Jio ও Airtel এর কোটি কোটি গ্রাহকদের জন্য সুখবর, পরিবারের তিনজন পাবেন কলিং, 5G ডেটা সহ অনেক সুবিধা

Avatar

Published on:

Jio Family Postpaid Plan

ভারতের প্রথমসারির দুটি টেলিকম সংস্থা Reliance Jio এবং Airtel তাদের ব্যবহারকারীদের জন্য একাধিক দুর্দান্ত প্রিপেড ও পোস্টপেড প্ল্যানের ঘোষণা করেছে। তাই আপনি যদি নিজের জন্য একটি সাশ্রয়ী মূল্যের ফ্যামিলি কম্বো প্ল্যান খুঁজে থাকেন, তবে উক্ত দুটি সংস্থার পোর্টফোলিওতে এরকম প্যাকও উপস্থিত রয়েছে। আজ আমরা এই প্রতিবেদনে Jio এবং Airtel এর সবচেয়ে সস্তার ফ্যামিলি পোস্টপেড প্ল্যান সম্পর্কে আলোচনা করবো। এই প্ল্যানগুলির অধীনে আপনি 5G ডেটা, আনলিমিটেড ভয়েস কলিং, ১০০টি ফ্রি এসএমএস সহ একাধিক জনপ্রিয় ওটিটি অ্যাপের অ্যাক্সেস পেয়ে যাবেন। সর্বোপরি সর্বাধিক তিনটি অ্যাড-অন সিম সাপোর্টও অফার করা হবে প্ল্যানগুলির সাথে।

Reliance Jio-র ৬৯৯ টাকার পোস্টপেড প্ল্যান

রিলায়েন্স জিও সংস্থার পোর্টফোলিওতে থাকা এই প্ল্যানের অধীনে মোট তিনটি অ্যাডিশনাল ফ্যামিলি সিম অফার করা হবে। এই প্ল্যানে প্রাইমারি ইউজারকে মোট ১০০ জিবি ডেটা দেওয়া হবে। তবে ডেটা লিমিট শেষ হয়ে গেলে প্রতি ১ জিবি ডেটার জন্য ১০ টাকা খরচ করতে হবে। অ্যাড-অন সিমগুলির জন্য প্রতি মাসে অতিরিক্তভাবে ৫ জিবি ডেটা মিলবে। আবার ইউজাররা এই প্ল্যান কিনলে আনলিমিটেড ৫জি ডেটা ব্যবহারের সুবিধা পাবেন।

এছাড়া জিওর এই প্ল্যানে সমস্ত নেটওয়ার্কে বিনামূল্যে ১০০টি এসএমএস প্রেরণ এবং আনলিমিটেড ভয়েস কলিং করা যাবে। আর অতিরিক্ত বেনিফিটের কথা বললে, আপনি – Netflix Basic, Amazon Prime Video এবং Jio Cinema -এর মতো জনপ্রিয় অ্যাপের অ্যাক্সেস বিনামূল্যে পেয়ে যাবেন। এক্ষেত্রে একটা কথা আগেই বলে দিই, প্ল্যানটিতে অতিরিক্ত সিম যোগ করতে হলে আপনাকে প্রতি মাসে ৯৯ টাকা অধিক খরচ করতে হবে।

Airtel-র ৯৯৯ টাকার পোস্টপেড প্ল্যান

৯৯৯ টাকা মূল্যের এই এয়ারটেল পোস্টপেড প্ল্যানে একটি প্রাইমারি সিমের সাথে তিনটি অ্যাড-অন সিম যুক্ত করা যাবে। এক্ষেত্রে প্রাইমারি ইউজার, প্ল্যানের মেয়াদ শেষ হওয়া পর্যন্ত মোট ১০০ জিবি ডেটা ব্যবহার করতে পারবেন। এই প্ল্যানে অ্যাড-অন সিমের জন্য ৩০ জিবি ডেটা দেওয়া হবে। অর্থাৎ ২০০ জিবি পর্যন্ত ডেটা রোলওভার সুবিধা পাওয়া যাবে এই প্ল্যানের সাথে। সংস্থাটি তাদের এই পোস্টপেড প্ল্যানে, দৈনিক আনলিমিটেড ভয়েস কলিং এবং ১০০টি ফ্রি এসএমএস পাঠানোর সুবিধাও অফার করছে।

এই প্ল্যানের অধীনেও একাধিক ওটিটি প্ল্যাটফর্মের সাবস্ক্রিপশন বিনামূল্যে দেওয়া হবে। যেমন, কোনো অতিরিক্ত চার্জ ছাড়াই আপনি ৬ মাসের জন্য Amazon Prime অ্যাপের মেম্বারশিপ পেয়ে যাবেন। আবার এক বছরের বৈধতাসম্পন্ন Disney + Hotstar মোবাইল অ্যাপের সাবস্ক্রিপশন মিলবে। এছাড়া প্ল্যানটির সাথে – Airtel Xstream Play এবং Wynk Premium -এর ফ্রি অ্যাক্সেসও পেয়ে যাবেন আপনি।

সঙ্গে থাকুন ➥