লঞ্চের জন্য রেডি, Royal Enfield Meteor 650 বাজারে আসার আগে ফের রাস্তায় ধরা দিল

Avatar

Published on:

Royal Enfield Super Meteor 650 production ready model spotted

Royal Enfield এর পরবর্তী বড় মোটরসাইকেল রূপে লঞ্চ হতে চলেছে Super Meteor 650। অগণিত রয়্যাল এনফিল্ডপ্রেমী অধীর আগ্রহে অপেক্ষা করছে ওই নতুন 650cc ক্রুজারের জন্য। পরীক্ষা পর্ব প্রায় শেষের দিকে। প্রায়ই রাস্তায় দর্শন দিচ্ছে মডেলটি। চলছে চূড়ান্ত খুঁটিয়ে দেখার কাজ।  লঞ্চের আগে ফের একবার রাস্তায় নেমেছে Royal Enfield Super Meteor 650। রোড টেস্টিংয়ের সময় যার ছবি ভাইরাল। ছড়িয়ে পড়েছে সোশ্যাল নেটওয়ার্কিং সাইটগুলিতে।

বিশেষজ্ঞ মহলের ধারণা, চলতি বছরের শেষে অথবা ২০২৩ এর শুরুতেই আত্মপ্রকাশ করবে এটি। যদিও চেন্নাই কেন্দ্রিক সংস্থাটির তরফে এখনও লঞ্চের দিনক্ষণ প্রকাশ করা হয়নি। ছবিতে দেখা যাচ্ছে Super Meteor 650 এর প্রোডাকশন মডেলের সামনে রয়েছে রেট্রো লুকের গোলাকৃতি হেডলাইট ও সাথে সুউচ্চ উইনশীল্ড। সাথে ক্রোম রঙের ক্রাশ গার্ড, শহরের রাস্তায় চলার উপযুক্ত টায়ার, অ্যালয় যুক্ত চাকা, চওড়া ফিন্ডার, গোলাকার টেললাইট ও টার্ন ইন্ডিকেটর এবং দু’পাশে একজস্ট পাইপ।

উল্লেখ্য, এর আগে ক্রুজারটির স্পাই ছবি থেকে জানা গিয়েছিল, একাধিক ট্যুরিং ফ্রেন্ডলি অ্যাক্সেসরিজের সাথে আসবে এটি। Super Meteor 650 এর অন্যান্য হাইলাইটগুলি হল শক্ত কেস যুক্ত পেনিয়ার, পিলিয়নের জন্য চওড়া ফুটরেস্ট, ইঞ্জিনগার্ড, এবং সেকেন্ডারি লাইট। এছাড়া, Meteor 350 এর মতোই Super Meteor 650 ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার পেয়েছে হয়েছে। সাথে ট্রিপার নেভিগেশন সিস্টেম থাকার সম্ভাবনা রয়েছে।

Interceptor 650 ও Continental GT 650 এর অনুরূপে ৬৪৮ সিসির টুইন প্যারালাল ইঞ্জিন থাকবে এতে। যার আউটপুট যথাক্রমে ৪৭ পিএস ও ৫২ এনএম। একে যোগ্য সঙ্গত দেবে স্লিপার ক্লাচ যুক্ত ৬ স্পিড গিয়ার বক্স। সাসপেনশনের জন্য সামনে ইউএসডি ফর্ক ও পিছনে টুইন শক অ্যাবজর্ভার থাকবে। এছাড়াও উভয় চাকাতেই ডিস্ক ও ডুয়েল চ্যানেল এবিএস উপস্থিত। দামের দিক থেকে বিচার করলে রয়্যাল এনফিল্ডের 650cc প্ল্যাটফর্মে নির্মিত সবচেয়ে দামি বাইক হতে চলেছে Super Meteor 650।

সঙ্গে থাকুন ➥