Honda Hornet-এর আগমনে শঙ্কিত Yamaha, উপযুক্ত জবাব দিতে উন্নত ফিচারের নতুন বাইক আনল

Avatar

Published on:

2023 Yamaha MT-07 Launched

দেশে ও বিদেশে Yamaha MT-07 এর জনপ্রিয়তা নজরে পড়ার মতো। এর বিক্রির সংখ্যাও তাই ব্যাপক। আবার হালে স্ট্রিটফাইটার মোটরসাইকেলটির প্রতিপক্ষ রূপে আত্মপ্রকাশ করেছে Honda CB750 Hornet। নতুন হর্নেট ধারেভারে MT-07-কে সমানে টক্কর দিচ্ছে। তাই বিন্দুমাত্র আত্মতুষ্টির জায়গা না দিয়ে জাপানি বহুজাতিক টু-হুইলার সংস্থাটি উন্নত ফিচারে সজ্জিত করে MT-07-এর নয়া সংস্করণ (2023) উন্মোচন করল।

নতুন Yamaha MT-07 টিএফটি ইন্সট্রুমেন্ট ক্লাস্টার

Yamaha MT-07-এর আপডেটেড ভার্সনে সাধারণ এলসিডি-র পরিবর্তে একটি নতুন টিএফটি ইন্সট্রুমেন্ট ক্লাস্টার দেওয়া হতে পারে। নতুন ৫ ইঞ্চির ডিসপ্লেতে থাকবে দুটি ডিসপ্লে মোড – স্ট্রিট এবং টুরিং। যার সাথে স্মার্টফোন কানেক্ট করা যাবে। ফোন কানেক্ট থাকা অবস্থায় ইয়ামাহা মাইরাইড অ্যাপের মাধ্যমে এটি কাজ করবে। উপরন্তু এতে থাকছে নতুন সুইচ গিয়ার, যা টিএফটি স্ক্রিনের মাধ্যমে নিয়ন্ত্রণ করা যাবে।

তবে মোটরসাইকেলটিতে কারিগরি দিক থেকে কোন পরিবর্তন থাকছে না। আগের মতই এটি একটি ৬৯০ সিসি, টুইন সিলিন্ডার ইঞ্জিনে ছুটবে। যা থেকে সর্বোচ্চ ৭২.৪ হর্সপাওয়ার উৎপন্ন হবে। গিয়ারবক্সে আবার নতুন কুইকশিফটার যুক্ত থাকছে। তবে এটি বিকল্প হিসেবে বেছে নেওয়া যাবে। এছাড়া টেলিস্কোপিক ফর্ক, মোনোশক, ডিস্ক ব্রেক, হুইল সব আগের মতই থাকছে।

নতুন Yamaha MT-07 প্রতিপক্ষ

Yamaha MT-07-এর সাথে Hornet-এর টক্কর চলবে। তবে এটি Hornet-এর তুলনায় ফিচারের দিক থেকে পিছিয়ে থাকবে বলেই মনে করা হচ্ছে। আবার দুটি বাইকের মধ্যে দামের ফারাক অনেক বেশি। তাই সবদিক বিচার করে বলা যায় প্রতিযোগিতায় Yamaha MT-07-এর থেকে Honda CB750 Hornet বেশ কিছুটা এগিয়ে।

সঙ্গে থাকুন ➥