HomeBikeSuzuki Burgman Street EX: সুজুকির দুর্দান্ত ম্যাক্সি স্কুটার আত্মপ্রকাশ করল নতুন অবতারে

Suzuki Burgman Street EX: সুজুকির দুর্দান্ত ম্যাক্সি স্কুটার আত্মপ্রকাশ করল নতুন অবতারে

চিরাচরিত সাধারণ ডিজাইনের স্কুটারের পরিবর্তে ম্যাক্সি স্টাইলিশ স্কুটারগুলি বর্তমানে অনেক বেশি ট্রেন্ডিং। বিদেশের মাটি তো বটেই এমনকি ভারতেও জনপ্রিয়তা বাড়ছে এদের। সুজুকির হাতে রয়েছে অভিনব ডিজাইনের ম্যাক্সি স্কুটার। তেমনই এক ম্যাক্সি স্টাইলের স্কুটার সুজুকি বার্গম্যান স্ট্রিট (Burgman Street) বেশ কিছু বছর ধরেই চষে বাড়াচ্ছে এদেশের অলিগলি। এবার ১২৫ সিসির এই স্কুটারটির নতুন সংস্করণ Burgman Street EX আত্মপ্রকাশ করল জার্মানিতে অনুষ্ঠিত আন্তর্জাতিক বাইক ও স্কুটার প্রদর্শনীতে।

সুজুকির আন্তর্জাতিক বাজারে ১২৫ সিসি স্কুটার Access 125 এর সাথে যুক্ত হল এই Burgman Street EX। এছাড়াও রয়েছে তাদের তৃতীয় ১২৫ সিসির স্কুটার Avenis। জানা গিয়েছে Burgman Street EX কে চালিকাশক্তি যোগায় ১২৪ সিসির এয়ার কুল্ড, সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন, যা থেকে ৮.৪৮ হর্সপাওয়ার উৎপাদিত হয়। প্রসঙ্গত, মডেলটির ভারতীয় সংস্করণে ব্যবহৃত ইঞ্জিনটি ৬,৭৫০ আরপিএম গতিতে ৮.৭ অশ্বক্ষমতা উৎপন্ন করতে সক্ষম।

Burgman Street EX এর বৈশিষ্ট্যগুলির মধ্যে বেশিরভাগটাই এক রাখা হয়েছে। ভারতীয় সংস্করণের সঙ্গে অনেক ক্ষেত্রেই এর ফিচারগুলির হুবহু মিল লক্ষ্য করা যায়। এতে রয়েছে সুজুকির ইজি স্টার্ট সিস্টেম। তাছাড়াও ইউএসবি চার্জিং পোর্ট যুক্ত গ্লাভ বক্স (Golvebox) থাকছে এতে। এছাড়াও, ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, ফুল এলইডি লাইটিং, ২১ লিটারের আন্ডার সিট স্টোরেজ, স্টাইলিশ এগজস্ট মাফলার, বডি ফেসিং উইন্ডস্ক্রিন-সহ এসেছে এটি।

বার্গম্যানের এই নতুন সংস্করণটির ডিজাইন ও চ্যাসিসের দিকে নজর দিলে ভারতীয় সংস্করণের সাথে অনেক ক্ষেত্রেই সাদৃশ্য লক্ষ্য করা যাবে । তবে স্কুটারটির আন্তর্জাতিক ভার্সনে থাকছে নতুন গ্রাব রেল, যা স্কুটারের পেছনে লাগেজ ক্যারিয়ার লাগাতে ব্যবহৃত হবে। শুধুমাত্র এই একটি ক্ষেত্রেই লক্ষণীয় পরিবর্তন দেখা গিয়েছে। আগামী বছর থেকে ইউরোপে স্কুটারটির বিক্রি শুরু হবে।

RELATED ARTICLES

Most Popular