সদ্য কেনা 21 লাখি Ninja বাইক দেখে হিংসা, আগুন ধরিয়ে চম্পট দিল দুষ্কৃতিরা

Avatar

Published on:

New Kawasaki Ninja ZX-10R Superbike Fire in Maharashtra

বহু আকাঙ্ক্ষিত ইচ্ছা যখন অনেক দিনের অপেক্ষার পর পূরণ হয় তখন সীমাহীন আনন্দ যেন খুশির বাঁধ ভেঙে দেয়। ঠিক এমনই ভাবে নিজের স্বপ্নের বাইকটি হাতে পেয়ে আনন্দে আত্মহারা হয়ে উঠেছিলেন কোলাপুরের বাসিন্দা রাজেশ চৌগল। Kawasaki ZX-10R সুপারবাইক কেনার পর রাজেশ তার এই আনন্দ উদযাপন যেন বাঁধনছাড়া চেহারা নেয়। ভাগ্যের পরিহাসে মাত্র ১৭ দিনেই ম্লান হল সেই উচ্ছাস। কেউ বা কারা রাজেশের এই গরিমার ছটা সইতে না পেরে সেই বাইকটিতেই আগুন ধরিয়ে দিয়েছে।

প্রায় ২১ লাখ টাকার (অন-রোড) মূল্যের Kawasaki ZX-10R মডেলটি দিওয়ালি উপলক্ষ্যে বাড়ি নিয়ে এসেছিলেন রাজেশ। বহু মূল্যের বাইকটি সবাইকে দেখানোর জন্য রেড শো করার ইচ্ছা জেগেছিল মনে। সেইমতো রীতিমতো জাঁকজমক সহকারে ড্রাম বাজিয়ে বাইকটি বাড়ি পর্যন্ত আনেন রাজেশ। কিন্তু কোনো অজ্ঞাত পরিচয় মানুষ শুধু হিংসার বসবর্তী হয়ে সেটিতে আগুন লাগিয়ে দিসছে। শুধু তাই নয় পাশে থাকা রাজেশের প্রতিবেশীর অন্য একটি বাইক ও গাড়িতেও আগুন লাগিয়ে দেয় তারা।

সূত্রের খবর, রাজেশের জামাইবাবু নিখিল-ও দিওয়ালি উপলক্ষেএকটি নতুন গাড়ি কিনেছিলেন। রাজেশের বাড়ির বাইরে তিনি এই গাড়িটিকে পার্ক করেছিলেন। সকালে বাইক এবং গাড়িটিকে হঠাৎ ভাবে জ্বলতে দেখা যায়। একটি ভিডিওতে পরিষ্কারভাবে Kawasaki ZX-10R আগুনে দাও দাও করে জ্বলতে দেখা যাচ্ছে। স্পষ্টতই সন্দেহের তীর কোনো অজ্ঞাত পরিচয় ব্যক্তির দিকেই।

এই ঘটনার জন্য নিকটবর্তী থানায় লিখিতভাবে অভিযোগ দায়ের করেছেন রাজেশ। যদিও রাজেজের দাবি, তার কোনও শত্রু নেই যে এরকম ক্ষতি করতে পারে। ওই জায়গায় কোন সিসিটিভি ক্যামেরা না থাকায় অপরাধীকে ধরার কাজ একটু হয়তো কঠিন হবে বলেই পুলিশ সূত্রে খবর। উল্লেখ্য, পশ্চিম মহারাষ্ট্রে Ninja ZX10R এর প্রথম ক্রেতা ছিলেন রাজেশ। এমনকি দামী এই বাইকটি ডেলিভারি দেওয়ার দিনও শোরুমটাকেও সুন্দরভাবে সাজানো হয়েছিল।

তাই এমন একটি সুপার লেভেলের জবরদস্ত মোটরসাইকেল যে সবাইকে আকৃষ্ট করবে এটা খুবই সাধারণ ব্যাপার। তাই এই জাতীয় বাইক অতি সাবধানে নিরাপদ কোন স্থানে পার্ক করা উচিত। পথ চলতি সাধারণ মানুষের অক্ষিগোচরের থেকে খানিক দূরে রাখাই শ্রেয়। আর এই ধরনের ঘৃণ্য কাজের সঙ্গে যুক্ত অপরাধীকে চেনার জন্য গাড়ির পার্কিং লটের কাছাকাছি সিসিটিভি ক্যামেরা থাকা খুব জরুরী। অপরাধের বিরুদ্ধে সাক্ষী ও প্রমাণ হিসাবে এই সিসিটিভির সংগ্রহ করা তথ্যগুলি একটা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

সঙ্গে থাকুন ➥