রপ্তানি হোক বা বিক্রি সবেতেই অগ্রগতি, Royal Enfield এর রাজপাটের জেল্লা বেড়েই চলেছে

Published on:

Royal Enfield sold 82235 Bikes registers 60 percent growth

অক্টোবরে ভারতে যানবাহনের বিক্রির বিশাল ঢেউয়ের প্রভাব সকল সংস্থার বেচাকেনাতেই প্রত্যক্ষ করা গেছে। ইতিমধ্যেই বেশ কিছু কোম্পানি তাদের বিক্রির অগ্রগতির খবর সগর্বে প্রকাশ্যে এনেছে। এবার দেশের আইকনিক রেট্রো মোটরসাইকেল ব্র্যান্ড রয়্যাল এনফিল্ড (Royal Enfield)-ও সেপথের পথিক হল। চেন্নাইয়ের সংস্থাটি জানিয়েছে গত মাসে তারা সবমিলিয়ে ৮২,২৩৫ জন নতুন গ্রাহকের মুখ দর্শন করেছে। তুলনাস্বরূপ, আগের বছর অক্টোবরে ৪৪,১৩৩ ইউনিট মোটরসাইকেল বিক্রি হওয়ায় এ বছর তাদের বিক্রিতে ৬০% উত্থান ঘটেছে।

গত মাসে আবার রয়্যাল এনফিল্ড মোট ৫,৭০৭টি মোটরসাইকেল বিদেশের বাজারে রপ্তানি করেছে। ২০২১-এর ওই সময়ে আবার এর সংখ্যা ছিল ৩,৫২২। ফলে এবারে রপ্তানিতেও ৬২ শতাংশ অগ্রগতি নজরে পড়েছে। এই প্রসঙ্গে Classic 350-র নির্মাণকারী সংস্থার সিইও বি গোবিন্দরাজন বলেন, “উৎসব মরসুমের শুরুতে আমরা যে চাহিদা প্রত্যক্ষ করেছিলাম তা এ মাসেও ভালোভাবে অব্যাহত রয়েছে।”

গোবিন্দরাজন যোগ করেন, “এক মাসের বিক্রির হিসেবে অক্টোবর মাসে আমাদের সর্বোচ্চ বিক্রি হয়েছে। এটি ছিল বিশেষ একটি মাস। কারণ আমরা আমাদের প্রোডাকশন লাইন থেকে ৫০,০০০ তম Hunter বের করেছি। এ বছর আগস্টে লঞ্চের পর থেকে মোটরসাইকেলটি আমাদের আনন্দ দিয়ে চলেছে।” এই প্রসঙ্গে বলে রাখি, ক্লাসিকের পর এখন হান্টার সংস্থাটির দ্বিতীয় সর্বাধিক বিক্রিত মডেল।

প্রসঙ্গত, বর্তমানে রয়্যাল এনফিল্ড ৬৫০ সিসির বেশ কয়েকটি মোটরসাইকেল ভারত সহ আর্ন্তজাতিক বাজারে বাজারে আনার প্রস্তুতি নিচ্ছে। তার মধ্যে একটি মডেল চলতি মাসেই আত্মপ্রকাশ করবে বলে জল্পনা শোনা যাচ্ছে। যার নাম Super Meteor 650। এটি তাদের সবচেয়ে দামী মডেল হবে বলেই খবর। এতে Royal Enfield 650 Twins এর ইঞ্জিন তথা পুরো প্ল্যাটফর্ম ব্যবহার করা হবে।

সঙ্গে থাকুন ➥