Vodafone-রা বাউন্ডারির বাইরে! মাত্র 299 টাকায় Unlimited ডেটা-কল দিয়ে ছক্কা হাঁকাচ্ছে Jio

Avatar

Published on:

Jio Vs Vi RS 299 Plan Compared

Best recharge plan under 300: দেশের বৃহত্তম টেলিকম সংস্থা Reliance Jio তার গ্রাহকদের নানাবিধ সুবিধাওয়ালা রিচার্জ প্ল্যান অফার করে৷ তাদের দাপটে অন্যান্য কোম্পানি এমনকি সেক্টরের পুরোনো প্লেয়াররাও অনেক পেছনের সারিতে চলে গেছে। যেমন, ৩০০ টাকার কমে রিচার্জের কথা বললে, বর্তমানে Jio-র এমন একটি প্ল্যান রয়েছে যার দাম Vodafone Idea তথা Vi-এর প্ল্যানের মতোই, কিন্তু এতে উপলব্ধ সুবিধা তুলনামূলকভাবে বেশি৷ আমরা আজ কথা বলছি, Jio এবং Vi-এর ২৯৯ টাকার প্ল্যান সম্পর্কে, যেখানে Jio, Vi এর থেকে বেশি ডেটা অফার করছে – তাও 5G কানেক্টিভিটির সাথে। আসুন তবে, জেনে নেওয়া যাক Jio-এর রিচার্জ প্ল্যান Vodafone-এর থেকে কীভাবে ভালো বিকল্প হতে পারে।

Vi-এর ২৯৯ টাকার প্ল্যানের বেনিফিট

এই প্ল্যানে ভোডাফোন, রিচার্জকারীদের প্রতিদিন ১.৫ জিবি ডেটা, আনলিমিটেড ভয়েস কলিং এবং ১০০টি এসএমএস/রোজ ব্যবহার করতে দেয়। এর বৈধতা ২৮ দিন। উল্লেখ্য, প্ল্যানটিতে Vi Hero Unlimited বেনিফিটও পাওয়া যায়। এছাড়াও যারা সংস্থার অফিসিয়াল অ্যাপের মাধ্যমে এটি রিচার্জ করবেন, তাদের ফ্রি ৫ জিবি ডেটা দেওয়া হবে।

Jio-র ২৯৯ টাকার প্ল্যানের বেনিফিট

রিলায়েন্স জিওর ২৯৯ টাকার প্ল্যানটিও ২৮ দিনের ভ্যালিডিটি দেয়। সাথে থাকে প্রতিদিন ২ জিবি হাই স্পিড ডেটা, আনলিমিটেড কলিং এবং রোজ ১০০টি করে এসএমএসের সুবিধা। এছাড়া এটি Jio TV, Jio Cinema ও Jio Cloud-এর সাবস্ক্রিপশনও একেবারে বিনামূল্যে অফার করে।

Jio Vs Vi: ২৯৯ টাকায় কে দিচ্ছে বেশি সুবিধা

রিলায়েন্স জিও এবং ভোডাফোনের ২৯৯ টাকার প্ল্যানের মধ্যে মূল পার্থক্য হল ডেটার। একদিকে, জিও, প্রায় সারামাসে ৫৬ জিবি ডেটা ব্যবহার করতে দেয়। সেখানে, ভিআই একই দামে মাত্র ৪৭ জিবি (৪২ জিবি + ৫ জিবি ফ্রি) ডেটা অফার করে। এমনিতে এদের কলিং, এসএমএস এবং বৈধতার মতো যাবতীয় সুবিধা একই। সেক্ষেত্রে আজকের এই ইন্টারনেট নির্ভর জীবনে জিওর প্ল্যানটি ব্যবহার করাই শ্রেয় – বিশেষ বিষয় হল, এতে নির্বাচিত ইউজাররা আনলিমিটেড ৫জি (5G) কানেকশনও পাবেন।

সঙ্গে থাকুন ➥