নতুন Royal Enfield Bullet লঞ্চ হবে খুব শিগগিরই, দাম থেকে সমস্ত ফিচার্স দেখে নিন

Published on:

New Royal Enfield Bullet 350 Launch Soon

রেট্রো মোটরবাইকের জগতে কিংবদন্তী নাম রয়্যাল এনফিল্ড (Royal Enfield) বিশ্বের অন্যতম প্রাচীনতম টু-হুইলার নির্মাতা। বছরের পর বছর ধরে সংস্থাটি নিজেদের অনুরাগীর সংখ্যা বাড়িয়ে চলেছে। এদেশের ব্যবসার সূচনা লগ্ন থেকে যেই মডেলের জনপ্রিয়তার উপর ভর করে আজ সংস্থা সাফল্যের শিখরে পৌঁছেছে, সেটি হল Bullet 350। তবে দীর্ঘদিন বাইকটিতে কোনো আপডেট দেওয়া হয়নি। তবে এবার সে পথেই অগ্রসর হয়েছে রয়্যাল এনফিল্ড। খুব শিগগিরই Bullet 350-র নতুন প্রজন্মের মডেলটি বাজারে লঞ্চ হবে। তার আগে এর সম্ভাব্য দাম থেকে বৈশিষ্ট্যগুলি বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Royal Enfield Bullet ডিজাইন

নতুন বুলেটেও রয়েল এনফিল্ড পুরনো ঘরানা বজায় রাখবে। যদিও আপডেট হিসেবে এতে Classic 350-র কিছু ডিজাইন এলিমেন্ট নজরে পড়তে পারে। এছাড়াও নতুন বুলেট J সিরিজ প্লাটফর্মে নির্মিত হতে চবেছে। ফলে নিশ্চিতভাবে বলা যায় পুরনো মডেলের ভাইব্রেশনের সমস্যা কাটিয়ে উন্নত রাইডিং এক্সপিরিয়েন্স দেবে এটি।

Royal Enfield Bullet ইঞ্জিন

সংস্থার নতুন J সিরিজের ৩৪৯ সিসি ইঞ্জিন সমেত আসবে নতুন বুলেট ৩৫০। এই একই ইঞ্জিন Classic 350, Hunter 350 ও Meteor 350-তেও বর্তমান। এটি থেকে ২০ বিএইচপি শক্তি এবং ২৭ এনএম টর্ক উৎপন্ন হবে। আবার গুরুগম্ভীর আওয়াজ দিতে এর এগজস্টটি টিউন করা হবে।

Royal Enfield Bullet ফিচার্স

সংস্থার লাইনআপে বুলেট ৩৫০ সবচেয়ে সস্তার মডেল। আশা করা হচ্ছে নতুন প্রজন্মের বুলেটও সেই তকমা বজায় রাখবে। ফিচারের তালিকায় একটি নতুন ইন্সট্রুমেন্ট ক্লাস্টার দেওয়া হতে পারে। যা Classic 350-তে উপস্থিত। এছাড়া আপগ্রেডেড সুইচ গিয়ার এবং ব্র্যান্ডের ট্রিপার নেভিগেশন অ্যাক্সেসরিজের দেখা মিলতে পারে।

Royal Enfield Bullet লঞ্চ ও দাম

Bullet 350 ভারতের রাস্তায় একাধিকবার ট্রায়াল চলাকালীন ধরা পড়েছে। যা বাইকটির শীঘ্র লঞ্চকেই ইঙ্গিত করে। এটি এাবছরের শেষ অথবা সামনের বছরের শুরুতেই বাজারে পা রাখবে বলেই মনে করা হচ্ছে। দামের প্রসঙ্গে বললে বাজার চলতি মডেলটির থেকে ১৫,০০০ থেকে ২০,০০০ টাকা মূল্য বেশি পড়বে।

সঙ্গে থাকুন ➥