আধুনিক ফিচারেই বাজিমাত, 350cc-র দুই চমৎকার মোটরসাইকেল আনছে Royal Enfield

Published on:

Royal Enfield launch 2 new 350cc Motorcycles India

ভারত এবং আন্তর্জাতিক বাজারে ঢালাও নতুন মোটরসাইকেলের লঞ্চ করতে রয়্যাল এনফিল্ড (Royal Enfield)-এর কোমর বাঁধার খবর ইতিমধ্যেই সকলের গোচরে এসেছে। সাম্প্রতিক Super Meteor 650 ফ্ল্যাগশিপ ক্রুজার লঞ্চের পর এবারে তারা Himalayan 450 হাজির করার প্রস্তুতি নিচ্ছে। ডুয়েল পারপাস অ্যাডভেঞ্চার ট্যুরার বাইকটি একটি নতুন ৪৫০ সিসি সিঙ্গেল সিলিন্ডার, লিকুইড কুল্ড ইঞ্জিন সমেত চলতি বছরের মাঝামাঝিতে বাজারে আসতে পারে। অন্যদিকে, ৪৫০ ও ৬৫০ সিসি ছাড়াও ৩৫০ সিসির একাধিক মডেল লঞ্চ করার জন্যও তোরজোড় শুরু করেছে Classic 350-র নির্মাণকারী সংস্থাটি। এই প্রতিবেদনে রয়্যাল এনফিল্ডের আসন্ন ৩৫০ সিসি মোটরসাইকেলগুলি সম্পর্কে আলোচনা করা হল।

নতুন প্রজন্মের Royal Enfield Bullet 350

দীর্ঘদিন আপডেট না পাওয়া Royal Enfield Bullet 350 অবশেষে অসংখ্য অনুরাগীদের মুখে হাসি ফোটাতে চলেছে। নতুন সংস্করণে আসতে চলেছে কিংবদন্তি বাইকটি। নয়া বাইকটি বর্তমানে সংস্থার সবচেয়ে সস্তার মডেলের জায়গা ধরে রাখবে বলেই আশা করা হচ্ছে। এটি সংস্থার J সিরিজ প্ল্যাটফর্ম এবং আধুনিক ফিচার সহ হাজির হবে। যেমন একটি সেমি ডিজিটাল ইন্সট্রুমেন্ট কনসোল, অপশনাল ট্রিপার নেভিগেশন সিস্টেম, এবিএস ইত্যাদি দেখা মিলতে পারে।

আবার ডিজাইনের দিক থেকেও দেখা যাবে পরিবর্তন আপডেট। পারফরম্যান্সের প্রসঙ্গে বললে একটি ৩৪৯ সিসি সিঙ্গেল সিলিন্ডার, এয়ার-অয়েল কুল্ড, OHC ইঞ্জিন সমেত আসবে নতুন প্রজন্মের বুলেট। এই একই ইঞ্জিন Hunter 350, Classic 350 এবং Meteor 350-তেও দেওয়া হয়েছে। যা থেকে ২০ বিএইচপি শক্তি এবং ২৭ এনএম টর্ক উৎপন্ন হয়। সাথে সংযুক্ত থাকবে ৫-স্পিড ট্রান্সমিশন।

সিঙ্গেল সিট বিশিষ্ট Royal Enfield Classic 350

রয়্যাল এনফিল্ড Classic 350 এর সিঙ্গেল সিট যুক্ত ববার ভার্সন বাজারে আনবে বলে জল্পনা শোনা যাচ্ছে। এতে থাকতে পারে সিলভার হুড যুক্ত একটি গোলাকৃতি হ্যালোজেন হেডলাইট ইউনিট, একটি টিয়ার ড্রপ আকৃতির ফুয়েল ট্যাঙ্ক। যা ক্লাসিক ৩৫০-তেও ব্যবহার করা হয়েছে। তবে ববার লুক বিশেষভাবে ফুটিয়ে তুলতে, পেছনে বড় ফেন্ডারটি এবং দীর্ঘ হ্যান্ডেল বার থাকবে।

বাজারে বাইকটি প্রতিপক্ষ হিসাবে পাবে Jawa 42 Bobber ও Jawa Perak-কে। সাসপেনশন হিসেবে থাকতে চলেছে টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক এবং টুইন সাইডেড রিয়ার শক অ্যাবসর্বার। ডুয়েল চ্যানেল এবিএস সিস্টেম সহ দুই চাকায় ডিস্ক ব্রেক থাকবে এতে। আগামী কয়েক মাসের মধ্যেই ভারতের বাজারে পা রাখবে মোটরসাইকেলটি। পারফরম্যান্সের জন্য ক্লাসিকের মতোই ৩৪৯ সিসি ইঞ্জিন থাকবে এতে।

সঙ্গে থাকুন ➥