আর মাত্র ক’দিনের অপেক্ষা, Kawasaki ভারতে লঞ্চ করবে তাদের সবচেয়ে সস্তা বাইক

Avatar

Published on:

Kawasaki W175 india launch date September 25

জাপানি প্রসিদ্ধ টু-হুইলার সংস্থা কাওয়াসাকি (Kawasaki) ভারতে তাদের নতুন একটি মোটরসাইকেল লঞ্চের জন্য কোমর বেঁধেছে। যার নাম Kawasaki W175। সংস্থার তরফে একটি টিজার ভিডিও প্রকাশ করে রেট্রো স্টাইলের রোডস্টার বাইকটির লঞ্চের বিষয়ে নিশ্চিত করা হয়েছে। এদেশে ১.৫ লাখ টাকা সম্ভাব্য মূল্যের W175 হতে চলেছে কাওয়াসাকির সবচেয়ে সস্তার মডেল।

এখানে জানিয়ে রাখি, গত বছর ভারতের রাস্তায় Kawasaki W175-এর ট্রায়াল চলাকালীন ধরা পড়েছিল। এমনকি ২০২০-তেও এর টেস্টিং চালাতে দেখা গিয়েছিল। বর্তমানে বিশ্ববাজারে বাইকটির সন্তোষজনক জনপ্রিয়তা দেশের বাজারে লঞ্চের জন্য উৎসাহ দেয় সংস্থাকে। বিশ্বের পর ভারতীয় গ্রাহকদের মন জিতে নেওয়ার তাগিদে এন্ট্রি লেভেল রেট্রো স্টাইলের বাইকটি বাজারে আনতে উদ্যত হয়েছে কাওয়াসাকি।

W175-র ইন্দোনেশিয়ার মডেলটিতে রয়েছে একটি ১৭৭ সিসি সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন। যা থেকে সর্বোচ্চ ১৩ পিএস শক্তি এবং ১৩.২ এনএম টর্ক উৎপন্ন। যদিও বেশি আউটপুট কাঙ্খিত গ্রাহকদের কাছে এটি মোটেও সন্তোষজনক সংখ্যা নয়। তবে ১২৬ কেজি কার্ব ওয়েট হওয়ায় আউটপুটের সাথে পারফরম্যান্স সামঞ্জস্যপূর্ণ থাকবে বলেই মনে করা হচ্ছে। আবার রোডস্টার মডেলের দৃষ্টিভঙ্গিতে দেখলে পারফর্ম্যান্স যথেষ্টই হতাশাজনক বলা যায়।তবে ভারতের মডেলে ফুয়েল ইঞ্জেক্টেড ফিচার থাকায় সামান্য উন্নত পারফর্ম্যান্স আশা করা হচ্ছে।

Kawasaki W175-এর সামনে টেলিস্কোপিক ফর্ক এবং পেছনে ডুয়েল শক অ্যাবসর্বার থাকবে। আবার সামনের চাকায় সিঙ্গেল ডিস্ক এবং পেছনে ড্রাম ব্রেক সহ আসবে বাইকটি। এটি Suzuki -র বড় চেহারার রেট্রো স্টাইল বাইক W800 Street-এর ছোট ভার্সন হিসাবে গণ্য করা যেতে পারে। হ্যালোজেন হেডলাইট, টিয়ারড্রপ আকৃতির ফুয়েল ট্যাঙ্ক, রিব্ড সিট এবং অয়্যার স্পোক হুইল – সব দিক থেকেই এতে রেট্রো স্টাইল বর্তমান। এদেশে Yamaha FZ-X ও Royal Enfield Bullet 350-র সাথে বাইকটির প্রতিদ্বন্দ্বীতা চলবে।

সঙ্গে থাকুন ➥