পথ দেখিয়ে বাইক নিজেই গন্তব্যে পৌঁছে দেবে! একঝাঁক চমকপ্রদ ফিচার সহ নতুন Suzuki Gixxer লঞ্চ হল

Avatar

Published on:

2023 Suzuki Gixxer & Gixxer 250 Range launched

নতুন বছরের তাদের প্রথম লঞ্চ হিসেবে সুজুকি মোটরসাইকেল ইন্ডিয়া (Suzuki Motorcycle India) জিক্সার (Gixxer) সিরিজের চারটি মোটরসাইকেল নতুন আপডেটের সঙ্গে লঞ্চ করল। Suzuki Gixxer, Gixxer SF, Gixxer 250 ও Gixxer 250 SF এখন নয়টি আলাদা রঙের বিকল্পে পাওয়া যাবে। যার মধ্যে আবার তিনটি ম্যাট এডিশন। বাইকগুলির দাম ১.৪০ লক্ষ টাকা থেকে শুরু করে ২.০২ লক্ষ টাকা (এক্স-শোরুম) পর্যন্ত গিয়েছে।

সুজুকি জিক্সার এসএফ স্পোর্টয বাইকটি ২৫০ এখন মেটালিক ম্যাট স্টিলার ব্লু, মেটালিক ম্যাট ব্ল্যাক নাম্বার ২, মেটালিক সনিক সিলভার এবং মেটালিক ট্রাইটন ব্লু কালার অপশনে বেছে নেওয়া যাবে। অন্য দিকে, জিক্সার ২৫০ স্ট্রিট বাইক মেটালিক ম্যাট স্টিলার ব্লু এবং মেটালিক ম্যাট ব্ল্যাক নাম্বার ২ রঙে হাজির হয়েছে। এছাড়াও, জিক্সার মডেলগুলি মেটালিক সনিক সিলভার, পার্ল ব্লেজ অরেঞ্জ, মেটালিক ট্রাইটন ব্লু এবং গ্লাস স্পার্কেল ব্ল্যাক পেইন্ট স্কিমে উপলব্ধ হবে।

কসমেটিক অর্থাৎ কালার পরিবর্তনের পাশাপাশি প্রতিটি Gixxer বাইকে নতুন কানেক্টিভিটি ফিচার যুক্ত করা হয়েছে। Gixxer 250 এবং Gixxer সিরিজ সুজুকি রাইড কানেক্ট ফিচার সমেত এসেছে। যা ব্লুটুথের মাধ্যমে ডিজিটাল কনসোলে একাধিক ফাংশন ব্যবহারের সুবিধা প্রদান করে। এটি অ্যান্ড্রয়েড অথবা আইওএস, উভয় অপারেটিং সিস্টেমযুক্ত স্মার্টফোন সমর্থন করবে।

স্মার্টফোনের কানেক্ট করে নিলে কনসোলে পথ চেনার জন্য টার্ন বাই টার্ন নেভিগেশন, ইনকামিং কল, এসএমএস, হোয়াটসঅ্যাপ ও মিসড কল অ্যালার্ট দেখা যাবে। উপরিউক্ত বৈশিষ্ট্য গুলি ছাড়াও এতে মিলবে স্পিড ওয়ার্নিং, ফোন ব্যাটারি লেভেল ডিসপ্লে এবং গন্তব্যে পৌঁছানোর আনুমানিক সময়। প্রসঙ্গত, জিক্সার সিরিজের বাইকগুলিতে ২০২০ সালে শেষ কালার এবং গ্রাফিক্স আপডেট দিয়েছিল সুজুকি।

নতুন বছরে অবশ্য ফিচার ও কালার অপশনে পরিবর্তন সীমাবদ্ধ। পারফরম্যান্সে কোনও আপগ্রেড আসেনি।কোয়ার্টার-লিটার Suzuki Gixxer 250 রেঞ্জ ২৪৯ সিসি অয়েল কুল্ড ইঞ্জিন দ্বারা চালিত যা ৯,৩০০ আরপিএমে ২৬.১৩ বিএইচপি ক্ষমতা ও ৭,৩০০ আরপিএমে ২২.২ এনএম এর সর্বোচ্চ টর্ক প্রদান করে। অন্যদিকে, Gixxer রেঞ্চে ১,৫৫৫ সিসি এয়ার-কুল্ড ইঞ্জিন ব্যবহার করা হয়েছে, যার আউটপুট ১৩.৪১ বিএইচপি ও ১৩.৮ এনএম৷

কালার অনুযায়ী, নতুন Suzuki Gixxer SF 250 এর দাম ২,০২,০০০ থেকে ২,০২,৫০০ টাকা পর্যন্ত গিয়েছে৷ সেখানে এর নেকেড ভার্সন Gixxer 250 এর মূল্য ১,৯৫,০০০ টাকা। আর Gixxer ও Gixxer SF এর দাম যথাক্রমে ১,৪০,৫০০ ও ১,৪৫,৫০০ টাকা। এগুলি সবই এক্স-শোরুম প্রাইস।

সঙ্গে থাকুন ➥