মুন্নাভাই ছবি খ্যাত সার্কিটের প্রিয় মোটরসাইকেল হতে পারে আপনার, বেচে দিচ্ছেন অভিনেতা

Avatar

Published on:

Arshad Warshi Ducati Monster Bike for sale

বলিউডের বিখ্যাত সিনেমা মুন্নাভাই এমবিবিএস এর সার্কিট-কে মনে আছে তো? কিংবা জলি এলএলবি সিনেমায় উকিলের ভূমিকায় অভিনয় করে সবার হৃদয় জিতে নেওয়া সেই অভিনেতাকে স্মরণে আছে নিশ্চয়ই সবার। আমরা কথা বলছি বলিউড স্টার আরশাদ ওয়ারসি-কে নিয়ে। অত্যন্ত প্রতিভাবান এই অভিনেতা বিগত ২০১৮ সালে Ducati Monster মোটরসাইকেলটি কিনেছিলেন। এছাড়াও অভিনেতার গ্যারেজে রয়েছে বিভিন্ন নামিদামি বাইক। বলিউডের সেলিব্রেটিদের বাড়িতে এরকমই বহুমূল্য গাড়ি এবং বাইক তাদের লাইফ স্টাইলের গুরুত্বপূর্ণ অংশ হিসাবে দেখতে পাওয়া যায়।

যদিও সম্প্রতি ফেসবুকে পুরনো বাইক বিক্রি সংক্রান্ত একটি সংস্থার পেজের বিজ্ঞাপনে দেখা গিয়েছে অভিনেতার এই বাইকটিকে। Ducati Monster 797 এর ডার্ক এডিশন বাইকটির ছবি পোস্ট করে একজন বিক্রেতা এর মালিক হিসাবে অভিনেতা আরশাদ ওআরসির নাম প্রকাশ্যে আনেন। যে কোনো ধরনের বিলাসবহুল গাড়ির মতোই বহুমূল্য বাইকের দামেও খুব দ্রুততার সঙ্গে পতন ঘটে। এর অন্যতম বড় কারণ হলো সেগুলি রক্ষণাবেক্ষণ করার খরচ অত্যন্ত বেশি।

যদিও পুরনো গাড়ি বা বাইকের মালিক যদি কোনো তারকা অভিনেতা হন সেক্ষেত্রে তার দাম ঊর্ধ্বমুখীই রাখা হয়। যেমন সাম্প্রতিককালে অভিনেতা হৃত্বিক রোশনের শখের সেডান গাড়ি Mercedes Maybach S500 এর বিক্রির ক্ষেত্রেও এমনই ঘটনার সাক্ষী থেকেছি আমরা। এই ক্ষেত্রেও অন্যথা হওয়ার নয়। সম্পূর্ণ কালো রংয়ের এই বাইকটির বাহ্যিক লুকেই এর যথার্থ যত্নের ছাপ স্পষ্ট। বাইকটির সমগ্র শরীরে একটিও বড় গর্ত কিংবা স্ক্র্যাচের দেখা নেই। তবে এর সঙ্গে থাকা কোম্পানির নিজস্ব এক্সজস্ট পাইপটি বদলে Termignoni এর পাইপ লাগানো হয়েছে।

Kawasaki Z900 ও Triumph Street Triple S এর মতো দামি বাইকের সাথে টক্কর নেওয়ার ক্ষমতা রাখে ডুকাটির এই নেকেড স্ট্রিট মোটরসাইকেলটি। বাইকটিকে চলার শক্তি যোগায় ৮০৩ সিসির Desmodue L-Twin ইঞ্জিন। ৬- স্পিড গিয়ারবক্স যুক্ত এই ইঞ্জিনটি থেকে সর্বোচ্চ ৭৩ পিএস ক্ষমতা ও ৬৭ এনএম টর্ক জেনারেট হয়। ০-১০০ কিমি/ঘণ্টা গতিবেগ অর্জন করতে সময় লাগে মাত্র কয়েক সেকেন্ড।

বাইকটির সর্বোচ্চ গতিবেগ ঘন্টায় ২০০ কিমি। এর এক্স শোরুম মূল্য ৮.৩৭ লাখ টাকা থেকে শুরু হয়েছে। তবে অভিনেতার এই বাইকটির সংস্করণ বর্তমানে অমিল। আরশাদ ওয়ারসির গ্যারেজে ডুকাটির এই বাইকটি ছাড়াও Indian Scout এবং Harley Davidson Dyna রয়েছে। সম্পূর্ণ কালো রংয়ের এই মডেলটি বিগত তিন বছরে ২৩,০০০ কিলোমিটার দূরত্ব চলেছে। এমনকি এটি এখনো পর্যন্ত প্রথম মালিকের আওতাধীন। বাইকটির বিজ্ঞাপন মহারাষ্ট্রের পুনের অন্তর্গত এক বিক্রেতা দ্বারা করা হয়েছে।

Ducati Monster 797 ডার্ক এডিশন মডেলটির দাম ধার্য হয়েছে ৬.২৫ লাখ টাকা। আপনি যদি কিনতে ইচ্ছুক থাকেন তবে অবশ্যই ওই বিক্রেতার সঙ্গে যোগাযোগ করতে পারেন। তবে যে কোনো ধরনের বিলাসবহুল গাড়ি কিংবা বাইকের সেকেন্ড হ্যান্ড মডেল কেনার আগে অতিরিক্ত সতর্ক হওয়া প্রয়োজন। এই জাতীয় বাইকের সার্ভিস রেকর্ড এবং সমস্ত দিকটা বিচার করেই তবে সিদ্ধান্ত নেওয়া উচিত। প্রয়োজনে দক্ষ মেকানিক দ্বারা পরীক্ষা করে নেওয়া আবশ্যক।

সঙ্গে থাকুন ➥