Ayodhya Ram Mandir: মিলবে দুর্দান্ত পরিষেবা, অযোধ্যায় নেটওয়ার্ক পরিকাঠামো শক্তিশালী করল Airtel

Avatar

Published on:

Telcos Improve Connectivity in Ayodhya

২২ শে জানুয়ারি ২০২৪ অর্থাৎ আজ অযোধ্যার রাম মন্দিরে অনুষ্ঠিত হতে চলেছে প্রাণ প্রতিষ্ঠা উৎসব। যেখানে উপস্থিত থাকবে প্রায় কয়েক হাজার বিশেষ অতিথি সহ বিভিন্ন দর্শনার্থী। আর, এই অনুষ্ঠানের আগে Bharti Airtel এই এলাকার নেটওয়ার্ক পরিকাঠামো শক্তিশালী করার জন্য সক্রিয়ভাবে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। Airtel বিমানবন্দর, রেলস্টেশন, বাসস্ট্যান্ড, ল্যান্ডমার্ক হোটেল সহ শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানগুলিকে নেটওয়ার্ক কভারেজ-এর আওতায় এনেছে।

কভারেজ আরও বাড়বে (Comprehensive Coverage)

এয়ারটেল অযোধ্যা জুড়ে অপটিক ফাইবার কেবল, অতিরিক্ত নেটওয়ার্ক সাইট স্থাপন করার পাশাপাশি সেল অন হুইলস-এর প্রয়োগও করেছে। মূল মন্দির এলাকা, লকার রুম এবং রাজাওয়ার পার্কের মতো গুরুত্বপূর্ণ সাইটগুলিতে বিশেষ মনোযোগ দেওয়া হয়েছে। এই সাইটগুলি ব্যবহারকারীদের হাই স্পিড ইন্টারনেট কানেকশন প্রদানে সক্ষম।

Cells on Wheels (CoWs)-এর অবস্থান

যে এলাকাগুলিতে হাই স্পিড ইন্টারনেটের প্রয়োজনীয়তা আছে সেই সব এলাকায় ফাইবার অপটিক্স স্থাপন করা হয়েছে। এছাড়া, অযোধ্যাধাম, অযোধ্যা ক্যান্ট, বিমানবন্দর, কাটরা রেলওয়ে স্টেশন, বাসস্ট্যান্ড, রামপ্রস্থ পার্ক, রামভদ্র, ব্রহ্মকুণ্ড, গুপ্তার ঘাট, পরিক্রমা মার্গ এবং হাইওয়ের মত গুরুত্বপূর্ণ স্থানে CoWs মোতায়ন করা হয়েছে।

বাড়ানো হয়েছে কাজের গতি (Augmented Workforce)

ইভেন্টের সময় ব্যবহারকারীদের যাতে কোনো অসুবিধে না হয়, সেই কারণেই Airtel অতিরিক্ত নেটওয়ার্ক ইঞ্জিনিয়ারদের মোতায়ন করে তার কর্মী বাহিনীকে শক্তিশালী করেছে। সংস্থাটি জানিয়েছে, এই সমন্বিত প্রচেষ্টার লক্ষ্য হলো, অযোধ্যা জুড়ে নিরবিচ্ছিন্ন ভয়েস এবং ডেটা পরিষেবার গ্যারান্টি দেওয়া, যাতে এখানকার বাসিন্দা এবং দর্শনার্থী নির্বিঘ্নে এখানে হাই স্পিড ইন্টারনেট অ্যাক্সেস করতে পারে।

সঙ্গে থাকুন ➥