বিনামূল্যে Jio 5G পরিষেবা পেতে দরকার এই রিচার্জ, এক্ষুনি করুন

Avatar

Published on:

Jio 5G recharge plan welcome offer

চলতি মাসে দশেরা উপলক্ষে দিল্লি, মুম্বাই, কলকাতা এবং বারাণসী – দেশের এই চারটি শহরে 5G পরিষেবা চালু করার কথা ঘোষণা করেছে Reliance Jio। এই শহরগুলিতে বসবাসকারী Jio গ্রাহকদের জন্য দেশের শীর্ষস্থানীয় টেলিকম অপারেটরটি জিও ৫জি ওয়েলকাম অফার (Jio 5G Welcome Offer) নিয়ে হাজির হয়েছে, যার সুবাদে ব্যবহারকারীরা তাদের বিদ্যমান রিচার্জ প্ল্যান মারফতই ১ জিবিপিএসের চাইতেও বেশি স্পিডে সম্পূর্ণ বিনামূল্যে আনলিমিটেড 5G ডেটা ব্যবহার করতে পারবেন (আনুষ্ঠানিকভাবে কোনো 5G প্ল্যান লঞ্চ না হওয়া পর্যন্ত)। এবং সম্প্রতি এক রিপোর্টে পাওয়া খবর অনুযায়ী, দিল্লির বাসিন্দারা ইতিমধ্যেই এই ‘রকেটের’ গতির নেট স্পিড পেতে সক্ষম হয়েছেন। ফলে কোম্পানির গ্রাহকদের জন্য এ যে এক দারুণ আনন্দ সংবাদ, সেকথা নিঃসন্দেহে বলাই বাহুল্য।

তবে এক্ষেত্রে বলে রাখি, বর্তমানে রিলায়েন্স জিও তাদের ৫জি পরিষেবার জন্য বিটা ট্রায়ালের কথা ঘোষণা করেছে। তাই এই মুহূর্তে প্যান ইন্ডিয়া স্তরে সংস্থার ৫জি পরিষেবা পাওয়া যাবে না, এর জন্য দেশের আপামর জনগণকে আগামী বছর পর্যন্ত অপেক্ষা করতে হবে। তদুপরি, উক্ত শহরগুলির সকল বাসিন্দারাও বর্তমানে কোম্পানির ৫জি নেটওয়ার্কের অ্যাক্সেস পেতে সক্ষম হবেন না। ফলে এখন নিশ্চয়ই আপনাদের মনে প্রশ্ন আসছে যে, জিও-র এই অফারের জন্য কারা এলিজিবল সেটা কীভাবে বোঝা যাবে? সেক্ষেত্রে বলি, যারা সংস্থার এই পরিষেবার সুবিধা উপভোগ করতে পারবেন, তাদেরকে কোম্পানিটি ইতিমধ্যেই ইনভিটেশন পাঠাতে শুরু করেছে। ইউজাররা মাই জিও (My Jio) অ্যাপে গেলে এই নোটিফিকেশনটি দেখতে পাবেন। সেক্ষেত্রে যারা অ্যাপে এই নোটিফিকেশনটিকে চাক্ষুষ করতে পারবেন, তারাই একদম নিশ্চিতভাবে সম্পূর্ণ বিনামূল্যে সংস্থার ৫জি পরিষেবা ব্যবহার করতে সক্ষম হবেন। তবে এক্ষেত্রে কিন্তু একটা শর্ত প্রযোজ্য রয়েছে, যেটির কথা সংস্থার ওয়েলকাম অফারে উল্লেখ করা নেই। সেটি কী? আসুন জেনে নিই।

Jio-র 5G পরিষেবা ব্যবহার করতে হলে ন্যূনতম এই রিচার্জটি কিন্তু করতেই হবে

যদিও দেশের শীর্ষস্থানীয় টেলিকম অপারেটরটি ঘোষণা করেছে, যে সমস্ত জিও ব্যবহারকারীদের কাছে ৫জি স্মার্টফোন রয়েছে, তারা আনুষ্ঠানিকভাবে কোম্পানির কোনো ৫জি প্ল্যান লঞ্চ না হওয়া পর্যন্ত সম্পূর্ণ নিখরচায় চুটিয়ে পঞ্চম প্রজন্মের নেটওয়ার্ক সার্ভিস ব্যবহার করতে পারবেন, তবে এর মাঝেও কিন্তু একটি ছোট্ট শর্ত হয়েছে। আর সেটা হল, জিও-র ৫জি পরিষেবা কেবলমাত্র সেই সমস্ত গ্রাহকদের জন্যই উপলব্ধ হবে যারা কমপক্ষে ২৩৯ টাকার রিচার্জ করেছেন।

অর্থাৎ সোজা কথায় বললে, জিও ৫জি ওয়েলকাম অফারের সুবিধা সেই সমস্ত গ্রাহকরাই উপভোগ করতে সক্ষম হবেন যাদের ফোনে ২৩৯ বা তার বেশি টাকার রিচার্জ করা রয়েছে। সংস্থার পক্ষ থেকে সম্প্রতি স্পষ্টভাবে জানানো হয়েছে যে, পোস্টপেইড এবং প্রিপেইড উভয় গ্রাহকরাই জিও-র ৫জি সার্ভিস ব্যবহারের সুবিধা পাবেন, যদি তারা ২৩৯ বা তার বেশি টাকার রিচার্জ করে থাকেন। এছাড়া, টেলিকমটক (Telecomtalk)-এর একটি রিপোর্টেও উল্লেখ করা হয়েছে যে, ইউজারদের ফোনে যদি ২৩৯ টাকার চাইতে কম মূল্যের রিচার্জ প্ল্যান থাকে, তাহলে তারা জিও-র ৫জি সার্ভিস ব্যবহার করতে পারবেন না।

Jio-র 5G সার্ভিস ব্যবহারের জন্য লাগবে না নতুন সিম

সংস্থার তরফে আরও জানানো হয়েছে যে, উক্ত চারটি শহরে বসবাসকারী যে সমস্ত Jio ব্যবহারকারীদের কাছে 5G স্মার্টফোন রয়েছে, তারা স্বয়ংক্রিয়ভাবেই Jio 5G Welcome Offer-এ আপগ্রেড হয়ে যাবেন; এর জন্য গ্রাহকদেরকে আর আলাদা করে কোনো পদ্ধতি অনুসরণ করতে হবে না। উল্লেখ্য যে, বর্তমানে এন২৮ (n28), এন৭৮ (n78) এবং এন২৫৮ (n258) ব্যান্ডে 5G পরিষেবা পাচ্ছেন Jio ব্যবহারকারীরা। তবে সমস্ত 5G ফোনেই যাতে কোম্পানির ঝড়ের গতির নেট সার্ভিস ব্যবহার করা যায়, তার জন্য ইতিমধ্যেই হ্যান্ডসেট প্রস্তুতকারকদের সঙ্গে আলোচনা শুরু করে দিয়েছে দেশের শীর্ষস্থানীয় টেলিকম অপারেটরটি। তদুপরি, Jio-র 5G পরিষেবা ব্যবহার করার জন্য ইউজারদের কোনো নতুন সিম নেওয়ারও প্রয়োজন পড়বে না।

সঙ্গে থাকুন ➥