Bullet 650? ঠিকই শুনেছেন, বুলেটের বাহুবলী ভার্সন আনতে চলেছে রয়্যাল এনফিল্ড

Avatar

Published on:

Royal Enfield Bullet 650 Motorcycle Launch Date

বর্তমানে ভারতের আইকনিক রেট্রো বাইক প্রস্তুতকারী ব্র্যান্ড রয়্যাল এনফিল্ড (Royal Enfield) ৪৫০ ও ৬৫০ সিসির প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে একাধিক মোটরসাইকেলের উপর কাজ করছে। সম্প্রতি বিনিয়োগকারীদের সাথে বৈঠকে তিনটি নতুন ৪৫০ সিসি মডেল বাজারে আনার কথা ঘোষণা করেছে তারা। যার মধ্যে একটি Royal Enfield Himalayan 450। আবার ৩৫০ সিসির আপরাইট রাইডিং পজিশন সমেত একটি ববার বাইক হাজির করা হতে পারে। এতে ওয়্যার স্পোক হুইল এবং দীর্ঘ এগজস্ট পাইপ দেওয়া হবে। এটি হতে পারে নতুন RE Classic 350।

তবে সবচেয়ে আকর্ষণীয় বিষয় হল বর্তমানে চেন্নাইয়ের সংস্থাটি Bullet 650 তৈরিতে হাত লাগিয়েছে। যাতে RE Twins 650-র ইঞ্জিন ব্যবহার করা হবে। এর ৬৪৮ সিসি এয়ার এবং অয়েল কুল্ড প্যারালাল টুইন ইঞ্জিনটি থেকে ৭,২৫০ আরপিএম গতিতে ৪৭ বিএইচপি শক্তি এবং ৫,৬৫০ আরপিএম গতিতে ৫২ এনএম টর্ক উৎপন্ন হবে। ইঞ্জিনের সাথে সংযুক্ত থাকবে একটি স্লিপার ক্লাচ এবং ৬-স্পিড গিয়ারবক্স।

নতুন রয়্যাল এনফিল্ড বুলেট ৬৫০-এ বুলেটের নিজস্ব ঘরানা এবং রেট্রো স্টাইল বজায় থাকবে। তাই এতে গোলাকৃতি হেডল্যাম্প, স্পোক হুইল, হেডল্যাম্প ক্যাপ এবং একটি সিঙ্গেল পিস সিটের দেখা মিলবে। দামের প্রসঙ্গে বললে আসন্ন ৬৫০ সিসির বুলেট যে তার ৩৫০ সিসির চাইতে মহার্ঘ হবে, তা আর বলার অপেক্ষা রাখে না।

Royal Enfield Bullet 350 দুটি ভ্যারিয়েন্টে বেছে নেওয়া যায় – এক্স কিক স্টার্ট ও এক্স ইলেকট্রিক স্টার্ট। এদের মূল্য যথাক্রমে ১.৫০ লক্ষ টাকা ও ১.৬৬ লক্ষ টাকা (এক্স-শোরুম)। এটি হল সংস্থার লাইনাপে সবচেয়ে সস্তার মডেল। প্রসঙ্গত, রয়্যাল এনফিল্ড সামনেই তাদের ফ্ল্যাগশিপ ক্রুজার মডেল Super Meteor 650 লঞ্চ করবে। এটি সংস্থার সবচেয়ে প্রিমিয়াম মডেল হিসেবে আসবে।

সঙ্গে থাকুন ➥