দ্রুত 5G নেটওয়ার্ক ছড়িয়ে দিয়ে সেরা টেলিকম সংস্থার শিরোপা জিতল Jio

Avatar

Published on:

Jio Wins Telecom Company of the Year

Reliance Jio-র মাথায় ফের উঠলো শ্রেষ্ঠত্বের মুকুট। আসলে ভারতের বৃহত্তম টেলিকম সংস্থাটি সম্প্রতি “টেলিকম কোম্পানি অফ দ্যা ইয়ার”-এর খেতাব জিতে নিয়েছে। Jio বিশ্বের বৃহত্তম 5G স্ট্যান্ডঅ্যালোন (SA) কোর নেটওয়ার্ক স্থাপনের জন্য এই পুরস্কারটি পেয়েছে। উল্লেখ্য, বর্তমান সময়ে Jio দেশের বিভিন্ন অঞ্চলে 5G নেটওয়ার্ক পৌঁছে দিয়েছে।

Reliance Jio জিতলো টেলিকম কোম্পানি অফ দ্যা ইয়ার অ্যাওয়ার্ড

জিও সিঙ্গাপুরের মেরিনা বে স্ট্যান্ডস এক্সপো অ্যান্ড কনভেনশন সেন্টারে আয়োজিত এক অনুষ্ঠানে অংশ নিয়ে এই পুরস্কারটি জিতে নেয়। উল্লেখ্য, রিলায়েন্স জিওর বর্তমানে প্রায় ১০০ মিলিয়ন (১০ কোটি) ৫জি গ্রাহক বিদ্যমান। আর আশা করা যায় ২০২৪ সালে আরও বেশ কয়েক মিলিয়ন ব্যবহারকারী জিওর সাথে যুক্ত হতে পারে।

বর্তমানে Jio-র ৪৫০ (৪o.৫ কোটি) মিলিয়নেরও বেশি ওয়্যারলেস ব্যবহারকারী রয়েছে। আর তাদের মধ্যে প্রত্যেকেই 4G অথবা 5G ব্যবহার করে থাকেন। প্রসঙ্গত, জিও যে শুধুমাত্র দেশে দ্রুতগতিতে 5G লঞ্চ করেছে তা নয়, 5G লঞ্চের জন্য সংস্থাটি দেশীয় প্রযুক্তিরও ব্যবহার করেছে।

সম্প্রতি একটি রিপোর্ট থেকে উঠে এসেছিল যে, নোকিয়া এবং এরিকসনের মতো বিশ্বের বৃহত্তম টেলিকম জায়ান্টগুলিকে ছাড়াও জিও তাদের জিও প্ল্যাটফর্মের মাধ্যমে বিভিন্ন উন্নয়নশীল দেশগুলিতে প্রযুক্তি রপ্তানি করতেও প্রস্তুত।

সঙ্গে থাকুন ➥