Royal Enfield বাজারে আনছে নয়টি নতুন মোটরসাইকেল, প্রথম মডেলের লঞ্চ জুনের পরেই

Avatar

Published on:

Upcoming Royal Enfield Motorcycles List

Hunter 350 হোক কিংবা Super Meteor 650, সব ক্ষেত্রেই যেন দেশের বাইকপ্রেমীদের মুখে এই একটাই নাম Royal Enfield। সাবেকিয়ানার ধারা বয়ে নিয়ে চললেও তাকে আধুনিকতার মোড়কে সুসজ্জিত করে পরিবেশন করে দেখিয়েছে এই সংস্থা। সময়ের সঙ্গে তাল মিলিয়ে তারা লঞ্চ করেছে একের পর এক উন্নত প্রযুক্তির মোটরসাইকেল। বছর দুয়েক থেকেই যেন নতুন এক ঘরানার সূত্রপাত করেছে এই সংস্থা। ক্লাসিক রিবর্ন (Classic Reborn) থেকে শুরু করে মিটিয়র ৩৫০(Meteor) হয়ে হালের সুপার মিটিয়র(Super Meteor) সবেতেই যেন অভিনবত্বের ছোঁয়া রেখেছে তারা। চলতি বছরে সেই ধারা অব্যাহত রাখার জন্য সব রকম প্রস্তুতি নিয়ে ফেলেছে তারা। ২০২৩-সহ আগামী ক’বছরে একাধিক নতুন মডেল লঞ্চ করবে রয়্যাল এনফিল্ড। একনজরে দেখে নেওয়া যাক সেগুলি কী কী

নিউ জেনারেশনের বুলেট (Bullet)

রয়্যাল এনফিল্ড মোটরসাইকেলের দুনিয়ায় সবচেয়ে বেশি জনপ্রিয়তা অর্জন করেছিল এই বুলেটের কল্যাণে। বর্তমানে তাদের এন্ট্রি লেভেলের এই বাইকটিকে নতুন J সিরিজের প্লাটফর্মে আনতে চলেছে এই সংস্থা। ফলে নতুন ইঞ্জিন থাকার কারণে হ্যান্ডলিং ভাল হবে। চলতি বছরের দ্বিতীয়ার্ধে আনুষ্ঠানিকভাবে লঞ্চ হতে পারে বাইকটির।

পাঁচটি 450cc বাইক

বর্তমানে ৩৫০ সিসি, ৪১১ সিসি এবং ৬৫০ সিসির বাইরেও ৪৫০ সিসির আরো একটি নতুন প্ল্যাটফর্ম নিয়ে কাজ করছে রয়্যাল এনফিল্ড। সংস্থার জনপ্রিয় অ্যাডভেঞ্চার বাইক হিমালয়ানের সাফল্যে ভর করে এই বাইকটির ৪৫০ সিসির সংস্করণ আসতে চলেছে মির্কেটে। হিমালয়ান ৪৫০ এর পাশাপাশি আরও একটি ৪৫০ সিসি অফ-রোড বাইক লঞ্চ করবে তারা। এছাড়াও একই ইঞ্জিন দিয়ে একটি স্ট্রিট বাইক, ক্যাফে রেসার এবং স্ক্র্যাম্বলার লঞ্চের পরিকল্পনা রয়েছে তাদের।

তিনটি 650cc বাইক

ভারতীয় বাইকের বাজার ধীরে ধীরে পরিণত হওয়ার সাথেই অধিক শক্তিশালী মোটরসাইকেলের চাহিদা বেড়েছে যথেষ্ট। এই কারণেই বর্তমানে ৬৫০ সিসির বেশ কয়েকটি বাইক নিয়ে অবিরাম কাজ করে চলেছে রয়্যাল এনফিল্ড। ইতিমধ্যেই বছরের শুরুতে তারা লঞ্চ করেছে বহু প্রতীক্ষিত প্রিমিয়াম ক্রুজার বাইক সুপার মিটিয়ার ৬৫০।

৬৫০ সিসির ইঞ্জিন সমৃদ্ধ হিমালয়ান লঞ্চ করার পরিকল্পনা রয়েছে তাদের। এমনকি একটি মাত্র সিট যুক্ত ববার স্টাইলের Shotgun 650 মডেলটিকেও অদূর ভবিষ্যতে দেখব আমরা। তাছাড়াও স্ক্র্যাম্বলার স্টাইলের বাইকের জনপ্রিয়তা বৃদ্ধি পাওয়ায় ৬৫০ সিসির একটি নতুন স্ক্র্যাম্বলার বাইক নিয়ে পরীক্ষা-নিরীক্ষা চালাচ্ছে সংস্থা।

সঙ্গে থাকুন ➥