্ছেনা এয়ারটেল (Airtel)। আর সেই কারণে তারা খুব শীঘ্রই নতুন পোস্টপেইড প্ল্যান আনতে পারে বলে খবর সামনে এসেছে।

জিওর পোর্টফোলিওতে ৩৯৯ টাকার একটি পোস্টপেইড প্ল্যান রয়েছে। যেখানে আনলিমিটেড কল ও ডেটার সাথে অন্যান্য অনেক ওটিটি প্যাকেজও অন্তর্ভুক্ত আছে। যদিও এয়ারটেলের প্রায় একই দামের প্ল্যানে এধরনের কোনো সুবিধা নেই। এই কারণে এয়ারটেল নতুন প্ল্যান আনার ব্যাপারে ভাবতে বাধ্য হয়েছে। নইলে তারা পোস্টপেইড গ্রাহক হারাতে শুরু করবে।

যদিও এই কারণে এয়ারটেলের গ্রাহক প্রতি গড় আয় ২০০ টাকার কম হতে পারে। কিন্তু এরপরও এয়ারটেলকে তাদের পরিকল্পনায় পরিবর্তন আনতে হচ্ছে। বিশেষ করে ৫জি গ্রাহকদের আকৃষ্ট করতে সংস্থা নতুন প্ল্যান আনার কথা ভাবছে। অন্য আর এক টেলিকম সংস্থা ভোডাফোন-আইডিয়াও নতুন প্ল্যান আনতে পারে বলে জানা গেছে।

জিওর ৩৯৯ টাকার পোস্টপেইড প্ল্যানের কথা বলতে গেলে, এতে আনলিমিটেড কলিংয়ের সুবিধা উপলব্ধ। এছাড়াও পাওয়া যাবে ৭৫ জিবি ডেটা। আবার এই প্ল্যানে প্রতিদিন ১০০টি এসএমএস মিলবে। সাথে অনেক ওটিটি প্ল্যাটফর্মের সাবস্ক্রিপশনও দেওয়া হয়।

সঙ্গে থাকুন ➥