5G আপলোড স্পিডে Jio, Airtel-কে ঠেক্কা দেবে Vodafone Idea, হাত মেলালো কোয়ালকম ও‌ Xiaomi-র সাথে

Avatar

Published on:

Vodafone Qualcomm & Xiaomi Achieved

ইউরোপের অন্যতম টেলিকম অপারেটর Vodafone সম্প্রতি Xiaomi এবং Qualcomm-এর নতুন 5G প্রযুক্তি পরীক্ষা করার জন্য একটি অংশীদারিত্ব করেছে। আর এর ফলে আপলিঙ্ক বা আপলোড স্পিড দ্রুত হওয়ার পাশাপাশি গ্রাহকরা উন্নত নেটওয়ার্ক কভারেজ অভিজ্ঞতা পাবেন। প্রেস রিলিজে Vodafone জানিয়েছে, তারা পরীক্ষায় ২৭৩ এমবিপিএস পর্যন্ত সর্বোচ্চ আপলোড স্পিড অর্জনে সক্ষম হয়েছে।

কোয়ালাকম (স্ন্যাপড্রাগণ ৮ জেন ৩)-এর লেটেস্ট সিলিকন প্রযুক্তি সহ স্পেন এবং জার্মানিতে Vodafone-এর নতুন 5G SA (স্ট্যান্ডঅ্যালোন) নেটওয়ার্কগুলির উপর এই পরীক্ষাটি করা হয়েছে। আর এই পরীক্ষায় Xiaomi (সম্ভবত Xiaomi 14 Ultra)-এর পরবর্তী ফ্ল্যাগশিপ স্মার্টফোন ব্যবহার করা হয়েছে।

সংস্থাগুলি দাবি করছে যে, এই প্রযুক্তি ব্যবহার করে ব্যবহারকারীরা বেশি আপলোড স্পিডের মাধ্যমে যে কোনো মোবাইল নেটওয়ার্কে তাদের বন্ধু এবং সহকর্মীদের কাছে দ্রুত ফাইল পাঠাতে সক্ষম হবে। যদিও, বর্তমানে 5G নেটওয়ার্কগুলি দুর্দান্ত ডাউনলোড স্পিড সরবরাহ করে থাকে, তবে আপলিঙ্ক বা আপলোড স্পিড বিভাগে তাদের চিত্তাকর্ষক কার্যক্ষমতা লক্ষ্য করা যায় না। আর এই কারণেই সংস্থাগুলির মধ্যে এই বিষয় নিয়ে এতটা বেশি উৎসাহ দেখা যাচ্ছে।

এই প্রসঙ্গে ভোডাফোনের চিফ নেটওয়ার্ক অফিসার আলবার্তো রিপেপি বলেছেন, তারা চান তাদের গ্রাহকেরা নতুন এই প্রযুক্তির মাধ্যমে উপকৃত হোক। এর জন্য তারা অংশীদারদের সাথে কাজ শুরু করেছে। আর তিনি আশা করছেন, খুব শীঘ্রই তারা গ্রাহকদের এই পরিষেবা প্রদান করতেও সক্ষম হবেন।

সঙ্গে থাকুন ➥