টিভি দেখার অভিজ্ঞতা বদলে যাবে, Google TV-র সাথে একাধিক স্ক্রিন সাইজে লঞ্চ হল Xiaomi Smart TV X Pro

Avatar

Published on:

Xiaomi Smart TV X Pro launched India

শাওমি (Xiaomi) আজ কোম্পানির স্মার্টার লিভিং ২০২৩ (Smarter Living 2023) ইভেন্টে ভারতীয় বাজারের জন্য একটি নতুন টেলিভিশন লাইনআপ উন্মোচন করেছে, যার নাম দেওয়া হয়েছে Xiaomi Smart TV X Pro সিরিজ এবং নাম থেকেই বোঝা যাচ্ছে যে, এটি গত বছরের স্ট্যান্ডার্ড X-সিরিজের একটি উন্নততর সংস্করণ। সিরিজের নতুন টেলিভিশনগুলি 4K এইচডিআর স্ক্রিন সহ এসেছে এবং এগুলি গুগল টিভি ওএস অফার করে, যা ভারতে আসা শাওমি টিভিতে এই প্রথম দেখা গেল। আসুন Xiaomi Smart TV X Pro সিরিজের দাম এবং সমস্ত ফিচার দেখে নেওয়া যাক।

ভারতে Xiaomi Smart TV X Pro সিরিজের দাম এবং উপলব্ধতা

ভারতে শাওমি স্মার্ট টিভি এক্স প্রো সিরিজের সবচেয়ে ছোট, ৪৩ ইঞ্চির মডেলটির দাম রাখা হয়েছে ৩২,৯৯৯ টাকা। আর ৫০ ইঞ্চি এবং ৫৫ ইঞ্চির টিভিসেটগুলির মূল্য যথাক্রমে ৪১,৯৯৯ টাকা এবং ৪৭,৯৯৯ টাকা। তিনটি মডেলই আগামী ১৯ এপ্রিল দুপুর ১২ টা থেকে শাওমি অফিসিয়াল সাইট (Mi.com), ফ্লিপকার্ট (Flipkart) এবং অফলাইন রিটেইল পার্টনারদের মাধ্যমে কেনার জন্য উপলব্ধ হবে। ক্রেতারা নির্বাচিত কিছু কার্ডের মাধ্যমে পেমেন্ট করলে ২,০০০ টাকা পর্যন্ত ছাড়/ক্যাশব্যাক পেয়ে যাবেন।

Xiaomi Smart TV X Pro-এর স্পেসিফিকেশন ও ফিচার

Xiaomi Smart TV X Pro সিরিজ বেজেল-হীন মেটাল ফ্রেম অফার করে। এতে ৪কে এলইডি (4K LED)-ব্যাকলিট এলসিডি প্যানেল রয়েছে, যা এইচডিআর১০+, ডলবিভিশন আইকিউ এবং কোম্পানির নিজস্ব কালার প্রোফাইল – ভিভিড পিকচার ইঞ্জিন ২ সাপোর্ট করে। আগেই উল্লেখ করা হয়েছে যে, টিভিটি তিনটি আকারে উপলব্ধ – ৪৩ ইঞ্চি, ৫০ ইঞ্চি এবং ৫৫ ইঞ্চি। বড় আকারের মডেলে ৪০ ওয়াট স্পিকার এবং অপেক্ষাকৃত ছোটটিতে ৩০ ওয়াট স্পিকার উপস্থিত রয়েছে। আর সমস্ত মডেলেই ডলবি অ্যাটমোস এবং ডিটিএস: এক্স সাপোর্ট করে।

এছাড়া, Xiaomi Smart TV X Pro সিরিজের টেলিভিশনগুলি স্বয়ংক্রিয় উজ্জ্বলতার জন্য একটি অ্যাম্বিয়েন্ট লাইট সেন্সর এবং ভয়েস কন্ট্রোলের জন্য ফার-ফিল্ড মাইক্রোফোনের সাথে এসেছে। এটি ব্র্যান্ডের নিজস্ব প্যাচওয়াল কন্টেন্ট অ্যাগ্রিগেশন সার্ভিসের সাথে গুগল টিভি অপারেটিং সিস্টেমে-এ রান করবে।

Smart TV X Pro-এ সমস্ত লিডিং স্ট্রিমিং প্ল্যাটফর্ম, ক্রোমকাস্ট (Chromecast) বিল্ট-ইন এবং গুগল অ্যাসিস্ট্যান্ট (Google Assistant)-এর জন্য সাপোর্ট রয়েছে। তবে, এতে অ্যাপল এয়ারপ্লে (Apple AirPlay) নেই, যা অ্যামাজন ফায়ারওএস ৭-এর সৌজন্যে সম্প্রতি প্রকাশিত Redmi Smart Fire TV-তে উপলব্ধ। পরিশেষে, শাওমির নতুন টেলিভিশন সিরিজের কানেক্টিভিটি অপশনগুলির মধ্যে সামিল রয়েছে ডুয়েল-ব্যান্ড ওয়াইফাই, ব্লুটুথ ৫.০, তিনটি এইচডিএমআই ২.১ পোর্ট, দুটি ইউএসবি, একটি অপটিক্যাল পোর্ট, এভি ইনপুট, একটি হেডফোন আউট এবং ইথারনেট।

সঙ্গে থাকুন ➥