উজ্জ্বল ডিসপ্লে সহ গমগমে সাউন্ড, 86 ইঞ্চি স্ক্রিনের সাথে Xiaomi লঞ্চ করল TV Master Mini LED TV

Avatar

Published on:

Xiaomi TV Master 86-inch Mini LED Smart TV launched

Xiaomi তাদের সম্প্রতি আয়োজিত লঞ্চ ইভেন্টে লেটেস্ট ফ্ল্যাগশিপ স্মার্টফোন Xiaomi 13 Ultra -এর পাশাপাশি আরো বেশ কয়েকটি প্রোডাক্টের ঘোষণা করেছে। যার মধ্যে অন্যতম একটি হল ব্র্যান্ডটির দ্বিতীয় মিনি LED টিভি, যা আনুষ্ঠানিকভাবে Xiaomi TV Master 86-inch Mini LED নামে চীনে আত্মপ্রকাশ এসেছে। এই নয়া টেলিভিশনটি সর্বোচ্চ ১৪৪ রিফ্রেশ রেট সমর্থিত 8K রেজোলিউশনের ডিসপ্লে প্যানেল অফার করবে। এছাড়া এই ডিসপ্লেতে ডলবি ভিশন আইকিউ এবং আইম্যাক্স এনহ্যান্স প্রযুক্তিও সাপোর্ট করে। আবার এই মডেলের সাথে ৭০ ওয়াট সাউন্ড আউটপুট অফারকারী অডিও সিস্টেম, ৪ জিবি র‌্যাম এবং ভয়েস কন্ট্রোল-এনাবল রিমোট পাওয়া যাবে। সর্বোপরি Xiaomi সংস্থার এই নতুন টেলিভিশনটি 5G কানেক্টিভিটির সাথে এসেছে। চলুন Xiaomi TV Master 86-inch Mini LED স্মার্টটিভির দাম এবং স্পেসিফিকেশন সম্পর্কে বিস্তারে জেনে নেওয়া যাক…

আপনাদের অবগতের জন্য জানিয়ে রাখি, Xiaomi Master-সিরিজ হল সংস্থার একটি প্রিমিয়াম টেলিভিশন লাইনআপ। এর অধীনে ইতিমধ্যেই – OLED, মিনি LED, এবং ট্রান্সপারেন্ট OLED প্যানেল যুক্ত মডেল বিদ্যমান রয়েছে। আলোচ্য লাইনআপের অধীনে ২০২০ সালে প্রথম Mi TV Master 82-inch mini LED TV মডেলটি লঞ্চ হয়েছিল।

Xiaomi TV Master 86-inch Mini LED স্মার্টটিভির স্পেসিফিকেশন

শাওমি টিভি মাস্টার ৮৬-ইঞ্চি মিনি এলইডি স্মার্ট টেলিভিশনে রয়েছে ৮৬-ইঞ্চির ৪কে (৩৮৪০x২১৬০ পিক্সেল) ডিসপ্লে প্যানেল, যা সর্বোচ্চ ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। এই ১০-বিট কোয়ান্টাম ডট মিনি এলইডি ডিসপ্লে ২,০০০ নিট পর্যন্ত ব্রাইটনেস, ডলবি ভিশন আইকিউ এবং আইম্যাক্স এনহ্যান্স প্রযুক্তিও সমর্থন করে। এছাড়া ফিল্মমেকার মোড এবং এএমডি ফ্রিস্ক্যান প্রিমিয়াম প্রো বৈশিষ্ট্যের সাথেও এসেছে টিভিটি। অডিও বিভাগের ক্ষেত্রে, আলোচ্য মডেলে ডলবি অ্যাটমস এবং DTS: X প্রযুক্তি সমর্থিত ৩.১ স্পিকার সিস্টেম উপস্থিত, যা ৭০ ওয়াট সাউন্ড আউটপুট অফার করে।

অভ্যন্তরীণ স্পেসিফিকেশনের কথা বললে, Xiaomi TV Master 86-inch Mini LED টেলিভিশনে একটি নামহীন চিপসেট রয়েছে, যা সম্ভবত কোয়াড-কোর এআরএম কর্টেক্স-এ৭৩ সিপিইউ (ARM Cortex-A73) হবে। টিভিটি ৪ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি অনবোর্ড স্টোরেজের সাথে এসেছে। আর অপারেটিং সিস্টেম হিসাবে এতে এমআইইউআই টিভি ওএস পাওয়া যাবে। এই ওএস চীনের শীর্ষস্থানীয় স্ট্রিমিং প্ল্যাটফর্মগুলির, যথা – শাওমি মিজিয়া স্মার্ট হোম ইকোসিস্টেম ইত্যাদির অ্যাক্সেস প্রদান করে।

কানেক্টিভিটি বিকল্প হিসাবে এই টিভিতে সামিল রয়েছে – ডুয়াল-ব্যান্ড ওয়াইফাই, ব্লুটুথ ৫.২, ৩টি এইচডিএমআই (eARC, VRR) পোর্ট, ২টি ইউএসবি পোর্ট, ১টি এভি পোর্ট, ১টি ডিটিএমবি, ১টি অপটিক্যাল ফাইবার এবং ১টি ইথারনেট স্লট। এছাড়া, Xiaomi TV Master 86-inch Mini LED স্মার্ট টিভির সাথে NFC বিকল্প সমর্থিত ভয়েস কন্ট্রোল-এনাবল রিমোট দেওয়া হবে।

Xiaomi TV Master 86-inch Mini LED স্মার্টটিভির দাম

Xiaomi TV Master 86-inch Mini LED স্মার্ট টিভিকে ১৫,৯৯৯ ইউয়ান (ভারতীয় মূল্যে প্রায় ১,৯২,৬০০ টাকা) মূল্যে লঞ্চ করা হয়েছে। তবে এটিকে ২১শে এপ্রিল পর্যন্ত ছাড়ের সাথে ১৪,৯৯৯ ইউয়ান (প্রায় ১,৮০,৬০০ টাকা) মূল্যে বিক্রি করা হবে।

প্রসঙ্গত, পূর্বসূরি ৮কে রেজোলিউশন সমর্থিত টেলিভিশন মডেলটির তুলনায় অনেক বেশি সাশ্রয়ী মূল্যের সাথে এসেছে এটি। পূর্বসূরির লঞ্চের সময়ে দাম ছিল ৪৯,৯৯৯ ইউয়ান (প্রায় ৬,০২,১০০ টাকা), যা বর্তমানে কমে ২৯,৯৯৯ ইউয়ান (প্রায় ৩,৬১,২০০ টাকা) হয়ে গেছে।

সঙ্গে থাকুন ➥