New Year Offer: এবার ইংরেজী নববর্ষের অফার দিচ্ছে BSNL, এই গ্রাহকরা পাবেন বিশেষ সুবিধা

Avatar

Published on:

BSNL new year offer Broadband customer

কথায় আছে কারো পৌষমাস, তো কারো সর্বনাশ! তবে এবারের পৌষমাস মানে শীতের মরসুম যেন প্রত্যেকের জন্যই সুসময় নিয়ে এসেছে। আসলে এই মুহূর্তে চলতি বছরের সমাপ্তি বা ২০২৩ সালের আগমন উপলক্ষে প্রচুর অফার দিচ্ছে বিভিন্ন কোম্পানি। বাদ যাচ্ছেনা টেলিকম অপারেটর সংস্থাগুলিও – যেমন সম্প্রতি ‘নিউ ইয়ার অফার’ হিসেবে Reliance Jio তার গ্রাহকদের জন্য নির্দিষ্ট রিচার্জ প্ল্যানে বিশেষ সুবিধা দিচ্ছে, এদিকে সরকারী সংস্থা BSNL বা ভারত সঞ্চার নিগম লিমিটেডও সম্প্রতি নতুন বছরের অফার দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। যদিও এক্ষেত্রে BSNL-এর অফার তার বিদ্যমান ব্রডব্যান্ড ফাইবার গ্রাহকদের জন্য প্রযোজ্য হবে। মানে সোজা কথায় বললে, সংস্থার নববর্ষ অফার শুধুমাত্র তার পুরোনো DSL (ডিজিটাল সাবস্ক্রাইবার লাইন) কানেকশনের মালিকরাই উপভোগ করতে পারবেন। কিন্তু অফারের দরুন ঠিক কী সুবিধা পাবেন BSNL-এর ফাইবার ইন্টারনেট সার্ভিসের ইউজাররা? আসুন জেনে নিই…

BSNL-এর ব্রডব্যান্ড গ্রাহকরা পাবেন এই ‘New Year Offer’

আসন্ন ২০২৩ সাল উপলক্ষে বিএসএনএল তার ডিএসএল ব্রডব্যান্ড গ্রাহকদের ভারত ফাইবার (Bharat Fibre) সার্ভিস নেওয়ার ক্ষেত্রে ডিসকাউন্ট দেবে বলে জানিয়েছে। কোম্পানির ঘোষিত অফার অনুযায়ী, আগ্রহী গ্রাহকরা এখন ভারত ফাইবার সার্ভিস কানেকশন নিলে তাদের বিলে প্রতি মাসে ২০০ টাকা ছাড় পেতে সক্ষম হবেন। আর, পুরো ৬ মাস সময়ের জন্য এই ছাড়ের সুবিধা পাওয়া যাবে। মূল্যবৃদ্ধির এই বাজারে ইন্টারনেট ব্যবহারের ক্ষেত্রে ২০০ টাকা ছাড়, নিঃসন্দেহে কম কিছু নয়!

প্রসঙ্গত উল্লেখ্য, বিএসএনএল তার ভারত ফাইবার সার্ভিসের গ্রাহকদের জন্য ইতিমধ্যেই এক টন সুবিধা চালু করেছে। যেমন এক্ষেত্রে সংস্থার কানেকশনে ওটিটি (OTT) সুবিধাসহ ৩০০ এমবিপিএস পর্যন্ত স্পিড পাওয়া যেতে পারে। আবার যদি কেউ অত্যন্ত কম খরচে কানেকশন ব্যবহার করতে চান, তিনি ২৭৫ টাকার ব্রডব্যান্ড প্ল্যানটি বেছে নিতে পারেন; এটি কোম্পানির সবচেয়ে সাশ্রয়ী মূল্যের বিকল্প।

অফার দিয়ে গ্রাহকদের আকর্ষিত করতে চায় BSNL

সময়ের সাথে সাথে বিএসএনএল বাজারের ব্রডব্যান্ড সেগমেন্টে জায়গা হারাচ্ছে। এই মুহূর্তে টেলিকম সেক্টরের মত ব্রডব্যান্ড সার্ভিসের ক্ষেত্রেও জিও বা এয়ারটেল (Airtel)-এর মত সংস্থা এগিয়ে রয়েছে। এদিকে বিএসএনএল দেশে ফাইবার সার্ভিস চালু করলেও তার বৃহৎ ডিএসএল ইউজারবেস সেই পরিষেবার সাথে সংযুক্ত হচ্ছেননা। আর তাই, নতুন বছর উপলক্ষে বিশেষ অফার দিয়ে কোম্পানি তার ফাইবার সার্ভিসের সাথে পুরোনো গ্রাহকদের জুড়তে চাইছে।

সঙ্গে থাকুন ➥