HomeটেলিকমJio Choice Number: জিও গ্রাহকদের জন্য সুখবর, বেছে নিন পছন্দের মোবাইল নম্বর

Jio Choice Number: জিও গ্রাহকদের জন্য সুখবর, বেছে নিন পছন্দের মোবাইল নম্বর

Reliance Jio তাদের গ্রাহকদের জন্য পছন্দসই ৪-ডিজিট নম্বরের কাস্টম পোস্টপেইড নম্বর বেছে নেওয়ার বিকল্প দিচ্ছে। টেলিকম অপারেটরটির অফিসিয়াল ওয়েবসাইটে ‘Jio Choice Number’ নামের একটি নতুন পরিষেবার অস্তিত্ব খুঁজে পাওয়া গেছে। এই পরিষেবার অধীনে শুধুমাত্র পোস্টপেইড কানেকশনের সিম পাওয়া যাবে। প্রিপেইড গ্রাহকদের জন্য এই সুবিধা এই মুহূর্তে উপলব্ধ থাকছে না। চলুন কাস্টম ৪-ডিজিট পোস্টপেইড Jio মোবাইল নম্বর পাওয়ার জন্য কি করতে হবে জেনে নেওয়া যাক।

Jio Choice Number পরিষেবায় পছন্দের নম্বর বেছে নিতে পারবে গ্রাহকেরা

আগেই বলেছি ‘জিও চয়েস নম্বর’ পরিষেবাটি বর্তমানে শুধুমাত্র পোস্টপেইড গ্রাহকদের জন্য উপলব্ধ। রিলায়েন্স জিওর অফিসিয়াল ওয়েবসাইট অনুসারে, ৪-সংখ্যার কাস্টম সিম নম্বর কম্বিনেশন পাওয়ার জন্য আগ্রহীদের প্রথমে নিজেদের পছন্দের একটি নম্বর নির্বাচন করতে হবে। এই নম্বর – কোনো একটি বিশেষ সাল, জন্মতারিখ, বিবাহ বার্ষিকী বা যেকোনো বিশেষ সংখ্যার ভিত্তিতে হতে পারে। ৪-ডিজিট নম্বর চয়ন করার পর, নির্বাধিত সংখ্যাগুলি দিয়ে শেষ হচ্ছে এমন একাধিক সিম নম্বরের বিকল্প দেখানো হবে ওয়েবসাইটে। প্রদত্ত তালিকা থেকে এবার আপনাদের যে কোনো একটি পছন্দের নম্বর বেছে নিতে হবে। এরপর ‘বুক’ লেখা বিকল্পে ক্লিক করতে হবে এবং বুকিং কোড পেতে এককালীন বুকিং অ্যামাউন্ট হিসাবে ৪৯৯ টাকা প্রদান করতে হবে। তারপর সিম অ্যাক্টিভেশনের জন্য জিও সংস্থার এজেন্টের ডেলিভারি টাইমলাইন শিডিউল করতে হবে।

তবে মনে রাখতে হবে নতুন নম্বরকে ১৫ দিনের মধ্যে অ্যাক্টিভ করতে হবে। আর যে সার্কেল থেকে পোস্টপেইড সিমটি বুক করা হয়েছে সেখান থেকেই অ্যাক্টিভেশন অ্যালার্ট আসা বাধ্যতামূলক, এমন শর্তও রেখেছে জিও।

কীভাবে আপনার পছন্দের একটি Jio পোস্টপেড নম্বর চয়ন করবেন?

১. প্রথমেই রিলায়েন্স জিওর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে ‘জিও চয়েস নম্বর’ পেজ ওপেন করুন৷

২. এবার ‘Get Started’ বিকল্পে ক্লিক করুন।

৩. ওটিপি (OTP) যাচাইকরণের জন্য রেজিস্টার্ড মোবাইল নম্বর প্রদান করুন।

৪. এরপর পরবর্তী পেজে গিয়ে পছন্দসই চারটি সংখ্যা বেছে নিতে বলা হবে। সাথে নাম এবং এলাকার পিন কোড -ও লিখতে হবে৷

৫. এবার প্রদত্ত বিকল্পগুলির থেকে যেকোনো একটি নম্বর চয়ন করুন৷

৬. পছন্দ করা নম্বরের পাশে ‘Book’ লেখা একটি বাটন দেখা যাবে, এতে ক্লিক করুন।

৭. এখন, নির্বাচিত কাস্টম নম্বরটি বুক করতে ফি হিসাবে ৪৯৯ টাকা পেমেন্ট করতে বলা হবে।

৮. পরবর্তীতে রেজিস্টার্ড মোবাইল নম্বরে বুকিং কোড দেওয়া একটি এসএমএস আসবে।

৯. জিও এজেন্ট সিম ডেলিভার করতে এলে, তাকে তখন বুকিং কোড প্রদান করতে হবে।

প্রসঙ্গত, Vodafone Idea (Vi) সংস্থাটিও তাদের গ্রাহকদের অনুরূপ পরিষেবা অফার করে। যদিও উক্ত টেলিকম নেটওয়ার্ক প্রদানকারী সংস্থাটি VIP বা ইউনিক নম্বর কম্বিনেশন চয়ন করার সুবিধা পোস্টপেইড এবং প্রিপেইড উভয় গ্রাহকদের দেওয়া হয়। যেখানে রিলায়েন্স জিও শুধুমাত্র পোস্টপেইড গ্রাহকদের এই সুবিধা অফার করছে।

RELATED ARTICLES

আরও পড়ুন