Homeটেলিকমএই প্ল্যানের দাম কমিয়েছে Reliance Jio, রোজ মিলবে ২ জিবি ডেটা ও...

এই প্ল্যানের দাম কমিয়েছে Reliance Jio, রোজ মিলবে ২ জিবি ডেটা ও আরও নানা বেনিফিট

বিগত কয়েক বছর ধরেই অন্যান্য প্রাইভেট টেলিকম কোম্পানিগুলির চেয়ে পরিষেবার নিরিখে এগিয়ে রয়েছে Reliance Jio (রিলায়েন্স জিও)। সময়ের সাথে তাল মিলিয়ে মোবাইল নেটওয়ার্ক ব্যবহারের খরচা বৃদ্ধি পেলেও, Jio, এখনও গ্রাহকদের চাহিদা বা সামর্থ্য অনুযায়ী বিভিন্ন ধরনের প্ল্যান অফার করে চলেছে। এমনকি প্রায়শই লঞ্চ হচ্ছে সংস্থার নতুন রিচার্জ প্ল্যানও। তবে এবার, 5G লঞ্চের প্রাক্কালে তারা নিজেদের একটি প্ল্যানে সামান্য পরিবর্তন করেছে। আসলে Jio কিছুদিন আগে ৭৫০ টাকার একটি প্রিপেইড প্ল্যান লঞ্চ করেছিল, যাতে পুরো তিনমাসের ভ্যালিডিটি পাওয়া যায়। কিন্তু এখন এই প্ল্যানটিকে ১ টাকা সস্তা করে দিয়েছে শীর্ষস্থানীয় টেলিকম অপারেটর, যার ফলে এটি এখন ৭৪৯ টাকায় উপলব্ধ। সেক্ষেত্রে প্ল্যানের দামের এই পরিবর্তন তেমন উল্লেখযোগ্য না হলেও, এর সুবিধার হেরফের গ্রাহকদের ওপর কিছুটা প্রভাব ফেলতে পারে। ঠিক কী পরিবর্তন এসেছে Jio-র ৭৫০ টাকার প্ল্যানে? ৭৪৯ টাকা রিচার্জ করলেই বা কী বেনিফিট পাওয়া যাবে? আসুন জেনে নিই বিশদে…

Jio-র ৭৪৯ টাকার প্রিপেইড প্ল্যান

রিলায়েন্স জিওর ৭৪৯ টাকার প্রিপেইড প্ল্যানের সাথে দৈনিক ২ জিবি ডেটা দেওয়া হয়। এছাড়াও এই প্ল্যানে মেলে আনলিমিটেড ভয়েস কল এবং প্রতিদিন ১০০টি এসএমএসের সুবিধা। এর বৈধতা ৯০ দিন অর্থাৎ পুরো তিনমাস, যেখানে নির্বাচিত জিও অ্যাপের কমপ্লিমেন্টরি ফ্রি সাবস্ক্রিপশন উপভোগ করা যাবে।

Reliance Jio

তবে এক্ষেত্রে দাম কমায় এই প্ল্যানটির সুবিধাও কমেছে (যেমনটা শুরুতে বলেছি)। আসলে আগে ৭৫০ টাকার প্ল্যানের সাথে ব্যবহারকারীরা অতিরিক্ত ১০০ এমবি ডেটা পেতেন। কিন্তু এখন এই ডেটা ব্যবহারের কোনো সুবিধা নেই।

৯০ দিনের জন্য রিচার্জ করতে হলে এই প্ল্যানটিই বিকল্প

এই মুহূর্তে কোনো জিও গ্রাহক যদি ৯০ দিনের প্ল্যান চান, তাহলে তাকে ‘মাই জিও’ (My Jio) প্ল্যাটফর্মে ট্রেন্ডিং (trending) তালিকাভুক্ত প্রতিদিন ২ জিবি ডেটার সুবিধাসহ এই ৭৪৯ টাকার প্ল্যান বেছে নিতে হবে। এতে তাদের প্রতিদিন গড়ে ৮.৩২ টাকা খরচ হবে। তবে কেউ চাইলে ৭১৯ টাকার ৮৪ দিন ভ্যালিডিটিযুক্ত প্ল্যানটি বেছে নিতে পারেন।

RELATED ARTICLES

Most Popular