এই মাসেই বন্ধ হচ্ছে BSNL-এর দুটি সস্তা-সুন্দর প্ল্যান, কারা মুশকিলে পড়বেন জেনে নিন

Avatar

Published on:

BSNL Stop these 2 Plans from 15th November

বর্তমানে রিচার্জ খরচ দিন দিন বেড়ে চললেও, BSNL বা ভারত সঞ্চার নিগম লিমিটেডের গ্রাহকরা সস্তায় পরিষেবা পাচ্ছেন। কিন্তু আজ এই রাষ্ট্রায়ত্ত সংস্থাটির কানেকশন ব্যবহারকারীদের জন্যই রয়েছে একটি দুঃসংবাদ! আসলে স্বাধীনতার অমৃত মহোৎসবের পর BSNL দুটি স্পেশাল ব্রডব্যান্ড প্ল্যান চালু করেছিল। তবে এবার দু-দুটি প্ল্যানই বন্ধ করতে চলেছে সংস্থাটি। হঠাৎ কেন এই সিদ্ধান্ত? আসলে নতুন প্ল্যান জোড়া লঞ্চের সময়ই BSNL জানিয়েছিল যে, এগুলিকে সীমিত সময়ের জন্য উপলব্ধ করা হয়েছে। সেক্ষেত্রে লঞ্চের কয়েক সপ্তাহ কেটে যাওয়ার পর এখন কম দামে ভালো ডেটা অফারকারী এই বিশেষ প্ল্যানগুলি বন্ধ করে দেওয়া হচ্ছে।

বন্ধ হচ্ছে BSNL-এর এই দুটি প্ল্যান

উল্লেখ্য, বিএসএনএলের যে দুটি ব্রডব্যান্ড প্ল্যান বন্ধ হচ্ছে তাদের দাম ২৭৫ টাকা এবং ৭৭৫ টাকা। এগুলি আগামী ১৫ই নভেম্বর থেকে বন্ধ হয়ে যাবে।

BSNL-এর ২৭৫ টাকা ও ৭৭৫ টাকার প্ল্যানের সুবিধা

বিএসএনএলের এই ব্রডব্যান্ড প্ল্যানে ৩০ এমবিপিএস স্পিড এবং মোট ৩,৩০০ জিবি ডেটা পাওয়া যায়। তবে এর সাথে থাকে যেকোনো নেটওয়ার্কে আনলিমিটেড কলিংয়ের সুবিধাও। অন্যদিকে ৭৭৫ টাকার ব্রডব্যান্ড প্ল্যানে বিএসএনএল ব্যবহারকারীরা ১৫০ এমবিপিএস স্পিডের সাথে ২,০০০ জিবি ডেটা পান। এছাড়া এটিও আনলিমিটেড কলিং অফার করে।

এই প্ল্যানগুলি যে কতটা সুবিধাজনক, তা এদের বেনিফিট থেকেই পরিষ্কার। আপাতত এগুলির ইউজারদের রিচার্জের জন্য অন্যান্য সুবিধাজনক প্ল্যান খুঁজতে হবে, তবে অন্য কোনো প্ল্যানে এই ধরণের পরিষেবা পাওয়া যাবে এমনটা জোর দিয়ে বলা যায়না!

সঙ্গে থাকুন ➥