Jio ও Airtel কে টেক্কা দিয়ে Vi AirFiber পরিষেবা আনছে Vodafone Idea

Published on:

Vodafone Idea unveiled Vi AirFiber

দেশের অন্যতম দুই টেলিকম অপারেটর Airtel এবং Jio ইতিমধ্যেই তাদের 5G নেটওয়ার্ক সমর্থিত AirFiber পরিষেবা চালু করেছে। অন্যদিকে, Vodafone Idea এখনও দেশের কোনও অংশে গ্রাহকদের জন্য 5G পরিষেবা চালু করতে পারেনি। তবে আজ IMC (ইন্ডিয়া মোবাইল কংগ্রেস) ইভেন্টে Vodafone Idea (Vi) ঘোষণা করেছে যে, তারা ব্যবহারকারীদের উন্নত অভিজ্ঞতা প্রদানের জন্য Deloitte India এবং কয়েকটি নতুন স্টার্ট-আপের সাথে অংশীদারিত্ব করছে৷ টেলকোটি আরো জানিয়েছে যে, তারা Vi AirFiber নামের এমন একটি নতুন পরিষেবা আনতে চলেছে, যেটি 5G নেটওয়ার্ক সমর্থিত FWA (ফিক্সড-ওয়্যারলেস অ্যাক্সেস) পরিষেবার মতো মনে হবে।

Vodafone Idea বলেছে, “Deloitte India-এর সাথে, Vi একটি বহুমুখী মেটাভার্স অভিজ্ঞতা নিয়ে আসছে, যার মধ্যে রয়েছে ISRO-এর ইতিহাস এবং চন্দ্রযান উৎক্ষেপণের শিক্ষামূলক যাত্রা, সেইসাথে মহাকাশে ভারতের প্রথম নাগরিক রাকেশ শর্মার কৃতিত্বের প্রতি শ্রদ্ধাঞ্জলি, যা ক্লাসরুম ট্রেনিংকে একটি XR (এক্সটেন্ডেড রিয়ালিটি) ভিত্তিক অভিজ্ঞতা হিসেবে পরিবর্তিত করবে।

এছাড়াও, ভোডাফোন আইডিয়া আজকের ইভেন্টে গ্রাহক এবং উপস্থিত মিডিয়ার কাছে কেয়ারগেমের সাথে ক্লাউড গেমিং-এর ব্যবহার সম্পর্কেও ব্যাখ্যা দিয়েছে। প্রসঙ্গত উল্লেখ্য, ইভেন্টে ভোডাফোন আইডিয়া ৫ নম্বর হলের ১৫ নম্বর বুথে উপস্থিত আছে।

তবে এই বিষয়ে কোনো সন্দেহ নেই যে, অর্থ সংগ্রহ করে দ্রুত 5G পরিষেবা চালু না করতে পারলে Vodafone Idea-র যেকোনো প্রয়াস গ্রাহকের মনে দাগ কাটতে পারবে না। তাই খুব শীঘ্রই Vodafone Idea-র দেশে 5G পরিষেবা লঞ্চ করা দরকার।

সঙ্গে থাকুন ➥