Keeway ভারতে একজোড়া নজরকাড়া বাইক লঞ্চ করল, আকর্ষণীয় দামে প্রিমিয়াম ফিচার্স

Avatar

Published on:

Keeway launches K300 N Naked and K300 R Sports Bike in India

হাঙ্গেরির টু-হুইলার সংস্থা কিওয়ে (Keeway) আজ ভারতে একজোড়া মোটরসাইকেলের আনুষ্ঠানিক ভাবে লঞ্চ করল। এদের নাম রাখা হয়েছে K300 N ও K300 R। এগুলি এদেশে সংস্থাটির প্রথম নেকেড স্ট্রিটফাইটার ও ফুল-ফেয়ার্ড স্পোর্টস মডেল। দুটি মডেলেই রয়েছে উচ্চ ক্ষমতার ইঞ্জিনের সাথে প্রিমিয়াম হার্ডওয়্যার। সেই তুলনায় অবশ্য বাইক জোড়ার দাম অনেক চিন্তা ভাবনা করেই স্থির করেছে কিওয়ে।

Keeway K300 N

K300 N হল একটি ক্লাসিক স্ট্রিটফাইটার মডেল। এতে আগ্রাসী ফেসিয়া, শার্প কাট, এবং সর্বোপরি কম্প্যাক্ট লুক ফুটিয়ে তোলা হয়েছে। বাইকটির সাথে দৃশ্যত CFMoto 300NK-এর সাথে অনেকাংশেই সাদৃশ্য রয়েছে। চালিকাশক্তি জোগাতে এতে দেওয়া হয়েছে একটি ২৯২ সিসি, সিঙ্গেল সিলিন্ডার, লিকুইড কুল্ড ইঞ্জিন। যা থেকে সর্বোচ্চ ২৭.৫ পিএস শক্তি ও ২৫ এনএম টর্ক উৎপন্ন হবে। সাথে রয়েছে ৬-স্পিড গিয়ারবক্স।

৩৭ মিমি ইনভার্টেড ফর্ক এবং মোনোশক সাসপেনশন সহ এসেছে K300 N। ব্রেকিং ডিউটি সামলাতে সামনে ও পেছনের চাকায় দেওয়া হয়েছে যথাক্রমে ২৯২ কিমি ও ২২০ মিমি ডিস্ক ব্রেক। ডুয়েল চ্যানেল এবিএস ফিচারও রয়েছে এতে। ১৭ ইঞ্চির অ্যালয় হুইলের সামনে ও পেছনের চাকায় আছে যথাক্রমে ১১০ সেকশন ও ১৪০ সেকশন টায়ার। ১৫১ কেজি বাইকটির গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৫০ মিমি, মাটি থেকে সিটের উচ্চতা ৭৯৫ মিমি এবং ফুয়েল ট্যাঙ্ক ১২.৫ লিটার।

Keeway K300 R

K300 N স্পোর্টস বাইকটি এলইডি ডিআরএল সহ এলইডি হেড লাইট পেয়েছে। হেডলাইটের সাথে সংযুক্ত রিয়ার ভিউ মিরর। আশ্চর্যের বিষয়, CFMoto 300SR-এর সাথে অদ্ভুত রকমের মিল রয়েছে এই বাইকের। ফুল-ফেয়ার্ড মডেলটিতেও একই ২৯২ সিসি ইঞ্জিন দেওয়া হয়েছে। এর ওজন নেকেড মডেলটির চেয়ে ১৪ কেজি বেশি, যা ১৬৫ কেজি। আবার গ্রাউন্ড ক্লিয়ারেন্স কম, ১৩৫ মিমি। মাটি থেকে সিটের উচ্চতা ৭৮০ মিমি এবং ফুয়েল ট্যাঙ্ক ১২ লিটার। কম গ্রাউন্ড ক্লিয়ারেন্সের জন্য ভারতের রাস্তায় উঁচু স্পিড ব্রেকারে সমস্যা হতে পারে।

Keeway K300 N ও K300 R দাম

K300 N-এর ম্যাট হোয়াইট ভ্যারিয়েন্টটির দাম ২,৬৫,০০০ টাকা রেখেছে কিওয়ে। আবার এর ম্যাট রেড এবং ম্যাট ব্ল্যাক মডেল দুটির দাম যথাক্রমে ২,৭৫,০০০ ও ২,৮৫,০০০ টাকা ধার্য করা হয়েছে। বাজারে এর প্রতিদ্বন্দ্বীদের মধ্যে রয়েছে Honda CB300R, KTM 250 Duke ও BMW G310R।

অন্যদিকে, সুপার স্পোর্টস K300 R-এর গ্লসি হোয়াইট পেইন্ট স্কিমের মূল্য ২,৯৯,০০০ টাকা রাখা হয়েছে। গ্লাসি রেড এবং গ্লসি ব্ল্যাক মডেল দুটি যথাক্রমে ৩,১০,০০০ ও ৩,২০,০০০ টাকায় বিকোবে। উপরের প্রতিটি মূল্য এক্স-শোরুম অনুযায়ী দেওয়া হয়েছে। Keeway K300 R-এর প্রতিপক্ষদের তালিকায় রয়েছে BMW G 310 RR, Kawasaki Ninja 300 ও TVS Apache RR 310।

সঙ্গে থাকুন ➥