বিনামূল্যে ইন্টারনেট ডেটা, BSNL গ্রাহকদের এই দীপাবলিতে খাস অফার, করুন এই কাজ

Avatar

Published on:

BSNL Diwali Offer

ভারতের অন্যান্য শীর্ষস্থানীয় টেলিকম অপারেটরের তুলনায় অনেকখানি পিছিয়ে থাকায় অবশেষে ঘুম ভাঙছে BSNL এর। সরকারি মালিকানাধীন এই টেলিকম সংস্থাটি এখন গ্রাহকদের বিভিন্ন ধরনের উপহার দিচ্ছে। সম্প্রতি আবার BSNL তাদের গ্রাহকদের জন্য দীপাবলি উপলক্ষে একটি বিশেষ অফার ঘোষণা করেছে। তারা জানিয়েছে, ব্যবহারকারীরা যদি তাদের 2G এবং 3G সিম 4G-তে আপগ্রেড করে তাহলে তারা পেয়ে যাবেন বিনামূল্যে ৪ জিবি ডেটা।

বিএসএনএল এর অন্ধ্রপ্রদেশ শাখা জানিয়েছে, এই অফারের জন্য গ্রাহকদের অতিরিক্ত কোনো অর্থ প্রদান করতে হবে না। তারা বিনামূল্যেই এই ৪জিবি ডেটা উপভোগ করতে পারবেন সম্পূর্ণ ৩ মাসের জন্য। অর্থাৎ এই অতিরিক্ত ৪জিবি ডেটার জন্য ৩ মাসের ভ্যালিডিটিও অফার করা হচ্ছে।

কিভাবে 2G এবং 3G সিম বদলে BSNL 4G সিম নেবেন

BSNL জানিয়েছে যে, নিকটস্থ গ্রাহক পরিষেবা কেন্দ্রে গিয়ে গ্রাহকেরা সিম আপগ্রেড করতে পারবেন। আর সিম আপগ্রেড করার আগে সিমের ধরন জানতে ‘SIM’ লিখে ৫৪০৪০ নম্বরে পাঠাতে হবে। যদি উত্তরে ৩জি লেখা থাকে তাহলে আপনি বিনামূল্যে সিমটি ৪জি-তে আপগ্রেড করতে পারবেন।

BSNL এর স্পেশাল দীপাবলি অফার

এই সরকারি টেলিকম সংস্থাটি সম্প্রতি দীপাবলি উপলক্ষে বেশ কিছু অফার নিয়ে এসেছে। যার মধ্যে একটি হলো, বিএসএনএল ‘সেলফ কেয়ার অ্যাপ’-এর মাধ্যমে ৩৪৯ টাকা এবং তার বেশি মূল্যের নির্বাচিত প্ল্যান রিচার্জে ২ শতাংশ ডিসকাউন্ট সহ ৩ জিবি অতিরিক্ত ফ্রি ডেটা অফার করা হবে। আবার, ২১ অক্টোবর থেকে এসটিভি ২৫১, ২৯৯, ৩৯৮, ৪৯৯, ৫৯৯ এবং পিভি ৬৬৬ টাকার রিচার্জ প্ল্যানে বিনামূল্যে ডেটা এবং ডিসকাউন্ট পাওয়া যাবে।

খুব শীঘ্রই BSNL সারা দেশে লঞ্চ করতে চলেছে ৪জি পরিষেবা

বর্তমানে বেশিরভাগ মানুষই স্মার্টফোন ব্যবহারের পাশাপাশি ইন্টারনেট ব্যবহার করে থাকে। তাই হাই স্পিড ইন্টারনেট উপভোগ করতে গেলে এই সিমগুলিকে ৪জি সিমে আপগ্রেড করা প্রয়োজন। আইটি এবং টেলিকম মন্ত্রী অশ্বিনী বৈষ্ণব জানিয়েছেন যে, দীপাবলির পরে বিএসএনএলের ৪জি নেটওয়ার্ক রোলআউট করবে। আশা করা যায়, আগামী এক বছরের মধ্যে সারা দেশে ৪জি পরিষেবা পাওয়া যাবে।

সঙ্গে থাকুন ➥