2023 Vulcan S: কাওয়াসাকির দুর্ধর্ষ ক্রুজার মোটরসাইকেল ভারতে লঞ্চ হল, দাম কত জানুন

Avatar

Published on:

2023 Kawasaki Vulcan S launched

জাপানি টু-হুইলার ব্র্যান্ডের ভারতীয় শাখা কাওয়াসাকি ইন্ডিয়া (Kawasaki India) তাদের মাঝারি ওজনের ক্রুজার বাইক Vulcan S এর নতুন ভার্সন অফিশিয়ালি লঞ্চ করল। এদেশের বাজারে মোটরসাইকেলটির দাম ৭.১০ লক্ষ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হয়েছে। Kawasaki Vulcan S-এর ২০২৩ মডেলটি বেশ কিছু আপগ্রেড সহ এসেছে। মেটালিক ম্যাট কার্বন গ্রে কালার স্কিমে উপলব্ধ হয়েছে এটি। একটিমাত্র রঙেই বাইকটি কেনা যাবে।

2023 Kawasaki Vulcan S : ইঞ্জিন

কাওয়াসাকি ভালকান এস একটি ৬৫৯ সিসি, প্যারালাল টুইন, লিকুইড কুল্ড ইঞ্জিনে ছুটবে। যা থেকে ৭,৫০০ আরপিএম গতিতে সর্বোচ্চ ৫৯.৯ বিএইচপি শক্তি এবং ৬,৬০০ আরপিএম গতিতে ৬২.৪ এনএম টর্ক উৎপন্ন হবে। মোটরের সাথে সংযুক্ত একটি ৬-স্পিড গিয়ারবক্স।

2023 Kawasaki Vulcan S : ডিজাইন

Kawasaki Vulcan S-এর নয়া অবতারের ডিজাইনে তেমন উল্লেখযোগ্য কোনো পরিবর্তন ঘটানো হয়নি। আগের মতই এটি একটি সিঙ্গেল পড হেডল্যাম্প, টিয়ার ড্রপ আকৃতির ফুয়েল ট্যাঙ্ক, ব্ল্যাক এক্সপোস্ড ফ্রেম ফিনিশড এবং একটি লো-স্লাঙ্গ সহ হাজির হয়েছে। ক্রুজার বাইকের আভিজাত্য বজায় রাখতে এতে দেওয়া হয়েছে কার্ভড সিট। আবার এতে উপস্থিত কম্প্যাক্ট এগজস্ট এবং অ্যালয় হুইল, বাইকটিতে আধুনিকতার ছোঁয়া দিয়েছে।

2023 Kawasaki Vulcan S : হার্ডওয়্যার

হার্ডওয়্যারের প্রসঙ্গে বললে 2023 Kawasaki Vulcan S-এ উপস্থিত ১৩০ মিমি সহ ট্রাভেল সহ ৪১ মিমি টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক এবং ৪০ মিমি ট্রাভেল সমেত প্রিলোড অ্যাডজাস্টেবল অফসেট রিয়ার মোনোশক। ব্রেকিংয়ের দায়িত্ব সামলাতে সামনে ও পেছনে দেওয়া হয়েছে যথাক্রমে ৩০০ মিমি ও ২৫০ মিমি সিঙ্গেল ডিস্ক ব্রেক। অন্যান্য হাইলাইট হিসেবে এতে রয়েছে একটি ১৪ লিটার ফুয়েল ট্যাঙ্ক, ২৩৫ কেজি কার্বওয়েট, লো সিট হাইট (৭০৫ মিমি), ১৩০ মিমি গ্রাউন্ড ক্লিয়ারেন্স, ১৮ ইঞ্চি ফ্রন্ট ও ১৭ ইঞ্চি রিয়ার হুইল এবং স্ট্যান্ডার্ড হিসেবে ডুয়েল চ্যানেল এবিএস।

বিদেশের মাটিতে তৈরি হওয়া Kawasaki Vulcan S ভারতে আমদানি করে বিক্রি করবে জাপানি সংস্থাটি। এদেশের বাজারে Royal Enfield Super Meteor 650-র সাথে সম্মুখ সমরে নামবে মোটরসাইকেলটি। এদিকে কাওয়াসাকি সম্প্রতি তাদের ৪০০ সিসির অপর একটি ক্রুজার বাইক Eliminator লঞ্চ করেছে। সংস্থার লাইনআপে যার স্থান Vulcan S-এর নীচে হবে। এদেশে Eliminator কিছুদিন বাদে আনা হতে পারে। এটিও Super Meteor 650-র সাথেই টক্কর নেবে।

সঙ্গে থাকুন ➥