সস্তা দামে লঞ্চ হল সবচেয়ে ছোট্ট টিভি, পকেটে পুড়ে যেখানে খুশি ঘোরা যাবে

Avatar

Published on:

World Smallest TV TinyTV 2 Launched

বর্তমান সময়ে টিভি, হাতঘড়ি এমনকি টিভিও হয়ে উঠেছে ‘স্মার্ট’। এখন বেশিরভাগ টিভি ক্রেতার মধ্যেই বড় স্মার্ট টিভির চাহিদা দেখা যাচ্ছে, যা ঘরের সৌন্দর্য এবং স্ট্যাটাস তো বাড়ায়ই তার সাথে টিভি দেখার অভিজ্ঞতাও বেশ মজাদার হয়ে যায়। কিন্তু এইসব কিছু ছাড়িয়ে যদি আপনি পকেটেই টিভি নিয়ে ঘুরতে পারেন, তাহলে ব্যাপারটা কেমন হবে? না আমরা স্মার্টফোন এবং তার মাধ্যমে কোনো ওটিটি প্ল্যাটফর্ম অ্যাক্সেসের কথা বলছিনা। আসলে সত্যিই সম্প্রতি একটি টেক কোম্পানি ১ ইঞ্চি ডিসপ্ল সাইজের একটি টিভি প্রস্তুত করেছে, যার নাম দেওয়া হয়েছে TinyTV 2। সংস্থাটি এটিকে তার কিকস্টার্টার প্রোজেক্ট হিসাবে প্রস্তুত করেছে। তবে এটি দেখতে হুবহু একটি ঐতিহ্যবাহী টিভির মতই। আসুন এখন এই বিস্ময়কর TinyTV 2 সম্পর্কে খুঁটিনাটি জেনে নিই।

নতুন TinyTV 2-এর স্পেসিফিকেশন

পকেটের সাইজের টাইনি টিভি ২-তে ২১৬×১৩৫ শপিংমোড পিক্সেলসহ ১ ইঞ্চি ডিসপ্লে রয়েছে, যাতে চ্যানেল পরিবর্তন এবং ভলিউম বাড়ানোর জন্য মিলবে ডায়াল। এছাড়াও এতে স্পিকার, পাওয়ার বাটন এবং রিমোট কন্ট্রোলের জন্য একটি ইনফ্রারেড রিসিভারও পাবেন ইউজাররা। অন্যদিকে এই ছোট্ট টিভিতে দুই ঘণ্টার চলন শক্তি সমেত লিথিয়াম-আয়ন ব্যাটারি রয়েছে, যেখানে চার্জিং এবং ডেটা ট্রান্সফারের জন্য টিভিতে একটি ইউএসবি-সি পোর্টও পাওয়া যাবে।

উপরন্তু টাইনি টিভি ২ মডেল রাস্পবেরি পাই আরপি২০৪০ (RP2040) কম্পিউটারের মাধ্যমে চালিত হবে; মিলবে ৮ জিবি স্টোরেজের সুবিধাও। এক কথায় বললে, এই টিভির ফিচার ক্রেতাদের নিরাশ করবেনা!

TinyTV 2-এর দাম, লভ্যতা

উল্লেখ্য, টাইনি টিভি ২-এর সাথে এর নির্মাতা সংস্থা টাইনি টিভি নামের ০.৬ ইঞ্চি ডিসপ্লে সাইজের একটি টিভিও চালু করেছে। এই দুটি পকেট সাইজের টিভিই বর্তমানে কিকস্টার্টার (Kickstarter)-এ ৫০ ডলারে (প্রায় ৪,০০০ টাকা) বিক্রির জন্য উপলব্ধ।

সঙ্গে থাকুন ➥