2022 India Bike Week: 3 বছর অপেক্ষার পর এশিয়ার বৃহত্তম বাইক উৎসব দ্বিগুণ উদ্যমের সাথে ভারতে ফিরছে

Avatar

Published on:

2022 Indian Bike Week hold on 2nd and 3rd December

দীর্ঘ তিন বছর পর আবার ভারতে অনুষ্ঠিত চলেছে ইন্ডিয়া বাইক উইক (India Bike Week)। এই উৎসবের অষ্টম সংস্করণ অনুষ্ঠিত হবে আগামী ২রা ও ৩রা ডিসেম্বর। অংশ নেবে দেশের নানা প্রান্ত থেকে আসা বাইকপ্রেমীরা। মাঝে কোভিদের চোখ রাঙানিতে তিন বছরের জন্য বন্ধ ছিল অত্যন্ত জনপ্রিয় এই ফেস্টিভাল। এ বছর গোয়াতে Petronas Sprinta-র সহযোগিতায় আয়োজিত হবে উৎসবটি।

ইতিমধ্যেই এশিয়ার বৃহত্তম ববাইক ফেস্টিভ্যাল হিসেবে স্বীকৃতি পেয়েছে ইন্ডিয়া বাইক উইক। এই বছর উক্ত অনুষ্ঠানে পাঁচটি ভিন্ন বাইক রেস সহ নানা ধরনের চিন্তাকর্ষক ইভেন্ট রাখা হয়েছে বলে জানিয়েছেন উদ্যোক্তারা। প্রতি বছরের মতো এবছরও ইন্ডিয়া বাইক উইক-এ দেশের বেশ কিছু টু-হুইলার নির্মাতারা যোগদান করবে। নতুন মোটরসাইকেলও তারা লঞ্চ করতে পারে বলে জল্পনা শোনা যাচ্ছে। যদিও কোন কোন সংস্থারা অংশগ্রহণ করছেন কিংবা কেমন মডেল লঞ্চ হতে পারে, সে ব্যাপারে এখনও কোনও তথ্য পাওয়া যায়নি।

এ বছরের ইভেন্টগুলির মধ্যে রয়েছে- Wheelie Training, Biker’s Mart (ইন্ডোর ও আউটডোর এক্সপো), Big Trip Sessions, Ladakh Tent, The Club Village, Jameson’s Howling Dog Bar সহ আরো অনেক কিছু। বাইক উৎসবে অংশগ্রহণ করার জন্য টিকিটের দাম শুরু হচ্ছে ১৯০০ টাকা থেকে (মাথা পিছু ১ দিন)। এছাড়াও ২৮০০ টাকায় মিলবে উইকেন্ড ভ্যালু প্যাক টিকিট। এর মধ্যে রয়েছে IBW-এর ফেস্টিভেল কিট, একটি টি-শার্ট, স্লিপার, ২০২২ এডিশনের বিশেষ ধরনের কয়েন ও 500 KOGO কয়েন।

এছাড়াও লাউঞ্জ ব্যবহার করতে চাইলে প্রতিদিনের খরচ ৫ হাজার টাকা, যা অতিরিক্ত হিসাবে দিতে হবে। বাইক রাইডিং ক্লাবের সদস্য সংখ্যা ২৫-এর বেশি হলে জন প্রতি ২৬০০ টাকা দিয়ে ক্লাব প্যাকেজের অন্তর্ভুক্ত হওয়া যাবে। ইচ্ছুকরা ইন্ডিয়ান বাইক উইক এর অফিশিয়াল ওয়েবসাইট থেকে তাদের পছন্দসই টিকিট ক্রয় করতে পারবেন। আগামী ২০ নভেম্বর পর্যন্ত টিকিট উপলব্ধ হবে।

ইন্ডিয়ান বাইক উইকের ২০২২ সংস্করণের রেসের মধ্যে রয়েছে হিল ক্লাইম্ব (Hill Climb), যেখানে দ্রুত গতিতে যে চালক পাহাড়ে উঠতে পারবেন তিনি হবেন বিজেতা। এছাড়াও থাকবে মাড রাস (Mud Rush), এক্ষেত্রে হালকা বালির উপর তৈরি সমতল ও ঘুরালো প্যাচানো ট্র্যাকের উপর দিয়ে দক্ষতার সঙ্গে সঠিক ভারসাম্য বজায় রেখে বাইক চালানোর প্রতিযোগিতা হবে। এর পাশাপাশি অ্যাডভেঞ্চার ট্যুরারদের জন্য বিশেষভাবে নির্মিত ট্র্যাকে হবে আলাদা আরো একটি প্রতিযোগিতা। সবশেষে থাকবে ডার্ট দ্যাশ (Dirt Dash) রেস।

সঙ্গে থাকুন ➥