পুরো 3 মাসের ইন্টারনেটের জোগান, সাথে ফ্রি OTT অ্যাক্সেসও! Jio নাকি Airtel, কে দিচ্ছে বেশি সুবিধা

Avatar

Published on:

Jio vs Airtel Best Data Plan

Jio vs Airtel: বর্তমানে Reliance Jio, Bharti Airtel ও Vodafone Idea (Vi) অর্থাৎ ভারতের প্রধান তিনটি টেলিকম অপারেটরই একে অপরের সাথে প্রতিযোগিতার জন্য এবং অবশ্যই গ্রাহকদের সেরা অভিজ্ঞতা দেওয়ার জন্য অনেক রিচার্জ প্ল্যান অফার করে থাকে। ফলত, মোবাইল ইউজাররা তাদের প্রয়োজনমতো একদিন থেকে এক বছর অবধি সময়ের জন্য রিচার্জ করে বিভিন্ন ধরণের সুবিধা পেতে পারেন। সেক্ষেত্রে আপনি যদি যাবতীয় পরিষেবার জন্য কোনো ত্রৈমাসিক প্ল্যান রিচার্জ করতে চান, তাহলেও বিকল্প খুঁজে পেতে আপনাকে বেগ পেতে হবেনা! বিশেষত Jio এবং Airtel-এর পোর্টফোলিওতে আপনি সহজেই ৮৪ দিনের বৈধতাযুক্ত কাজের প্ল্যান পেয়ে যাবেন। কিন্তু Airtel নাকি Jio, কে এই ক্যাটেগরিতে বেশি সুবিধা দিচ্ছে? আসুন তুলনামূলক বিচার করে দেখা যাক…

Jio-র ৮৪ দিনের প্ল্যান এগুলি

বর্তমানে জিও ৮৪ দিনের বৈধতায় তিনটি প্ল্যান অফার করে। এর মধ্যে প্রথম প্ল্যানটির দাম ৬৬৬ টাকা যা ডেইলি ১.৫ জিবি ডেটা, আনলিমিটেড ভয়েস কল এবং রোজ ১০০টি এসএমএস ব্যবহার করতে দেয়। আবার ৭১৯ টাকার দ্বিতীয় প্ল্যানে মিলবে আনলিমিটেড ভয়েস কলিং, রোজ ১০০টি এসএমএসের সাথে মিলবে দৈনিক ২ জিবি ডেটা। এছাড়াও কোম্পানি ১,০৬৬ টাকার একটি প্ল্যান অফার করে, যা আগের প্ল্যানটির অনুরূপ বেনিফিট দেয়, তবে এতে অতিরিক্ত বলতে Disney+Hotstar প্ল্যাটফর্মের ফ্রি সাবস্ক্রিপশনও মিলবে। উল্লেখ্য, এই সব প্ল্যানে নির্দিষ্ট কিছু জিও অ্যাপের কম্প্লিমেন্টরি অ্যাক্সেস উপলব্ধ।

Airtel-এর ৮৪ দিনের প্ল্যান, কী সুবিধা পাবেন?

এয়ারটেলের গ্রাহকরা ৮৪ দিনের মেয়াদে দুটি প্ল্যান বিকল্প হিসেবে পান। প্রথম প্ল্যানটি ৭১৯ টাকার যা আনলিমিটেড ভয়েস কলিং, ১০০টি এসএমএস/রোজ এবং ১.৫ জিবি ডেইলি ডেটার সাথে আসে। অন্যটির দাম ৮৩৯ টাকা যাতে আনলিমিটেড ভয়েস কল, প্রতিদিন ১০০টি এসএমএস এবং ২ জিবি করে ডেটা পাওয়া যাবে। দুটি প্ল্যানেই বিনামূল্যে Amazon Prime Video-এর মোবাইল সাবস্ক্রিপশন পাবেন।

অতএব দেখা যাচ্ছে যে দাম ও বেসিক বেনিফিটের দিক থেকে জিওর প্ল্যানগুলিই সেরা। তবে অতিরিক্ত খরচ না করে ওটিটি কন্টেন্ট উপভোগ করতে হলে এয়ারটেলের প্ল্যানগুলি বেছে নেওয়াই শ্রেয় হবে! এক্ষেত্রে মজার ব্যাপার হল যে, দুই সংস্থাই উল্লিখিত প্ল্যানগুলিতে আনলিমিটেড ৫জি (5G) পরিষেবা দেবে।

সঙ্গে থাকুন ➥