Airtel গ্রাহকদের জন্য সুখবর, স্টোরে গেলেই পাবেন 5G Plus পরিষেবার মজা

Avatar

Published on:

Airtel 5G Plus Experience Zones Stores India

গত বছরের অক্টোবরের গোড়ার দিকে ভারতে আনুষ্ঠানিকভাবে চালু হয়েছিল 5G সার্ভিস। তারপর থেকে একেবারে জেট গতিতে এদেশের একের পর এক শহরে পঞ্চম প্রজন্মের নেটওয়ার্ক পরিষেবা রোলআউট করে চলেছে দেশের দ্বিতীয় বৃহত্তম টেলিকম অপারেটর Airtel। এর ফলে বর্তমানে ভারতের নির্বাচিত কিছু শহরের Airtel গ্রাহকরা সম্পূর্ণ বিনামূল্যে নিজেদের 5G স্মার্টফোনে বিদ্যমান 4G সিম মারফতই কোম্পানির ৫জি প্লাস (Airtel 5G Plus) সার্ভিস ব্যবহার করতে সক্ষম হচ্ছেন। উল্লেখ্য যে, ইতিমধ্যেই এদেশের ১৩৪ টি শহরে উপলব্ধ হয়ে গিয়েছে সংস্থাটির 5G পরিষেবা। সেক্ষেত্রে ইউজারদের ব্যবহারিক এক্সপেরিয়েন্সকে আরও উন্নত করতে টেলিকম কোম্পানিটি সম্প্রতি ঘোষণা করেছে যে, হালফিলে তারা দেশের প্রায় সমস্ত রিটেইল স্টোরে ৫জি এক্সপেরিয়েন্স জোন (5G Experience Zones) তৈরি করেছে। এর ফলে গ্রাহকরা সংস্থা কর্তৃক গঠিত বিশেষ ডেমো জোনে একেবারে হাতেনাতে আল্ট্রাফাস্ট Airtel 5G Plus পরিষেবা ব্যবহারের মজা উপভোগ করতে সক্ষম হবেন।

১০০০ টিরও বেশি স্টোরে গঠিত হয়েছে Airtel 5G Experience Zones

ভারতী এয়ারটেলের পক্ষ থেকে বলা হয়েছে, যে সকল গ্রাহকরা এখনও পর্যন্ত সংস্থার ৫জি পরিষেবা ব্যবহার করে দেখেননি, তাদের সামনে এই নব্য প্রযুক্তিটির আসল ক্ষমতা প্রদর্শন করতেই কোম্পানিটি এক্সপেরিয়েন্স জোন গঠনের সিদ্ধান্ত নিয়েছে। সংস্থার বিদ্যুৎ গতির পঞ্চম প্রজন্মের নেটওয়ার্ক পরিষেবা ব্যবহার করে কীভাবে অতি অনায়াসে ইমার্সিভ ভার্চুয়াল রিয়্যালিটি এন্টারটেইনমেন্ট, ক্লাউড গেমিং সহ আরও একাধিক কাজ করা যাবে, তা এই জোনের মাধ্যমে হাতেকলমে টেস্ট করে দেখার সুযোগ পাবেন ইউজাররা। সহজে বললে, গ্রাহকদের জন্য এই নয়া প্রযুক্তিটিকে আরও সহজতর করার পাশাপাশি এটির ব্যবহার সম্পর্কে ইউজারদেরকে বিশেষভাবে অবগত করতেই উক্ত সিদ্ধান্তটি নেওয়ার পরিকল্পনা করেছে দেশের দ্বিতীয় বৃহত্তম টেলিকম অপারেটর এয়ারটেল।

কপিল দেবের কালজয়ী ১৭৫ নট আউট ইনিংসটি দেখাবে Airtel 5G

শুধু তাই নয়, এর পাশাপাশি আগামী দিনে ৫জি প্রযুক্তিকে কাজে লাগিয়ে আর কোন কোন কল্যাণমূলক কার্য সম্পাদন করা যেতে পারে, সে সম্পর্কেও ইউজারদেরকে একাধিক কার্যকর তথ্য উক্ত জোনের মাধ্যমে প্রদান করবে এয়ারটেল। আদতে ৫জি নেটওয়ার্ক যে কতটা শক্তিশালী এবং ভবিষ্যতের ভিডিও এন্টারটেইনমেন্টে তা কেমন প্রভাব ফেলতে পারে, তার এক ঝলক এই জোনের মাধ্যমে দর্শকদের সামনে তুলে ধরবে টেলিকম সংস্থাটি। আপনাদেরকে জানিয়ে রাখি, ৫জি প্রযুক্তিকে কাজে লাগিয়ে ইতিহাসের পাতায় লেখা ১৯৮৩ সালের ক্রিকেট বিশ্বকাপের ভারত বনাম জিম্বাবোয়ে ম্যাচের জটিল কিছু মুহূর্ত রিক্রিয়েট করেছে এই টেলিকম জায়েন্ট।

উল্লেখ্য যে, দুর্ভাগ্যবশত সেই সময় টেলিভিশন টেকনিশিয়ানদের ডাকা বনধের কারণে ক্রিকেট ভক্তরা কপিল দেবের সেই কালজয়ী অপরাজিত ১৭৫ রানের ইনিংসটি চাক্ষুষ করা থেকে বঞ্চিত ছিলেন। কিন্তু তার জন্য এখন আর দুঃখ করার কোনো কারণ নেই; কেননা হালফিলে আধুনিক প্রযুক্তির সাহায্যে ৪কে (4K) মোডে ‘১৭৫ রিপ্লেড’ রিক্রিয়েট করে দেখিয়েছে এয়ারটেল, যার সুবাদে ইউজাররা আইকনিক এই ক্রিকেটারের দুর্ধর্ষ ইনিংসটি স্টেডিয়ামের মতোই দেখার অভিজ্ঞতা সঞ্চয় করতে সক্ষম হবেন। ফলে বর্তমানে ব্যবহারকারীরা যদি কপিল দেবের এই রোমাঞ্চকর ইনিংসটিকে চাক্ষুষ করতে আগ্রহী হন, তাহলে অবিলম্বে তারা এয়ারটেলের কোনো রিটেইল স্টোরের ৫জি এক্সপেরিয়েন্স জোনে ঢুঁ মারতে পারেন।

সঙ্গে থাকুন ➥