আসল বাইকের থেকেও দেখতে সুন্দর, Royal Enfield Hunter পেল অপূর্ব রূপ, দেখুন ছবি

Avatar

Published on:

Royal Enfield Hunter 350

চলতি বছরের আগস্টে ভারতের বাজারে পা রাখে রয়্যাল এনফিল্ড (Royal Enfield)-এর রোডস্টার মোটরসাইকেল Hunter 350। সংস্থার দ্বিতীয় সর্বাধিক সস্তার মডেলটি লঞ্চের পরই ক্রেতা মহলে আলোড়ন সৃষ্টি করে। তবে এবারে একটি মডিফায়েড হান্টার ৩৫০-এর দেখা মিলল। ডিজাইনের দিক থেকে যাতে স্ট্রিট ট্র্যাকারের স্টাইল ফুটিয়ে তোলা হয়েছে। নির্মাণকারী প্রতিষ্ঠানের দাবি এটি দৃঢ় পারফরম্যান্সের সাথে সাশ্রয়ী মূল্য মিলবে।

এই রয়্যাল এনফিল্ড হান্টার ৩৫০-এর নতুন রূপদান করেছে ব্যাঙ্ককের এক প্রতিষ্ঠান। বাইকটির ফিচারে একাধিক পরিবর্তন একে স্পোর্টি লুক দিয়েছে। আপডেট বলতে একটি নতুন ভোল্ট-অন সাবফ্রেম এবং গোল্ডেন আপসাইড ফ্রন্ট ফর্কের উপর ভিত্তি করে এসেছে বাইকটি। আবার নতুন হ্যান্ডেলবার এবং আপডেটেড হেডলাইট মাস্ক দেওয়া হয়েছে এতে।

কাস্টমাইজড বাইকটিতে নিসিন ক্যালিপার যুক্ত ফ্রন্ট ব্রেক দেওয়া হয়েছে। যা Honda CB300R-এও উপস্থিত। পেছনের ব্রেকে কোন পরিবর্তন ঘটানো হয়নি। এতে আবার দেওয়া হয়েছে রেট্রো ফিটার ফুল সিস্টেম এগজস্ট সিস্টেম এবং কাস্টম ফেব্রিকেশন। আগের চাইতে নতুন সিটটি যথেষ্ট নিচু।

Royal Enfield Hunter 350 সংস্থার নতুন J প্ল্যাটফর্মের ওপর ভিত্তি করে এসেছে। যা নতুন Classic 350 ও Meteor 350-র ক্ষেত্রেও দেখা যায়। এতে উপস্থিত ইঞ্জিন থেকে সর্বোচ্চ ২০.২ এইচপি শক্তি এবং ২৭ এনএম টর্ক উৎপন্ন হয়। ইঞ্জিনের সাথে সংযুক্ত ৫-স্পিড গিয়ার বক্স। বাইকটি দুটি ভ্যারিয়েন্টে উপলব্ধ – রেট্রো এবং মেট্রো। এদের দাম যথাক্রমে ১.৫০ লক্ষ টাকা এবং ১.৬৪ লক্ষ টাকা (এক্স-শোরুম)। এর প্রতিপক্ষ হিসেবে রয়েছে TVS Ronin।

সঙ্গে থাকুন ➥