নতুন Hero Xpulse 200T 4V কেনার টাকা গোছাচ্ছেন? এই বাইকগুলি দেখলে কিন্তু মত পাল্টাতে হবে

Avatar

Published on:

New Hero Xpulse 200T 4V Alternatives

ভারতে সদ্য লঞ্চ হয়েছে হিরো মোটোকর্প(Hero MotoCorp)-এর নিও-রেট্রো বাইক Xpulse 200T 4V। একটিমাত্র ভ্যারিয়েন্টে উপলব্ধ মোটরসাইকেলটির দাম ১,২৫,৭২৬ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হয়েছে। এখন বিষয় হচ্ছে এই একই প্রাইস রেঞ্জে ভারতের বাজারে বিভিন্ন ধরনের মোটরসাইকেল উপলব্ধ। যেগুলি দেখলে নতুন Xpulse 200T 4V কেনার মত বদলে যেতে পারে। সেগুলি কী কী? দেখে নেওয়া যাক এই প্রতিবেদনে

আসুন সেগুলি সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

TVS Apache RTR 160 4V

ফোর ভাল্ভ যুক্ত TVS Apache RTR 160 4V-এর দাম ১.২২ লক্ষ টাকা (এক্স-শোরুম) থেকে শুরু। হায়ার-স্পেক ভার্সনটির মূল্য ১.২৯ লক্ষ টাকা। রয়েছে একটি ১৫৯.৭ সিসি সিঙ্গেল সিলিন্ডার, এয়ার অয়েল কুল্ড ইঞ্জিন। যা থেকে ৯,২৫০ আরপিএম গতিতে ১৭.৩ বিএইচপি শক্তি এবং ৭,২৫০ আরপিএম গতিতে ১৪.৭ এনএম টর্ক উৎপন্ন হয়। এর প্রিমিয়াম মডেলটিতে রয়েছে ব্লুটুথ চালিত ইন্সট্রুমেন্ট ক্লাস্টার এবং ডুয়েল চ্যানেল এবিএস। এদিকে বেস মডেলটির পেছনে ড্রাম ব্রেক ও সিঙ্গেল চ্যানেল এবিএস উপস্থিত।

Yamaha FZS-FI

Xpulse 200T 4V-এর চাইতেও কম দামে এদেশে সমান বৈশিষ্ট্যের বাইক Yamaha FZS-FI রয়েছে। FZ সিরিজের মধ্যে এটি প্রিমিয়াম মডেল। বাইকটির ফিচারের তালিকায় রয়েছে এলইডি হেডলাইট এবং ব্লুটুথ চালিত ইন্সট্রুমেন্ট ক্লাস্টার। চালিকাশক্তি জোগাতে উপস্থিত একটি ১৪৯ সিসি সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন। এটি থেকে ৭,২৫০ আরপিএম গতিতে ১২.২ বিএইচপি শক্তি এবং ৫,৫০০ আরপিএম গতিতে ১৩.৩ এনএম টর্ক পাওয়া যায়। এতে উপস্থিত একটি সিঙ্গেল চ্যানেল এবিএস। দাম ১.২২ লাখ টাকা থেকে শুরু (এক্স-শোরুম)।

Revolt RV 400

Revolt Motors-এর একমাত্র ইলেকট্রিক মোটরসাইকেল RV 400-এর দাম Xpulse 200T 4V-এর চাইতে প্রায় হাজার তিনেক কম। এর ফিচারের তালিকা রয়েছে ফুল এলইডি লাইটিং, কানেক্টিভিটি ফাংশন সহ ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, তিনটি রাইডিং মোড (ইকো, নরমাল এবং স্পোর্ট) এবং একটি কম্বাইন্ড ব্রেকিং সিস্টেম। এর ৩ কিলোওয়াট আওয়ার মোটর থেকে ৫ কিলোওয়াট শক্তি এবং ৫০ এনএম টর্ক উৎপাদিত হয়। ৮৫ কিমি প্রতি ঘন্টার সর্বোচ্চ গতিবেগ সহ মোটরসাইকেলটির রেঞ্জ ৬৫ কিলোমিটার। সিটি মোডে রেঞ্জ ১২০ কিলোমিটার এবং টপ স্পিড ৬৫ কিলোমিটার/ঘন্টা। অন্যদিকে ইকো মোডে ঘন্টায় ৪৫ কিমি গতিতে চালালে ১৫৬ কিমি রেঞ্জ পাওয়া যায়। এক্স-শোরুম মূল্য ১.২২ লাখ টাকা থেকে শুরু হচ্ছে।

Bajaj Pulsar NS160

এদেশে উপলব্ধ অপর একটি জনপ্রিয় মোটরসাইকেল হল Bajaj Pulsar NS160। এর দাম ১.২৫ লক্ষ টাকা (এক্স-শোরুম)। যা Xpulse 200T 4V-এর সমান বলা যায়। এতে উপস্থিত একটি ১৬০.৩ সিসি সিঙ্গেল সিলিন্ডার এয়ার/অয়েল কুল্ড ইঞ্জিন থেকে ৯,০০০ আরপিএম গতিতে ১৭ বিএইচপি শক্তি এবং ৭,২৫০ আরপিএম গতিতে ১৪.৬ এনএম টর্ক উৎপন্ন হয়। একটিমাত্র ভ্যারিয়েন্টে উপলব্ধ বাইকটিতে সিঙ্গেল চ্যানেল এবিএস সহ ডিস্ক ব্রেক উপলব্ধ। তবে প্রতিপক্ষের মতো এতে এলইডি লাইটিং ও ব্লুটুথ চালিত ইন্সট্রুমেন্ট ক্লাস্টার নেই।

সঙ্গে থাকুন ➥