Hunter 350: লঞ্চের পরই বাজারে সাড়া ফেলেছে Royal Enfield এর সবচেয়ে সস্তা এই বাইক, চাবি পেতে কতদিন অপেক্ষা দেখে নিন

Avatar

Published on:

Royal Enfield Hunter 350 waiting Period in Top 7 cities

বাজারে ব্যাপক সাড়া ফেলে গত মাসেই আত্মপ্রকাশ করেছে Royal Enfield এর সবচেয়ে কম দামি বাইক Hunter 350। নজরকাড়া ডিজাইন ও হালকা ওজনের কারণে এবং সর্বোপরি J প্ল্যাটফর্মে নির্মিত হওয়ার ফলে বাইকটি আসমুদ্র হিমাচলজুড়ে ভারতবাসীর যথেষ্ট ভালবাসা কুড়িয়েছে। তবে রয়্যাল এনফিল্ডের অন্যান্য মডেলের মতই এর ক্ষেত্রে বাঁধ সেধেছে “লং ওয়েটিং পিরিয়ড”। আসলে বিশ্বজুড়ে চলা জোগান শৃঙ্খলের সমস্যা খানিকটা হ্রাস হলেও তা আজও বিরাজমান। গাড়ির ব্যাপক চাহিদা এবং এই পরিস্থিতির কারণেই বাধ্য হয়ে প্রায় সমস্ত সংস্থাকেই আগাম বুকিং নিয়ে গ্রাহকদের ওয়েটিং লিস্টে রাখতে বাধ্য হতে হচ্ছে ।

রিপোর্ট বলছে, বর্তমানে দিল্লি, মুম্বাই ও চেন্নাইবাসীকে রয়্যাল এনফিল্ড হান্টার ৩৫০ এর চাবি পেতে এক থেকে দেড় মাস অপেক্ষা করতে হবে। কলকাতা কিংবা পুনেতেও পরিস্থিতি অনেকটা একই রকম। হরে-গড়ে প্রায় ৩০ থেকে ৪০ দিন অপেক্ষা করতে হবে এই দুই শহরের বাসিন্দাদের। তবে হায়দ্রাবাদের ক্ষেত্রে পরিস্থিতি খানিকটা উন্নত। আপনি যদি হায়দ্রাবাদের বাসিন্দা হন সেক্ষেত্রে হান্টার ৩৫০ বাড়িতে আনতে গেলে আপনাকে কম করে ২৫ থেকে ৩০ দিন অপেক্ষা করতে হতে পারে।

সামনেই আসছে ফেস্টিভ সিজেন। তাই  উৎসবমুখর দিনগুলিতে আরো বাড়তে পারে এর চাহিদা। তাই সেই সময়ের পরিস্থিতি অনুযায়ী বদলে যেতে পারে ওয়েটিং পিরিয়ডের সময়সীমা। তাছাড়াও এর ভ্যারিয়েন্ট, রং ও ডিলারশিপ অনুযায়ী কম-বেশি হতে পারে এই সময়ের। সেজন্য আপনার নিকটবর্তী ডিলারের কাছে গিয়ে সঠিক ওয়েটিং পিরিয়ড সম্পর্কে ধারণা নেওয়াই বাঞ্ছনীয়।

রয়্যাল এনফিল্ড হান্টারের পারফরম্যান্স নিয়ে বললে, এতে ৩৫০ সিসির এয়ার/অয়েল কুল্ড ইঞ্জিন ব্যবহার করা হয়েছে যা ৬১০০ আরপিএম গতিতে ২০.২ বিএইচপি ক্ষমতা ও ৪০০০ আরপিএম গতিতে ২৭ এনএম টর্ক উৎপন্ন করতে পারে। সাথে দেওয়া হয়েছে পাঁচ ধাপ যুক্ত গিয়ার বক্স। সর্বোচ্চ গতিবেগ ঘন্টায় ১১৪ কিলোমিটার। অন্যান্য গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে ডুয়েল চ্যানেল এবিএস, এলইডি হেড লাইট, অ্যানালগ ও ডিজিটাল ডিসপ্লের সংমিশ্রণ, নেভিগেশন সিস্টেম (অপশনাল) ইত্যাদি। দাম ১.৪৯ লাখ থেকে শুরু (এক্স-শোরুম)।I

সঙ্গে থাকুন ➥